• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম
ধারাভাষ্যে সাকিব কে নিয়ে তামিমের যত কথা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ভোলায় আশিক মেম্বারের বিরুদ্ধে চাঁদাবাজি,মাদক ও নারী কেলেঙ্কারির অভিযোগ উঠেছে

তানজিল হোসেন, ভোলা
আপডেট : শনিবার, ১৩ জুলাই, ২০২৪

ভোলায় আশিক মেম্বারের বিরুদ্ধে চাঁদাবাজি সহ মাদক ও নারী কেলেঙ্কারি অভিযোগ উঠছে।ভোলা সদর উপজেলার কাচিয়া ইউনিয়নের ১ নং ওয়ার্ডের বাসিন্দা আমেরিকা প্রবাসী মোঃ সবুজ এর কাছে বিভিন্ন সময় ৩ লক্ষ টাকা চাঁদা নেওয়ার অভিযোগ উঠেছে কাচিয়া ইউনিয়নের ১ নং ওয়ার্ডের ইউপি সদস্য আশিক মেম্বার ও মোঃ সোহাগ, মোঃ মিরাজ সহ অজ্ঞাত আর-ও ১০ জনের বিরুদ্ধে।
ভুক্তভোগী প্রবাসী মোঃ সবুজ ১ নং ওয়ার্ডের বাসিন্দা। দীর্ঘ সময় প্রবাসে থাকার পরে দেশে এসে নিজবসত ভিটা ভবন নির্মাণের কাজ শুরু করেন। তবে ভবন নির্মাণের কাজ শুরু করলেই আশিক মেম্বার গ্যাং দ্বারা পরিচালিত হয় চাঁদাবাজির বিভিন্ন প্রক্রিয়া। এবং ভবন নির্মাণ করাকালীন বিভিন্ন সময় প্রবাসী সবুজের ভবন নির্মাণের সাইডে এসে বিভিন্ন কৌশলে হুমকি ধামকি দিয়ে প্রবাসী মোঃ সবুজ এর কাছ থেকে ৩ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ এনে ভোলা সদর মডেল থানায় অভিযোগ দায়ের কারেন ভুক্তভোগী মোঃ সবুজ।

গত ৯/৭/২৪ ইং রাত সাড়ে ৮ দিকে আশিক মেম্বার তার দলবল নিয়ে প্রবাসী মোঃ সবুজের নির্মানাধিন ভবনের সামনে এসে ২০ হাজার টাকা দাবি করেন। প্রবাসী মোঃ সবুজ টাকা দিতে অস্বীকৃতি জানালে আশিক মেম্বার তার নব নির্মিত ভবনের ভিতর ঢুকে তার দলবল নিয়ে বিভিন্ন ধরনের মাদক সেবন শুরু করে। এ সময় প্রবাসী মোঃ সবুজ তাদের কে বাঁধা দিলে আশিক মেম্বার এর দল বল প্রবাসী মোঃ সবুজ এর উপর হামলা চালায় বলে অভিযোগ পাওয়া গেছে ভোলা সদর মডেল থানায় দায়েরকৃত অভিযোগ পত্রে।

এ বিষয়ে ভুক্তভোগী প্রবাসী মোঃ সবুজ বলেন, “চাঁদা দাবি করা আশিক মেম্বার গ্যাংরা বর্তমানে আমাকে বিভিন্নভাবে চাপ সৃষ্টি করে টাকা চেয়ে হুমকি ধামকি দিয়ে আসছে। এমনকি বর্তমানে আমার বসতবাড়ির সামনে আশিক মেম্বার এর গ্যাংদের লোকেরা এসে নেশা জাতীয় দ্রব্য সেবন করে এবং আড্ডা দেয়। প্রতিনিয়ত আমাকে ও আমার পরিবারকে হুমকি ধামকি দিয়ে আসছে।

আমেরিকা প্রবাসী মোঃ সবুজ এর থানায় দায়েরকৃত অভিযোগের সূত্র ধরে সরজমিনে গিয়ে জানা যায়, কাচিয়া ইউনিয়নের ১ নং ওয়ার্ডে যেন এক অপরাধের স্বর্গরাজ্য। এই স্বর্গরাজ্যের রাজা কে, সে হলো কাচিয়া ইউনিয়নের ১ নং ওয়ার্ডের ইউপি সদস্য আশিক মেম্বার। স্থানীয়রা অনেকেই নাম প্রকাশে অনিচ্ছুক তারা বলেন, আশিক মেম্বারের অপকর্মের বিষয় মুখ খুলে বলতে ভয় পাচ্ছে স্থানীয় লোকজন।

কারন কাচিয়া ইউনিয়নের সকল অপকর্ম তার ছত্রছায়ায় জড়িত যেমন মাদক, জুয়া, নারি কেলেঙ্কারি, চাঁদাবাজি এক মহা স্বর্গরাজ্য গড়ে তুলেছে আশিক মেম্বার। আশিক মেম্বারে ছত্রছায়ায় একটি কিশোর গ্যাং স্ট্যাকিং কমিটি বিদ্যমান। দীর্ঘ সময় আইনি জটিলতার কারনে ঐ ইউনিয়নের নির্বাচন না হওয়ায় বিনা ভোটে জন প্রতিনিধিত্ব করায় স্থানীয় বাসিন্দাদের সাথে তার সাথে কোন ধরনের সামাজিক কর্মকান্ডের সম্পৃক্ততার খোঁজ পাওয়া যায়নি। পাওয়া গিয়েছে মাদক, জুয়া সহ অপরাধ সংশ্লিষ্ট সকল ধরনের অপরাধের সাথে সম্পৃক্ততা।

স্থানীয়সূত্রে জানা যায় যে, বেশ কিছুদিন আগে ইয়াবা সহ র‌্যাবের হাতেও আটক হয় এই আশিক মেম্বার। তার ক্ষমতার দাপটে আইনের ফাকফোকর দিয়ে মাদক মামলা থেকে সে নিস্পত্তি নেয়। স্বার্থের দ্বন্দ্বে আশিক মেম্বার গ্যাংরা নিজের আপন জনদেরকেও ছাড় দেয়নি। তারি বাস্তব উদাহরণ হচ্ছে নারী উদ্যোক্তা প্রশিক্ষণ কেন্দ্রের ভোলা জেলা সভাপতি পাপিয়া চৌধুরী। সোশ্যাল মিডিয়ায় গণমাধ্যমে দেখা যায় ভোলার সমাজ সেবা উদ্যোক্তা পাপিয়া চৌধুরী ফেসবুক লাইফে এসে আশিক মেম্বারের বিরুদ্ধে অপকর্মের বেশ কিছু তথ্য চিত্র তুলে ধরেন।

তারি ধারাবাহিকতায় আশিক মেম্বার গ্যাংরা অপকর্মের বহু তথ্যচিত্র পাওয়া গেছে। তবে আশিক মেম্বার অদৃশ্য শক্তির বলে সব সময় পার পেয়ে যায় কিন্তু এলাকাবাসী জানতে চায়.? আশিক মেম্বারের ক্ষমতার খুঁটির জোর কোথায়। তবে মাদক কারবারি, জুয়া, নারী কারবারি ও চাঁদাবাজি সহ সব ধরনের অপকর্ম চালিয়ে যাচ্ছে তিনি।

তবে আশিক মেম্বারের সাথে মোটো ফোনে যোগাযোগ করতে চাইলে তাকে পাওয়া যায় নি।

bdnewseu/13July/ZI/bhola


আরো বিভন্ন ধরণের নিউজ