• রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫১ পূর্বাহ্ন
শিরোনাম
ভিয়েনা ইউক্রেন এবং রাশিয়ার মধ্যে শান্তি আলোচনার আয়োজন করতে প্রস্তুত – চ্যান্সেলর কার্ল সমুদ্রে উদ্ধার কাজ অনিয়মিত অভিবাসনকে উৎসাহিত করে না: ফ্রন্টেক্স প্রধান ভোলায় আজকের পত্রিকার পাঠক বন্ধুর কমিটি গঠন উপলক্ষে মতবিনিময় সভা দেশজুড়ে ছাত্র- জনতার ‘শহীদী মার্চ’ ভোলায় র‍্যালি নারী ও শিশুসহ আটককৃত নিরাপরাধ “বম” দের মুক্তি দাবি দেশের ৫৫ নাগরিকের সেনা নিরাপত্তায় গাজীপুরে পোশাক কারখানা চালু দেশের প্রধান নির্বাচন কমিশনার সহ বাকী চার কমিশনারের পদত্যাগ দেশের বন্যার ক্ষয়-ক্ষতি কাটিয়ে উঠতে সহযোগিতা প্রদান করার আশ্বাস দিয়েছে জাপান বেগম খালেদা জিয়ার সাথে দেখা করেছেন বৃটিশ হাইকমিশনার বৈষম্য বিরোধী ও ছাত্র-জনতার গণ আন্দোলনে এখন পর্যন্ত ৮০০ শহীদের নাম পাওয়া গেছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

পশ্চিম বাংলায় তৃণমূলের শহিদ সভা এবার ৩১ বছরে পদার্পণ

bdnewseu online desk news West Bengal
আপডেট : রবিবার, ২১ জুলাই, ২০২৪

21 July TMC Martyrs Day: আজ তৃণমূলের একুশে জুলাইয়ের সমাবেশ। এবারের একুশের শহিদ সভা বিশেষভাবে তাৎপর্যপূর্ণ তৃণমূলের কাছে। লোকসভা নির্বাচনে স্বপ্নাতীত সাফল্যের পর এই প্রথম বড় কোনও কর্মসূচি রাজ্যের শাসকদলের। তৃণমূলের শহিদ সভা এবার ৩১ বছরে পদার্পণ করবে। তার আগে বাংলার জনগণের প্রতি তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বার্তা দিয়েছেন।

“আজ আবার একুশে জুলাই!

২১শে জুলাই পশ্চিম বাংলার ইতিহাসে রক্তঝরা এক দিন। অত্যাচারী সিপিআইএম-এর নির্দেশে সেদিন চলে গিয়েছিল তরতাজা ১৩টি প্রাণ। আমি ( মমতা )হারিয়েছিলাম আমার ১৩ জন সহযোদ্ধাকে। তাই ২১শে জুলাই আমার কাছে, আমাদের কাছে একটা আবেগের দিন। ২১শে জুলাই আজ বাংলার কৃষ্টি ও সংস্কৃতির অন্তরঙ্গ অংশ।

প্রতি বছর এই ঐতিহাসিক দিনে শ্রদ্ধায়, ভালোবাসায় আমরা বীর সেই শহিদদের তর্পণ বা স্মরণ করি। শুধু তাঁরাই নন, দেশ ও দশের জন্য আন্দোলন করতে গিয়ে যাঁরা প্রাণ দিয়েছেন, তাঁদের সবাইকেই এই দিনে আমরা স্মরণ করি।

সেই সঙ্গেই আমরা এ দিনটিকে ‘মা-মাটি-মানুষ দিবস’ হিসেবে পালন করি; নির্বাচনে আমাদের যে গণতান্ত্রিক জয় তাকে মানুষের উদ্দেশে উৎসর্গ করি। সেজন্যও এদিন বিশেষ তাৎপর্যপূর্ণ।

ধর্মতলায় এবারের শহীদ স্মরণ তথা মা-মাটি-মানুষ দিবস অনুষ্ঠানে আমি বাংলার সকল মানুষকে আমন্ত্রণ জানাই। আপনাদের সবার সাগ্রহ উপস্থিতিতে এবারের সমাবেশও অন্যান্যবারের মতো সাফল্যমন্ডিত হবে, এই বিশ্বাস আমি রাখি।

“২১শে জুলাই অশ্রু সজল রক্তে লেখা নাম
শহীদ স্মরণে রইলো মোদের হাজার হাজার সেলাম।।”

আজ  আবার একুশে জুলাই!

২১শে জুলাই বাংলার ইতিহাসে রক্তঝরা এক দিন। অত্যাচারী সিপিআইএম-এর নির্দেশে সেদিন চলে গিয়েছিল তরতাজা ১৩টি প্রাণ। আমি হারিয়েছিলাম আমার ১৩ জন সহযোদ্ধাকে। তাই ২১শে জুলাই আমার কাছে, আমাদের কাছে একটা আবেগ। ২১শে জুলাই আজ বাংলার কৃষ্টি ও সংস্কৃতির অন্তরঙ্গ অংশ।…

সূত্র- দ্য ফাইনান্সিয়াল এক্সপ্রেস

bdnewseu/21July/ZI/India


আরো বিভন্ন ধরণের নিউজ