• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

অস্ট্রিয়া কুমিল্লা সমিতির বার্ষিক পিকনিক ও শিক্ষা সফর সম্পন্ন

কবির আহমেদ কূটনৈতিক বিশ্লেষক আন্তর্জাতিক ডেক্স থেকে বিডিনিউজ ইউরোপ
আপডেট : মঙ্গলবার, ৩০ জুলাই, ২০২৪

অস্ট্রিয়ার স্টায়ারমার্ক রাজ্যের Erlaufsee লেকেঅস্ট্রিয়া কুমিল্লা সমিতির বার্ষিক পিকনিক ও শিক্ষা সফর সম্পন্ন হয়েছে।অস্ট্রিয়া কুমিল্লা সমিতি অস্ট্রিয়া বাংলাদেশ কমিউনিটির একটি অন্যতম বৃহত আঞ্চলিক সংগঠন।রবিবার (২৮ জুলাই) অস্ট্রিয়া কুমিল্লা সমিতি তাদের গ্রীষ্মকালীন বার্ষিক পিকনিক অত্যন্ত আনন্দঘনপরিবেশে সম্পন্ন করেছে। সমিতির বর্তমান সভাপতি কবির আহমেদ এর সভাপতিত্বে বার্ষিক পিকনিক ও শিক্ষা সফরের সন্চালনার দায়িত্ব পালন করেন সমিতির সাধারণ সম্পাদক নাছির উদ্দিন। সার্বিক সহযোগিতায় ছিলেন প্রতিষ্ঠাতা সভাপতি জসীমউদ্দীন সরকার, সাবেক সভাপতি মামুন হাসান, সাবেক সভাপতি জাকারিয়া সাইমুন এবং সাংস্কৃতিক সম্পাদক আতাউল চৌধুরী।

অস্ট্রিয়ার দক্ষিণের রাজ্য স্টায়ারমার্ক (Steiermark) এর ছোট লেক Erlaufsee তে তাদের বার্ষিক পিকনিক
ও শিক্ষা সফরের মূল পর্ব থাকলেও তারা লেকে যাবার পূর্বে রাজ্যের ঐতিহাসিক পুরানো শহর Mariazell এর কিছু অংশ পরিদর্শন করেন।তাছাড়াও তারা Erlaufsee এর পুরানো দিনের কয়লা

চালিত রেলগাড়িতে চড়ে ঘন্টা খানেক আল্পস পর্বতমালার কিছু অংশ ভ্রমণ করেন।যাত্রা পথে লোয়ার অস্ট্রিয়ার (NÖ) একটি নির্ধারিত স্থানে সকালের নাস্তা,লেকে দুপুরের খাবার এবং ফিরতে পথে পূর্বের নাস্তার স্থানে বিকালের নাস্তা সম্পন্ন করেন।

লেকের পানি কিছুটা ঠাণ্ডা থাকায় মাত্র কয়েকজন অল্প সময়ের জন্য পানিতে নেমে গোছল করেন। পিকনিকের এক পর্যায়ে লেকে মহিলাদের জন্য বিশেষ খেলার ব্যবস্থা এবং রাফেল ড্র করা হয়।পরে বিজয়ীদের মধ্যে আকর্ষণীয় পুরস্কার বিতরণ করা হয়।

রাত সাড়ে দশটায় ভিয়েনায় ফেরত আসার মধ্য দিয়ে অস্ট্রিয়া কুমিল্লা সমিতির বার্ষিক পিকনিক ও শিক্ষা
সফর ২০২৪ সমাপ্ত হয়।

অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় অস্ট্রিয়ায় বসবাসকারী
কুমিল্লাবাসীদের পারস্পরিক সৌহার্দ্য বৃদ্ধির জন্য এই
আঞ্চলিক সমিতিটি গঠিত হয়। গঠনের পর থেকে
সমিতিটি অস্ট্রিয়া বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন
সামাজিক,সাংস্কৃতিক, খেলাধূলা সহ বিভিন্ন গঠনমূলক
ইভেন্টে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। অস্ট্রিয়ায় বসবাসরত কুমিল্লাবাসীর সংখ্যা প্রায় পাঁচ শতাধিক। অস্ট্রিয়ায় প্রবাসী বাংলাদেশীদের সংখ্যা প্রায় ছয় হাজার।

bdnewseu/30July/ZI/Austria


আরো বিভন্ন ধরণের নিউজ