• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৪ পূর্বাহ্ন
শিরোনাম
ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা গ্রিসের বেশ কিছু অঞ্চলকে আগুনের উচ্চ ঝুঁকি পূর্ণ ঘোষণা করা হয়েছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধে ঐক্যমত ১৪ দল

bdnewseu online desk news
আপডেট : মঙ্গলবার, ৩০ জুলাই, ২০২৪

জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধে একমত ১৪ দল।আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকে জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধে একমত হয়েছেন ১৪ দলের নেতারা। বিষয়টি নিশ্চিত করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সোমবার (২৯ জুলাই) রাত সাড়ে ৮টার দিকে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি। এর আগে, বৈঠক শুরু হয় বিকেল সাড়ে ৫টার দিকে.বৈঠক শেষে ওবায়দুল কাদের বলেন, ১৪ দলের নেতারা মনে করেন বিএনপি-জামায়াত, ছাত্রদল ও শিবির তাদের দোষর জঙ্গি গোষ্ঠীকে নিয়ে বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব নসাৎ করার ষড়যন্ত্রে লিপ্ত।

তাই ১৪ দলের নেতারা সর্বসম্মতিক্রমে জামায়াত ও শিবিরকে রাজনীতিতে নিষিদ্ধে একমত হয়েছেন।
এসময় কোটা সংস্কার আন্দোলন চলাকালে দেশের জনগণের মধ্যে পরিপূর্ণ স্বস্তি আনার ক্ষেত্রে আইনশৃঙ্খলা বাহিনী ও সামরিক বাহিনীর অগ্রণী ভূমিকার জন্য বৈঠকে ধন্যবাদ জানানো হয় বলেও জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এরা নিষিদ্ধ হলে হীতে বিপরীত হবে না তো?

বিভিন্ন রাজনৈতিক বিশ্লেষকদের মতে এই জামায়াত শিবির নিষিদ্ধ করা হলে রাজনৈতিক মাঠে গুপ্ত হত্যা সহ নানাবিধ আইনশৃঙ্খলা পরিপন্থী কার্যক্রম বেড়ে যেতে পারে বলে মনে করছেন। এছাড়াও এসব রাজনৈতিক মতাদর্শে বিশ্বাসীরা বাংলাদেশের বিভিন্ন ক্ষেত্রে ব্যবসা-বাণিজ্যের সমৃদ্ধি লাভ করে বসে আছে এই সব থেকে এদেরকে বিরত রাখা কঠিন হয়ে যাবে বলে অনেক রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন। তাই সরকারকে কৌশলে সিদ্ধান্ত প্রণয়ন করা দরকার বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

bdnewseu/30July/ZI/politics


আরো বিভন্ন ধরণের নিউজ