• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম
ধারাভাষ্যে সাকিব কে নিয়ে তামিমের যত কথা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ভোলায় পথশিশুদের নিয়ে ইপি প্রতিষ্ঠাতার জন্মদিন উদযাপন”

Tanzil Hossain, Bhola
আপডেট : রবিবার, ৭ জুলাই, ২০২৪

ভোলায় পথশিশুদের নিয়ে ইপি প্রতিষ্ঠাতার জন্মদিন উদযাপন”।স্বপ্ন ঘোরের মূর্ছনাতে, আশার নিরাচলে, ভাঙে যাদের বুক সব হারিয়ে নিঃস্ব হয়ে, হতদারিদ্রকে আঁকড়ে ধরে, পায়না কোন সুখ। এরা শিশু, পথশিশু, পথের ধারে বাস সুযোগ পেলে সবাই তাঁদের, করে পরিহাস। “পথের ধারে শিশু পথের ধারে বাস ভালবাসবো আমরা তারে”। লাঞ্ছিত আর বঞ্ছিত এই, শিশুদেরকে নিয়ে ভোলা জেলায় অদ্য ৬ জুলাই শনিবার পালিত হলো এক ব্যতিক্রমধর্মী জন্মদিনের উৎসব, ভোলা পূর্ব ইলিশা নদীর কূলে।ই-কমার্স ও উদ্যোক্তা বান্ধব প্ল্যাটফর্ম Entrepr eneur and E-platform. ইপির প্রতিষ্ঠাতা এডমিন জনাব রনি রহমানের জন্মদিন উপলক্ষে ইপি ভোলা জেলার আয়োজনে পথশিশুদের নিয়ে জন্মদিন পালন করা হয়েছে। এই ছোট্ট শিশুরা কেক দেখে বলতে ছিলো আমরা কাটবো এই কেকটা, আমরা তো কখনো কেক কাটি নাই, যখন বললাম যে হ্যাঁ তোমরা-ই কাটবা কেক, এতটা খুশি হয়েছিল তারা খুশিতে আপ্লুত হয়ে পড়েন। তাদের আনন্দ ছিল বেস তাদের এই আনন্দ দেয়াটাই আমাদের মূল লক্ষ্য ছিল।জন্মদিনের উৎসবটি কেক কাটার মধ্য দিয়ে সম্পন্ন করা হয়েছে।

এ সময়ে উপস্থিত ছিলেন, ইপি সংগঠক লিমা রহমান, তিনি বিডিনিউজ ইউরোপ ২৪ ডটকম কে জানান, মানুষ হিসেবে মানুষের পাশে থাকাই আমাদের মূল লক্ষ্য, সেটা হতে পারে পথশিশু হতে পারে কোন রাস্তায় পড়ে থাকা মানসিক ভারসাম্যহীন প্রতিবন্ধী, হতে পারে কোন অসহায় বৃদ্ধ বাবা-মা। যে কোন অসহায় মানুষের পাশে থাকাই আমাদের মূল লক্ষ্য। অনেকে হয়তো বা ভাববেন যে একটা ছোট প্রোগ্রাম করে সেটা হাইলাইট হওয়ার জন্য নিউজ করতেছে আসলে আমাদের মূল্য উদ্দেশ্য হচ্ছে আজকে আমি করতেছি কাল আমারটা দেখে আপনি করবেন। এ ভাবে আস্তে আস্তে আমাদের সমাজটা পরিবর্তন হবে বলে আমরা তরুণরা বিশ্বাস করি। এবং আগামী প্রজন্মকে অনুপ্রাণিত উৎসাহিত করাই ইপি কমিটির একটি নতুন উদ্যোগ।

ইপি উদ্যোক্তাদের প্ল্যাটফর্ম উদ্যোক্তা নিয়ে কাজ করে পাশাপাশি ইপির যুব সংগঠন নামে একটি গ্রুপ আছে ওই গ্রুপের মাধ্যমেই ইপি সমাজকল্যাণ মূলক মানব সেবার কাজ গুলো করে যাচ্ছে এবং আগামীতেও আমাদের এই কাজগুলো চলমান থাকবে ইনশাআল্লাহ।

আমি আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই ইপি প্রতিষ্ঠাতা এডমিন রনি রহমান ভাইয়াকে যার উৎসাহ অনুপ্রেরণা সবকিছুতে-ই আজ আমরা এই কাজগুলো করতে পারতেছি তিনি এই প্লাটফর্ম টাকে তৈরি করেছেন অনেক সুন্দর ভাবে। তাই হয়তো আমরা একত্রিত হয়ে সারা বাংলাদেশে প্রত্যেকটা জেলায় এই সামাজিক কাজগুলো করে যাচ্ছি। একটা সংগঠনের মাধ্যমে মানুষ যতটা পারে কোন ব্যক্তি একা চাইলে ও এতটা করতে পারে না।

এ সময় উপস্থিত ছিলেন, ইপি বরিশাল বিভাগীয় সাধারণ সম্পাদক, ভোলা জেলা সংগঠক লিমা রহমান ও জেলা সংগঠক সাথি কবিরাজ, সংগঠক আমেনা খানম ও আয়শা ইসলাম প্রমূখ। আয়োজনেঃ ইপি যুব সংগঠন, ইপি উদ্যোক্তা ট্রেনিং ইনস্টিটিউট, ইপি উইমেন্স ই-কমার্স ফোরাম ও স্মার্ট অন্ট্রাপ্রেনিওরস প্ল্যাটফর্ম লিঃ।

bdnewseu/7July/ZI/bhola


আরো বিভন্ন ধরণের নিউজ