• শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৮:৪২ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

প্যারিসে আয়েবার কার্যনির্বাহী কমিটির বৈঠকে বৈধ অভিবাসন নিয়ে আলোচনা

কবির আহমেদ কূটনৈতিক বিশ্লেষক আন্তর্জাতিক ডেক্স থেকে বিডিনিউজ ইউরোপ
আপডেট : বুধবার, ১৭ জুলাই, ২০২৪

প্যারিসে আয়েবার কার্যনির্বাহী কমিটির বৈঠকে বৈধ অভি বাসন নিয়ে আলোচনা।বাংলাদেশ থেকে ইউরোপের বিভিন্ন দেশে বৈধ অভিবাসনের পথ প্রশস্ত করার লক্ষ্যে ইউরো পীয় প্রশাসনের সাথে চলমান সম্পর্ক আরও অর্থবহ এবং জোরদার করার জন্য বাংলাদেশ সরকারের প্রতি উদাত্ত আহবান জানিয়েছে অল ইউরোপিয়ান বাংলাদেশ এসো সিয়েশন (আয়েবা)।ফ্রান্সের রাজধানী প্যারিসে আয়েবা সদরদপ্তরে ১৩ জুলাই শনিবার অনুষ্ঠিত সংগঠনের কার্যনির্বাহী পরিষদের ২৩তম সভায় আরও জানানো হয়,ইউরোপে বিভিন্ন দেশে সাম্প্রতিক রাজনৈতিক পটপরিবর্তন এবং আর্থ সামাজিক প্রেক্ষাপট আমলে নিয়ে দেশে দেশে শ্রমবাজার ধরতে বাংলাদেশ দূতাবাস সমূহকে কার্যকর করার পাশাপাশি ঢাকাস্থ পররাষ্ট্র মন্ত্রণালয় এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়কেআরওঅনেক সক্রিয় ভূমিকা রাখতে হবে।

কাজী এনায়েত উল্লাহ ইনুর সভাপতিত্বে এবং আহমেদ ফিরোজের পরিচালনায় অনুষ্ঠিত সভায় মূল বক্তব্য উপস্থাপন করেন সহ-সভাপতি ফখরুল আকম সেলিম। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন মাহারুল ইসলাম মিন্টু, শরীফ আল মোমিন, টি এম রেজা, এমদাদুল হক স্বপন, তাপস বড়ুয়া রিপন, আজহার কবির বাবু, নুরুল আমিন সহ বিভিন্ন দেশের আয়েবা নেতৃবৃন্দ।

bdnewseu/17July/ZI/AEBA


আরো বিভন্ন ধরণের নিউজ