• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

দীর্ঘ ৯ বছর পর ভারত থেকে দেশের পথে সালাউদ্দিন আহমেদ

অনলাইন ডেস্ক থেকে বিডিনিউজ ইউরোপ
আপডেট : রবিবার, ১১ আগস্ট, ২০২৪

দীর্ঘ ৯ বছর পর ভারত থেকে দেশের পথে সালাউদ্দিন আহমেদ। বিএনপি’র জাতীয় স্থায়ী কমিটি’র সদস্য, সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী সালাউদ্দিন আহমেদ আওয়ামী লীগ ফ্যাসিস্ট সরকার কর্তৃক গুমের শিকার হয়ে ২০১৫ সালের ১০ মার্চ রাজধানীর উত্তরা থেকে নিখোঁজ হন। দীর্ঘ ৬৩ দিন পর ২০১৫ সালের ১১ই মে শিলংয়ে স্থানীয় পুলিশ তাকে উদ্ধার করে। তার বিরুদ্ধে অনুপ্রবেশের অভিযোগে মামলা করে করে ভারত সরকার। এ মামলায় এবং আপিলেও পরে তিনি খালাস পান। তার পর থেকে দেশে ফেরার জন্য বার বার আবেদন জানিয়েও ট্রাভেল পাস পাননি।

গত ৬ আগস্ট ২০২৪ গুয়াহাটিতে বাংলাদেশের সহকারী হাইকমিশনারের অফিস থেকে ট্রাভেল পাসটি পৌঁছে দেওয়া হয় সালাউদ্দিন আহমেদকে।

সবকিছু ঠিক থাকলে আজ ১১ আগস্ট ২০২৪, রবিবার দুপুরে এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে দেশে ফিরবেন তিনি।
সালাউদ্দিন আহমেদ তিনি নিজের ফেসবুক ওয়ালে জানিয়েছেন আজ দুপুরে জিয়া আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবেন বলে।

উল্লেখ্য সালাউদ্দিন আহমেদ কর্মজীবনের শুরুতে ম্যাজিস্ট্রেট হিসেবে সরকারের দ্বায়িত্বে থাকাকালীন ১৯৯১ সালে বিএনপি ক্ষমতায় এলে তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার একান্ত সচিব হিসেবে দায়িত্ব পালন শেষে। নিজ জন্মস্থান পেকুয়া ও চকরিয়া উপজেলা নিয়ে গঠিত কক্সবাজার ১ সংসদীয় আসন থেকে নির্বাচিত হয়ে যোগাযোগ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। সে সময় কক্সবাজার কে নিজের মত করে সাজিয়ে তোলেন তিনি।

সালাউদ্দিনের ঘনিষ্ঠ সূত্র বলছে, মামলা শেষ হওয়ার পর থেকে দেশে ফেরার জন্য ব্যাকুল থাকলেও রাজনৈতিক কারণে ফিরতে পারছিলেন না তিনি। অবশেষে ছাত্র-জনতার রক্তাক্ত গণঅভ্যুত্থানে প্রধানমন্ত্রীর পদ ছেড়ে পালিয়ে শেখ হাসিনা ভারতে আশ্রয় নেয়ার প্রেক্ষিতে পাসপোর্টবিহীন সালাউদ্দিন ট্রাভেল পাস নিয়ে দেশে ফিরছেন।
bdnewseu/11August/ZI/politics


আরো বিভন্ন ধরণের নিউজ