• বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৪৫ অপরাহ্ন
শিরোনাম
তিউনিসিয়া উপকূলে নৌকা ডুবির ঘটনায় বাংলাদেশী নিহত ৮ আহত ২৭ জীবিত উদ্ধার এলাকার উন্নয়নে প্রত্যেক সংসদ সদস্যরা পাবেন ২০ কোটি টাকা ড. মুহাম্মদ ইউনূস ও আমাদের সমাজ রাজনীতির কারণে পুতিনের শত্রুতেও পরিণত হন নাভালনি কারাগারে হঠাৎ অসুস্থ হয়ে মারা গেছেন রাশিয়ার বিরোধী দলীয় নেতা নাভালনি ইংরেজিতেও নতুন AADE সাইট তৈরি করল গ্রিক কর্তৃপক্ষ আওয়ামী লীগের যারা সংরক্ষিত নারী আসনে মনোনয়ন পেলেন ইউক্রেন যুদ্ধ থেকে পিছু হটলে গুপ্তহত্যার শিকার হতে পারেন পুতিন : ইলন মাস্ক দেশবরেণ্য আলেম মাওলানা লুৎফর রহমান ব্রেনস্ট্রোকে আক্রান্ত হয়েছেন ফখরুল ও খসরুর জামিন মঞ্জুর মুক্তি পেতে সব বাধা অপসারিত
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

পদ্মা সেতুর পূর্ণতায় প্রধানমন্ত্রীকে জাপান আ’লীগ সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার জসীম উদ্দিনের অভিনন্দন

জাপান থেকে নিজস্ব প্রতিনিধি
আপডেট : শনিবার, ১২ ডিসেম্বর, ২০২০

পদ্মার বুকে নতুন ইতিহাস সৃষ্টি করায় প্রধানমন্ত্রীকে জাপান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার জসীম উদ্দিনের অভিনন্দন
বিজয়ের মাসে নিজস্ব অর্থায়নে বাংলার ইতিহাসে সবচেয়ে বড় পদ্মা সেতু নির্মান করায় আওয়ামী লীগের সভানেত্রী ও দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও শ্রদ্ধা জানিয়েছেন, জাপান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার জসীম উদ্দিন।

শনিবার গণমাধ্যমে পাঠানো এক বার্তায় জাপান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার জসীম উদ্দিন বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় গেলে উন্নয়ন হয়। জনগণের ভাগ্যের পরিবর্তন হয়। যার বাস্তব প্রমাণ আজকের পদ্ধা সেতু। আমাদের স্বাধীনতার মূলমন্ত্র ছিল দেশপ্রেম। দেশপ্রেমে উদ্ধুদ্ধ হয়েই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল আপামর জনতা। ৩০ লক্ষ প্রাণ আর দুই লাখ মা বোনের সম্ভ্রমের বিনিময়ে আমরা পেয়েছি স্বাধীন ভূখণ্ড, লাল সবুজের পতাকা।

ইঞ্জিনিয়ার জসীম উদ্দিন বলেন, বংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার হলো উন্নয়নের সুফল থেকে যাতে কেউই বঞ্চিত না হয় সে-লক্ষ্যে সরকার টেকসই উন্নয়ন করে এগিয়ে যাচ্ছে।

তিনি বলেন, সত্য আর ন্যায় প্রতিষ্ঠার দৃঢ় সংকল্প থাকলে পদ্মা সেতুর মত স্থাপনা সৃষ্টি করা কোনো ব্যাপারই না। দেশে আর্থিক সক্ষমতা এবং একজন শেখ হাসিনা ক্ষমতায় আছেন বলেই তাঁর নেতৃত্বে বহু অর্জনের সাথে স্বপ্নের পদ্মা সেতু আজ পুরো দৃশ্যমান হয়েছে।

তিনি আরও বলেন, পদ্মা সেতু নির্মাণের প্রস্তাবে সে সময় অনেকেই উন্নয়ন সহযোগীদের অর্থায়ন ছাড়া নিজস্ব অর্থে পদ্মা সেতু নির্মাণ সম্ভব নয় বলে মন্তব্য করেছিলেন। পদ্মা সেতু না হওয়া নিয়ে অনেকেই ষড়যন্ত্রে লিপ্ত হয়েছিলেন। কিন্তু সকল ষড়যন্ত্র এবং বাধা অতিক্রম করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে নিজস্ব অর্থে স্বপ্নের পদ্মা সেতুর পুরো কাঠামো এখন দৃশ্যমান। দেশের আর্থিক সক্ষমতা আছে বলেই এত বড় কাজ সম্পন্ন করা সম্ভব হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।
বিডিনিউজ ইউরোপ /১২ ডিসেম্বর / জই


আরো বিভন্ন ধরণের নিউজ