• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫২ পূর্বাহ্ন
শিরোনাম
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ভিয়েনায় ওয়াহিদুল আলমের দাফন সম্পন্ন

Kabir Ahmed diplomatics correspondent International desk
আপডেট : শুক্রবার, ২৮ জুন, ২০২৪

ভিয়েনায় ওয়াহিদুল আলমের দাফন সম্পন্ন।অস্ট্রিয়া কুমিল্লা সমিতির সাবেক সভাপতি ও কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিত্ব ওয়াহিদুল আলমকে ভিয়েনার মুসলিম কবরস্থানে দাফন করা হয়েছে।বৃহস্পতিবার (২৭ জুন) ভিয়েনার ২৩ নাম্বার ডিস্ট্রিক্টে অবস্থিত মুসলিম কবরস্থানে বিপুল সংখ্যক প্রবাসীর উপস্থিতিতে অস্ট্রিয়া কুমিল্লা সমিতির সাবেক সভাপতি ও কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিত্ব ওয়াহিদুল আলমকে চির নিদ্রায় সমাহিত করা হয়।জানাজার নামাজ ও দাফন অনুষ্ঠানে অস্ট্রিয়া বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন আঞ্চলিক, রাজনৈতিক ও সামাজিক সংগঠনের শীর্ষ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।জানাজার নামাজ পড়ান অস্ট্রিয়া বাংলাদেশ কমিউনিটির সিনিয়র ইমাম শায়খ ড.ফারুক আল মাদানী।জানাজার নামাজের পূর্বে ওয়াজ নসিহত করেন ভিয়েনার বায়তুল মামুর মসজিদ – ১০ এর ইমাম ও খতিব শায়খ মহিউদ্দিন মাসুম। জানাজার নামাজের পূর্বে আরও সংক্ষিপ্ত বক্তব্য রাখেন মরহুম ওয়াহিদুল আলম এর বড় ছেলে ডাক্তার জাভেদ আলম (রাকিব)।

তিনি তার সংক্ষিপ্ত বক্তব্যে তার মরহুম পিতার রুহের মাগফেরাতের জন্য অস্ট্রিয়া বাংলাদেশ কমিউনিটি সহ দেশে-বিদেশে সকল শুভাকান্খিদের কাছে দোয়া চেয়েছেন। তাছাড়াও নিজের অজান্তে জ্ঞানে বা অজ্ঞাতসারে কাহাকেও কোনও কষ্ট দিয়ে থাকলে তার জন্য ক্ষমা চেয়েছেন।

আর তার মরহুম পিতার সাথে অজ্ঞাতসারে কোনও আর্থিক লেনদেন বাকী থাকলে পরিবারকে জানানোর অনুরোধ করেছেন। এই সময় তার সাথে আরও উপস্থিত ছিলেন মরহুম ওয়াহিদুল আলম ভাইয়ের আরও দুই ছেলে জাভেদ আলম ও জুবায়েদ আলম।

উল্লেখ্য যে,মরহুম ওয়াহিদুল আলম এর গত বছর কয়েক মাস কোমায় থাকার পর তার শরীরে সফলভাবে নতুন ফুসফুস প্রতিস্থাপন (দানকৃত)করা হয়েছিল। তবে নতুন করে পুনরায় প্রতিস্থাপিত ফুসফুস এক অজ্ঞাত ভাইরাসে সংক্রামিত হলে ফুসফুসের ৯০ শতাংশ অকেজো হয়ে পড়লে তাকে পুনরায় লাইফ সাপোর্টে নেয়া হয়। লাইফ সাপোর্টে থাকা অবস্থায় গত মঙ্গলবার(২৫ জুন) তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

এদিকে অস্ট্রিয়া কুমিল্লা সমিতি তাদের সাবেক সভাপতির মৃত্যুতে রবিবার (৩০ জুন) পরিকল্পিত বার্ষিক পিকনিক স্থগিত করেছে। পরবর্তী বার্ষিক পিকনিক আগামী ২৮ জুলাই নির্ধারণ করা হয়েছে।অস্ট্রিয়া কুমিল্লা সমিতি এক ঘোষণায় জানায়,আগামী রবিবার (৩০ জুন) ভিয়েনার ১০ নাম্বার ডিস্ট্রিক্টের বায়তুল মামুর মসজিদে তাদের সাবেক সভাপতির রুহের মাগফেরাতের জন্য এক দোয়া ও ওয়াজ মাহফিলের আয়োজন করেছে আসর নামাজের
পর থেকে মাগরিব নামাজ পর্যন্ত।

অস্ট্রিয়া বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন মসজিদের ইমাম সাহেবগণ উপস্থিত থাকবেন বলে আশা করা হচ্ছে। তবে কয়েকজন ইমাম বাংলাদেশে অবস্থান করায় উপস্থিত থাকতে পারবেন না। অস্ট্রিয়া কুমিল্লা সমিতি তাদের সকল সদস্য সহ কমিউনিটির সকলকে এই দোয়া মাহফিলে অংশগ্রহণ করার জন্য বিশেষভাবে অনুরোধ করেছেন।

bdnewseu/28June/ZI/Vienna


আরো বিভন্ন ধরণের নিউজ