• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫০ পূর্বাহ্ন
শিরোনাম
ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা গ্রিসের বেশ কিছু অঞ্চলকে আগুনের উচ্চ ঝুঁকি পূর্ণ ঘোষণা করা হয়েছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

কোটা সংস্কার আন্দোলনে পুলিশের গুলিতে যাত্রাবাড়িতে সাংবাদিকসহ ৫ জন নিহত

bdn online desk news
আপডেট : বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪

কোটা সংস্কার আন্দোলনে পুলিশের গুলিতে যাত্রাবাড়িতে সাংবাদিকসহ ৫ জন নিহত।কোটা সংস্কারের আন্দোলনে পেশাগত দায়িত্ব পালনের সময় পুলিশের গুলিতে সাংবাদিক হাসান মেহেদী নিহত হয়েছেন। বৃহস্পতিবার যাত্রাবাড়িতে তিনি গুলিবিদ্ধ হন। সন্ধ্যার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তাকে মৃত ঘোষণা করে চিকিৎসক। তিনি ঢাকা টাইমসে কাজ করতেন। যাত্রাবাড়ীর কলাপট্টি ও শনির আখড়ায় ও আজিমপুর এলাকায় পুলিশের গুলিতে হাসান মেহেদীসহ পাঁচ জন নিহত হয়েছে। নিহতরা হলেন হাসান মেহেদী (৩৩), মোঃ ওয়াসিম(৪০), মোঃ নাজমুল হোসেন (২৮) ও মোহাম্মদ আলী (২২)। এই ঘটনায় ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন ১৬০ ও ভর্তি ৪০ জন।

ঢাকা টাইমসের সাংবাদিকরা জানান, হাসান মেহেদি দুর্নীতি দমন কমিশন( দুদক) বিটে কাজ করতো। কোটা সংস্কারের দাবীতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে যাত্রবাড়ি এলাকায় সংঘর্ষের খবর সংগ্রহের জন্য তিনি অবস্থান করছিলেন। সংঘর্ষের সময় পুলিশের গুলিতে শিক্ষার্থীদের পাশাপাশি হাসান মেহেদীও গুলিবিদ্ধ হন। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

পুলিশের গুলিতে আরও বেশ কয়েকজন সাংবাদিক আহত হয়েছেন। এছাড়া দিনভর সহিংসতার খবর সংগ্রহ করতে গিয়ে সাংবাদিকরা নানাভাবে হামলার শিকার হন।
এই নিহতের ঘটনায় ইউরোপিয়ান বাংলা জার্নালিস্ট এসোসিয়েশন গভীর শোক ও দুঃখ প্রকাশ করে সংবাদ মাধ্যমে বিবৃতি প্রদান করেছেন। এছাড়াও গ্রিক বাংলা প্রেস ক্লাব ও সাংবাদিক নিহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করে সংবাদ মাধ্যমে বিবৃতি প্রদান করেছেন।
bdnewseu/18July/ZI/sad


আরো বিভন্ন ধরণের নিউজ