• রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫১ পূর্বাহ্ন
শিরোনাম
ভিয়েনা ইউক্রেন এবং রাশিয়ার মধ্যে শান্তি আলোচনার আয়োজন করতে প্রস্তুত – চ্যান্সেলর কার্ল সমুদ্রে উদ্ধার কাজ অনিয়মিত অভিবাসনকে উৎসাহিত করে না: ফ্রন্টেক্স প্রধান ভোলায় আজকের পত্রিকার পাঠক বন্ধুর কমিটি গঠন উপলক্ষে মতবিনিময় সভা দেশজুড়ে ছাত্র- জনতার ‘শহীদী মার্চ’ ভোলায় র‍্যালি নারী ও শিশুসহ আটককৃত নিরাপরাধ “বম” দের মুক্তি দাবি দেশের ৫৫ নাগরিকের সেনা নিরাপত্তায় গাজীপুরে পোশাক কারখানা চালু দেশের প্রধান নির্বাচন কমিশনার সহ বাকী চার কমিশনারের পদত্যাগ দেশের বন্যার ক্ষয়-ক্ষতি কাটিয়ে উঠতে সহযোগিতা প্রদান করার আশ্বাস দিয়েছে জাপান বেগম খালেদা জিয়ার সাথে দেখা করেছেন বৃটিশ হাইকমিশনার বৈষম্য বিরোধী ও ছাত্র-জনতার গণ আন্দোলনে এখন পর্যন্ত ৮০০ শহীদের নাম পাওয়া গেছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ঝালকাঠি পৌরসভা ২০২৪-২৫ অর্থ-বছরে ১৫৪ কোটি ৮৭ লাখ ৭৬০ টাকার সুষম বাজেট ঘোষনা

Badhon Roy, Zalokati
আপডেট : বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০২৪

নতুন কোন কর আরোপ না করেই ১৪৯ বছরের প্রাচীন প্রথম শ্রেণির ঝালকাঠি পৌরসভা ২০২৪-২৫ অর্থ-বছরে ১৫৪ কোটি ৮৭ লাখ ৭৬০ টাকার সুষম বাজেট ঘোষনা।নতুন কোন কর আরোপ না করেই ১৪৯ বছরের প্রাচীন প্রথম শ্রেণির ঝালকাঠি পৌরসভা ২০২৪-২৫ অর্থ-বছরে ১৫৪ কোটি ৮৭ লাখ ৭৬০ টাকার সুষম বাজেট ঘোষনা করা হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় ঝালকাঠি পৌরসভার সভাকক্ষে মেয়র আলহাজ্ব লিয়াকত আলী তালুকদার আনুষ্ঠানিকভাবে এই বাজেট ঘোষনা করেছেন। বাজেটে ১৫৩ কোটি ৬৫ লাখ ৭৪ হাজার টাকার আয় ধরা হয়েছে এবং প্রাম্ভিক উদ্বৃত্ত ১ কোটি ২১ লাখ ২৬ হাজার ৮৬০ টাকাসহ সর্বমোট এই বাজেট। আয়ের মধ্যে বিভিন্ন উন্নয়ন প্রকল্প খাত থেকে ৭৮ কোটি টাকা আয় ধরা হয়েছে এবং অন্যান্য আয় পৌরসভার রাজস্ব আয়।

ব্যয়ের খাতে পৌরকর পরিষদের কর্মচারীদের বেতনভাতাসহ, ষ্টেশনারী, অন্যান্য এবং উন্নয়ন প্রকল্প খাতে ব্যয় ধরা হয়েছে ১৫৪ কোটি ৭২ লাখ ৫৪ হাজার টাকা এবং সমাপনী উদ্বৃত্ত ১৪ লাখ ৪৬ হাজার ৭৬০ টাকা। পৌরসভার উন্নয়ন খাতে উপকূলীয় শহর জলবায়ু সহিষ্ণু প্রকল্পে এবং ৭ জেলাসহ প্রকল্পের আওতায় গুরুত্বপূর্ণ ড্রেন, রাস্তা, কালবার্ট, ওভারহেড ট্যাংক, পানির নতুন লাইন, বিউটিফিকেশন, ২টি সাইক্লোন সেন্টার ইত্যাদি রয়েছে। বাজেট ঘোষনাকালীন সময়ে মেয়র পৌরসভার নাগরিকদের প্রতি বকেয়া ট্যাক্স, ট্রেড লাইসেন্স ফি ইত্যাদি পরিশোধ করে পৌরসভার উন্নয়নে সহযোগিতা করার আহ্বান জানিয়েছেন।

বাজেট অনুষ্ঠানে পৌর মেয়র আলহাজ্ব লিয়াকত আলী তালুকদার সভাপতিত্বে পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ মহিনুদ্দীন, প্যানেল মেয়র তরুন কর্মকারসহ কাউন্সিলরগণ, পৌর নির্বাহী কর্মকর্তা মোসাঃ শাহিন সুলতানা, নির্বাহী প্রকৌশলী অলোক সমাদ্দারসহ পৌরসভার কর্মকর্তা-কর্মচারী এবং মিডিয়াকর্মীরা উপস্থিত ছিলেন।

bdnewseu/4July/ZI/Zalokati


আরো বিভন্ন ধরণের নিউজ