• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৪ পূর্বাহ্ন
শিরোনাম
ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা গ্রিসের বেশ কিছু অঞ্চলকে আগুনের উচ্চ ঝুঁকি পূর্ণ ঘোষণা করা হয়েছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

প্যারিস অলিম্পিকে বাস্কেটবল খেলায় গ্রিস কে হারিয়ে কানাডা, জার্মানি, অষ্ট্রেলিয়া ও ফ্রান্স জিতেছে

bdnewseu online desk news Paris Olimpic games
আপডেট : রবিবার, ২৮ জুলাই, ২০২৪

কানাডা প্রথম দিনে জিয়ানিস এবং গ্রিসকে টপকে। জার্মানি এবং অস্ট্রেলিয়ার মতো ওয়েম্বি এবং ফ্রান্সও জিতেছে।VILLENEUVE-D’ASCQ, ফ্রান্স, কানাডা পরীক্ষা করা হয়েছিল, তারপর ২৪ বছরে তার প্রথম অলিম্পিক জয় পেতে ধরে রাখা হয়েছিল।RJ Barrett 23 পয়েন্ট, Shai Gilgeous-Alexander যোগ করেছেন 21 এবং কানাডা Giannis Anteto kounmpo-এর একটি বড় প্রচেষ্টায় শনিবার রাতে গ্রুপ A খেলায় উভয় দলের জন্য প্যারিস অলিম্পিকের উদ্বোধনী ম্যাচে গ্রীসকে 86-79-এ পরাজিত করার জন্য টিকে আছে।আন্তেটোকাউনম্পো গ্রিসের হয়ে 34 পয়েন্ট নিয়ে সকল স্কোরারকে নেতৃত্ব দেন। কানাডার হয়ে ১৪ রান করেন ডিলন ব্রুকস।যদিও Antetokounmpo বড় রাত ছিল, Barrett ডিফেন্ডারদের তরঙ্গ কানাডা তার পথ নিক্ষেপ প্রশংসা.

“তাই আপনার কাছে ‘টিম’ শব্দটি আছে,” ব্যারেট বলেছিলেন। “এটা এক লোক নয়। এটা আমরা সবাই, একসাথে. প্রত্যেকেরই তাদের অংশ আছে। জিয়ানিস খেলা সহজ কাজ নয়।

কানাডা 16 জনের নেতৃত্বে এবং কখনই পিছিয়ে যায়নি, যদিও গ্রিস চূড়ান্ত মুহুর্তে বিষয়গুলিকে খুব আকর্ষণীয় করে তুলেছিল। ভ্যাসিলিস টোইলোপোলোস 1:15 বাকি থাকতে স্কোর করে গ্রীসকে চারের মধ্যে নিয়ে যায় এবং পরবর্তী দখলে কানাডা টার্নওভারের ফলে আন্তেটোকউনম্পো 80-78-এ লিড কমিয়ে দেয়।

কিন্তু গিলজিয়াস-আলেকজান্ডার 42.8 সেকেন্ড বাকি থাকতে অ্যান্টেটোকউনম্পোর প্রসারিত বাহুতে একটি উচ্চ খিলানযুক্ত শট পেয়ে গ্লাসে চুম্বন করেন, চার পয়েন্টের প্রান্তটি পুনরুদ্ধার করে এবং কানাডা পালিয়ে যায়।

“তারা সত্যিই একটি ভাল দল তাই এটি ঘটতে যাচ্ছে,” গিলজিয়াস-আলেকজান্ডার বলেছেন। “তারা ছেড়ে যাবে না, স্পষ্টতই. তাই আমরা এটা আশা করেছিলাম। আমরা আশা করছি যে আমরা আমাদের দৌড় তৈরি করব এবং তারা একটু বেশি রস পাবে এবং তাদের দৌড় তৈরি করবে। আমাদের জন্য এটা ছিল ঝড় মোকাবেলা করা এবং পুরো রান জুড়ে আমাদের গেম প্ল্যানে লেগে থাকা। বাস্কেটবল উত্থান-পতনের খেলা। আমরা শুধু অন্য দলগুলোকে আপনার আবহাওয়ার চেয়ে ভালো আবহাওয়া দেওয়ার চেষ্টা করি।”

খেলায় 52টি ফাউল ডাকা হয়েছে যার ফলে 64টি ফ্রি থ্রো হয়েছে – প্রতিটি দলের জন্য 32টি।

সিডনিতে 2000 সালের পর এটি ছিল কানাডার প্রথম অলিম্পিক পুরুষদের বাস্কেটবল জয়। কানাডিয়ানরা তখন থেকে কোনো অলিম্পিক টুর্নামেন্ট করেনি — কিন্তু ফিলিপাইনে গত গ্রীষ্মে বিশ্বকাপে ব্রোঞ্জ পদক জয়ের পর এই স্থানটি অর্জন করেছে।

ফ্রান্স ৭৮, ব্রাজিল ৬৬

ভিক্টর ওয়েম্বানিয়ামার 19 পয়েন্ট, নয়টি রিবাউন্ড, চারটি স্টিল এবং তিনটি ব্লক ফ্রান্সকে প্রাথমিক ঘাটতি কাটিয়ে উঠতে এবং গ্রুপ বি-তে ব্রাজিলকে ছাড়িয়ে যেতে সাহায্য করেছিল।

“আমরা সবাই এখানে একটি উদ্দেশ্যে এসেছি,” ওয়েম্বানিয়ামা বলেছেন।

ফ্রান্সের কোচ ভিনসেন্ট কোলেট স্বীকার করেছেন যে তিনি লক্ষ্য করেছেন যে ওয়েম্বানিয়ামা এমন কিছু খেয়েছেন যা তিনি এই সপ্তাহে কখনও দেখেননি: উদ্বেগ।

“আমি মনে করি তার ক্যারিয়ারে প্রথমবারের মতো তিনি এই সপ্তাহে কিছুটা চাপে ছিলেন,” কোলেট বলেছিলেন। “আমি তাকে সাহায্য করার চেষ্টা করেছি। সে এতটাই পরিপক্ক যে দিনে দিনে সে ভালো হয়ে উঠছে। … যারা বাস্কেটবল জানে তারা বুঝতে পারে যে তার বয়স মাত্র 20 বছর। লোকেরা, তারা খেলাধুলা পছন্দ করে কিন্তু তারা বাস্কেটবল জানে না, তারা মনে করে ভিক্টর সর্বদা মাইকেল জর্ডান।”

প্রায়, যদিও?

“সে বেশি দূরে নয়, তবে তার এখনও কিছু সময় দরকার,” কোলেট হাসি দিয়ে বলল।

নিকোলাস বাটুম ফ্রান্সের জন্য 19 পয়েন্ট যোগ করেছেন, যা “লেস ব্লেউস!” স্লোগান দিয়ে বর্ষিত হয়েছিল। ফ্রান্স পরবর্তীতে জাপানের সাথে খেলবে, যারা শনিবার জার্মানির কাছে হেরেছে, মঙ্গলবার। ব্রাজিলের পরেই রয়েছে জার্মানি।

লিও মেইন্ডল এবং ক্রিশ্চিয়ানো ফেলিসিও 14 পয়েন্ট নিয়ে ব্রাজিলকে নেতৃত্ব দিয়েছেন।

অস্ট্রেলিয়া 92, স্পেন 80
জক ল্যান্ডেলের 20 পয়েন্ট এবং নয়টি রিবাউন্ড ছিল এবং অস্ট্রেলিয়া একটি জয়ের সাথে গ্রুপ এ খেলা শুরু করেছিল।

প্যাটি মিলস 19 পয়েন্ট স্কোর করে এবং জশ গিডে 17 যোগ করে অস্ট্রেলিয়াকে উন্নীত করে, যেটি কানাডার সাথে গ্রুপ এ-এর শীর্ষে রয়েছে। অস্ট্রেলিয়া মঙ্গলবার কানাডার মুখোমুখি হবে, যেখানে স্পেন একটি খেলায় গ্রিসের মুখোমুখি হবে যা নকআউট করার ক্ষেত্রে উভয় দলের জন্যই বড় হবে। মঞ্চ

“তারা আমাদের দিকে দুটি ভারী রান তোলে এবং তারপর লিড নেয়। আমি ভেবেছিলাম আমরা নির্ভীক এবং সাহসী, এবং আমি ভেবেছিলাম আমাদের দুর্দান্ত গার্ড প্লে ছিল,” অস্ট্রেলিয়ার কোচ ব্রায়ান গুরজিয়ান বলেছেন। “সবার কাছ থেকে শুধু একটি ভাল অবদান।”

স্পেনের হয়ে সান্তি আলদামা ২৭ পয়েন্ট করেন এবং সার্জিও লুল ১৭ পয়েন্ট যোগ করেন।

2:13 সময় বাকি থাকতে, স্পেনের উসমান গারুবা অস্ট্রেলিয়ার জোশ গ্রিনের উপর একটি কঠিন পর্দা সেট করে, তাকে হোঁচট খেয়ে পিছিয়ে পাঠায়। সবুজ ব্যতিক্রম এবং গারুবার মুখে পেয়েছেন. গারুবা গ্রিনের হাতকে থাপ্পড় মেরে ফেলেন এবং উইল ম্যাগনে তার সতীর্থকে রক্ষা করতে এগিয়ে আসেন, গারুবা তাকে ধাক্কা দিতে প্ররোচিত করেন।

রেফারিরা ঘটনাটি পর্যালোচনা করেন এবং গারুবা এবং ম্যাগনেতে দুবার অস্পোর্টসম্যানের মতো ফাউল অ্যাক্সেস করেন। আরও দুটি ঘটনার ফলে সংক্ষিপ্ত খেলা বন্ধ হয়ে যায়।

জার্মানি 97, জাপান 77
ফ্রাঞ্জ ওয়াগনারের 22 পয়েন্ট এবং ছয়টি রিবাউন্ড ছিল এবং জার্মানি দ্বিতীয়ার্ধে জাপানের কাছ থেকে বি’ গ্রুপে জয় নিশ্চিত করে।

ড্যানিয়েল থিস 18 পয়েন্ট এবং সাতটি রিবাউন্ড যোগ করেছেন। মরিটজ ওয়াগনার ডিফেন্ডিং বিশ্বকাপ চ্যাম্পিয়নদের পক্ষে 15 রান করেছিলেন, যারা মঙ্গলবার ব্রাজিলের মুখোমুখি হননি। একই দিনে অলিম্পিকের আয়োজক ফ্রান্সের মুখোমুখি হবে জাপান।

“গত বছরের সাফল্যের পরে আমরা আমাদের পিছনে লক্ষ্য পেয়েছি,” থিস বলেছেন। “সবাই বিশ্ব চ্যাম্পিয়নকে হারাতে চায়।”

রুই হাচিমুরা জাপানের হয়ে 20 পয়েন্ট নিয়ে শেষ করেছে, যার সাতটি অলিম্পিক খেলায় মাত্র 13টি জয় রয়েছে।

“আমরা জানি আমরা সংগঠিত, তাই আমাদের একত্রিত হতে হবে,” হাচিমুরা বলেছিলেন। “আমরা কি করছি তা জানতে পেরেছি।”

জার্মানির জন্য ডেনিস শ্রোডারের 13 পয়েন্ট এবং 12 অ্যাসিস্ট ছিল, যেটি অলিম্পিকে FIBA-এর বিশ্ব র‌্যাঙ্কিং-এ US এবং স্পেনের পরে তৃতীয় স্থানে প্রবেশ করেছিল।

bdnewseu/28July/ZI/Olimpic


আরো বিভন্ন ধরণের নিউজ