• বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৯:৫৮ অপরাহ্ন
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

গ্রিসের দাবানল নিয়ন্ত্রণে আনতে ইউরোপের ২০০ দমকলকর্মী এসেছে

খন্দকার মেভিস প্রমা, এথেন্স {গ্রিস}অনলাইন ডেস্ক রিপোর্ট
আপডেট : মঙ্গলবার, ২ জুলাই, ২০২৪

গ্রিসের দাবানল নিয়ন্ত্রণে আনতে ইউরোপের ২০০ দমকলকর্মী এসেছে। বুলগেরিয়া, মাল্টা, মলদোভা এবং রোমানিয়া থেকে গ্রিসে ২০০ জনের ও বেশি দমকলকর্মী জুলাইয়ের শুরু থেকে সেপ্টেম্বরের মাঝামাঝি পর্যন্ত তিনটি ঘাঁটিতে তাদের পর্যায়ক্রমে মোতায়েন করা হবে। বুলগেরিয়া, মাল্টা, মলদোভা এবং রোমানিয়ার মোট ২৪০ জন দমকলকর্মী এই গ্রীষ্মে তাদের গ্রিক সহকর্মীদের সাথে একসাথে কাজ করার জন্য গ্রিসে থাকবে, ইউরোপীয় নাগরিক সুরক্ষা ব্যবস্থা (EUCPM) এর মাধ্যমে টানা তৃতীয় বছরের জন্য বাস্তবায়িত প্রাক-নিয়োজন কর্মসূচির অধীনে।ইউরোপীয় অগ্নিনির্বাপক বাহিনী, বন অগ্নিনির্বাপক যানবাহন সহ, জুলাইয়ের শুরু থেকে সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ে তিনটি অপারেশনের ঘাঁটিতে ধীরে ধীরে মোতায়েন করা হবে।

বুলগেরিয়ার প্রথম মিশনটি ইতিমধ্যেই মঙ্গলবার থেকে থেসালোনিকির অপারেশনাল ঘাঁটিতে, যেখানে 2য় বিশেষ বনায়ন অপারেশন ইউনিট ভিত্তিক, এবং ১৫ জুলাই মাল্টা (আচায়াতে অপারেশনাল ঘাঁটি) এবং মোল্দোভা (অ্যাটিকার অপারেশনাল বেস) থেকে মিশনগুলি অনুসরণ করবে। )

“ইউরোপীয় সংহতির মূল্য অনুশীলনে প্রমাণিত হওয়ার পরে, ইউরোপীয় অগ্নিনির্বাপক কর্মীদের প্রাক-নিয়োগ কর্মসূচি – যা ২০২২ সালের গ্রীষ্মে গ্রিসে প্রথম প্রয়োগ করা হয়েছিল- এই বছর প্রসারিত করা হচ্ছে, কারণ এই কর্মসূচিতে আরও দেশ অংশগ্রহণ করবে। অগ্নিনির্বাপকদের পাঠানো এবং গ্রহণ করা, সেইসাথে আরও বন অগ্নিনির্বাপক বাহিনী,” জলবায়ু সংকট এবং নাগরিক সুরক্ষা মন্ত্রকের একটি বিবৃতিতে বলা হয়েছে।

উপরন্তু, এটি উল্লেখ করে যে গ্রিস, একটি দ্বৈত ক্ষমতায় অংশগ্রহণ করে, যেহেতু এটি ২৪০জনের অগ্নিনির্বাপক কর্মী পাবে, এটি ইতিমধ্যে ২৫ জন অফিসারের একটি দলের সাথে অংশ নিয়েছে যা ১৫-৩০ জুনের মধ্যে দক্ষিণ ফ্রান্সে মোতায়েন করা হয়েছিল। এটি উল্লেখ করা উচিত যে গ্রিস ১৫/৬ তারিখে ফ্রান্সে প্রথম অগ্নিনির্বাপক কর্মী পাঠিয়ে প্রোগ্রামটি “খোলে” এবং ১৫/৯ তারিখে এটি “বন্ধ” করবে, যখন একটি অংশগ্রহণকারী দেশ (রোমানিয়া) থেকে শেষ মিশন হবে। সম্পন্ন করা উপরন্তু, গ্রিসে অগ্নিনির্বাপকদের থাকার সময়কাল এই বছর দীর্ঘ হবে, কারণ এটি আগের বছরের ২মাস থেকে ২.৫ মাসে বাড়ানো হবে। মোট, এই বছরের অগ্নিনির্বাপক মৌসুমের জন্য ইউরোপীয় অগ্নিনির্বাপকদের জন্য প্রাক-নিয়োগ কর্মসূচিতে অগ্নিনির্বাপক মিশনের সাথে ১২ টি দেশ জড়িত: অস্ট্রিয়া, বুলগেরিয়া, গ্রিস, এস্তোনিয়া (১ম বারের জন্য), ইতালি (১ম বারের জন্য), লাটভিয়া, মাল্টা, মলডোভা। (১ম বারের জন্য), রোমানিয়া, স্লোভাকিয়া, স্লোভেনিয়া (১ম বারের জন্য) এবং ফিনল্যান্ড।

উপরোক্ত দেশগুলি গ্রিস, ফ্রান্স, স্পেন (আয়োজক দেশ হিসাবে ১ম বারের মতো অংশগ্রহণকারী) এবং পর্তুগালে মোতায়েন করা মোট ৫৫৬ অগ্নিনির্বাপক কর্মী সরবরাহ করবে, বনের আগুনের প্রতিক্রিয়ায় সহায়তা প্রদানের জন্য, সেইসাথে জ্ঞানের আদান প্রদানের জন্য। .

গ্রিসে প্রোগ্রামটি বাস্তবায়নের জন্য প্রস্তুতির জন্য, জলবায়ু সংকট এবং নাগরিক সুরক্ষা মন্ত্রকের প্রাঙ্গণে বিগত সময়ে দুটি প্রশিক্ষণ সেমিনার অনুষ্ঠিত হয়েছিল: প্রশাসনিক সংস্থা এবং বিদেশী মিশন অফিসার্স অ্যাসোসিয়েশনগুলির জন্য ২৯-৩১ মে ২০২৪ এবং ১৬-১৮জুন ২০২৪ এ আগত দলের নেতাদের (টিম নেতাদের) জন্য। সূত্র-প্রতোথেমা
bdnewseu/2July/ZI/Athens


আরো বিভন্ন ধরণের নিউজ