• মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১২:৩৩ অপরাহ্ন
শিরোনাম
ঢাবির হলে শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে ভিসির বাসভবনের জরুরী বৈঠক হয়েছে শিক্ষার্থীদের রক্তে রক্তাক্ত ঢাবি, আহত শতাধিক ইংল্যান্ডকে হারিয়ে ইউরো ফুটবলের চ্যাম্পিয়ন স্পেন টিউশনির টাকায় রোবট তৈরি করে তাক লাগালেন লালমনিরহাটের হাবিব অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় জাঁকজমকপূর্ণ বিবাহত্তোর অনুষ্ঠান সম্পন্ন কোটা সংস্কার আন্দোলনকারীদের নিয়ে সরকারের মন্তব্য বিদ্বেষপ্রসূত, বিভ্রান্তিকর : গণসংহতি কোটাবিরোধী আন্দোলনের যে অনুভূতি মুঠোফোনে জানালেন বাবাকে, ঢাবি ছাত্রী ভোলায় শ্যালকের পর দুলাভাই ৩৯ লক্ষ টাকার ইয়াবাসহ গ্রেপ্তার শেরপুরের নালিতাবাড়ীতে চিরকুট লিখে গৃহবধূর আত্মহত্যা অস্ট্রিয়ান সরকার পারিবারিক ভিসা অত্যন্ত সূক্ষ্মভাবে পরীক্ষা করছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

অস্ট্রিয়া কুমিল্লা সমিতির সাবেক সভাপতি ওয়াহিদুল আলম আর নেই – দাফন ভিয়েনায় বৃহস্পতিবার

Kabir Ahmed International desk bdneu
আপডেট : মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪

অস্ট্রিয়া কুমিল্লা সমিতির সাবেক সভাপতি ওয়াহিদুল আলম আর নেই – দাফন ভিয়েনায় বৃহস্পতিবার।অস্ট্রিয়া বাংলাদেশ কমিউনিটির সকলের পরিচিত এবং অস্ট্রিয়া কুমিল্লা সমিতির সাবেক সভাপতি ওয়াহিদুল আলম মারা গেছেন। মঙ্গলবার (২৫ জুন) রাজধানী ভিয়েনার জেনারেল হাসপাতালে (AKH) চিকিৎসাধীন অবস্থায় বেলা ১২টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।
  “ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন”
সদ্য প্রয়াত ওয়াহিদুল আলম অস্ট্রিয়া বাংলাদেশ কমিউনিটির একজন অন্যতম সদস্য ছাড়াও তিনি ভিয়েনার ২০ নাম্বার ডিস্ট্রিক্টের বায়তুল মামুর মসজিদ কমিটির সহ সভাপতি ছিলেন। তিনি অস্ট্রিয়া বাংলাদেশ কমিউনিটির অন্যতম বৃহত আঞ্চলিক সংগঠন অস্ট্রিয়া কুমিল্লা সমিতির সাবেক সভাপতি।উল্লেখ্য যে,গত বছর ২০২৩ সালের প্রথম দিকে ওয়াহিদুল আলম এক সড়ক দুর্ঘটনায় মারাত্মক আহত হন। তার কয়েক মাস পড়েই তিনি ফুসফুসে জটিল সংক্রমণে আক্রান্ত হন। তারপর দীর্ঘ কয়েক মাস কোমায় থাকার পর ভিয়েনার জেনারেল হাসপাতালে মরহুম ওয়াহিদুল আলমের দেহে সফলভাবে নতুন ফুসফুস প্রতিস্থাপন করা হয়।

তার কয়েক মাস পর এই বছরের প্রথম দিকে তিনি বাসায় ফিরে আসেন। পবিত্র রমজান মাসে তিনি নিয়মিত মসজিদে খতমে তারাবীহ নামাজ আদায় করেন। পবিত্র ঈদুল ফিতরের প্রায় সপ্তাহ খানেক পর তিনি অতিরিক্ত কাশি ও বমি অনুভব করতে থাকলে তাকে পুনরায় হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

হাসপাতালে প্রথম সপ্তাহে ভালো থাকলেও দ্বিতীয় সপ্তাহ থেকে তার শারীরিক অবস্থার অবনতি হতে থাকলে,তাকে পুনরায় কোমায় অর্থাৎ ঘুমিয়ে রাখা হয়। তারপর বিশেষজ্ঞ চিকিৎকগণ জানান,তিনি পুনরায় এক অজ্ঞাত ভাইরাসে আক্রান্ত হন। যা চিকিৎকগণ সনাক্ত করতে পারেন নি। ফলে দ্রুত এই অজ্ঞাত ভাইরাস ফুসফুসের ৯০ শতাংশ অকেজোকরা সহ তার সারা শরীরে ছড়িয়ে পড়ে। চিকিৎকগণ জানান, এমতাবস্থায় পুনরায় তার শরীরে নতুন ফুসফুস প্রতিস্থাপন করা সম্ভব না।তারপর তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়। পরিবারের সদস্যদের সাথে কয়েক দফা বৈঠকের পর তার লাইফসাপোর্ট খুলে ফেলা হয়। পরে মঙ্গলবার দুপুর ১২টারদিকে তিনি মৃত্যুবরন করেন। মৃত্যুর সময় তার আনুমানিক বয়স হয়েছিল ৬০ বছরের ওপরে।মৃত্যুর সময় তিনি স্ত্রী ও তিন প্রাপ্ত বয়স্ক ছেলে সহ অসংখ্য শুভাকান্খি রেখে যান। মরহুম ওয়াহিদুল আলমের দেশে পৈতৃক বাড়ি কুমিল্লা জেলার চান্দিনা উপজেলায়।

জানাজার নামাজ ও দাফন:
পরিবারের সদস্যদের সাথে আলাপ আলোচনার পর অস্ট্রিয়া বাংলাদেশ কমিউনিটির শীর্ষ নেতৃবৃন্দ জানান,মরহুম ওয়াহিদুল আলম এর জানাজার নামাজ আগামী বৃহস্পতিবার (২৭ জুন) আড়াইটায় (Um 14:00 Uhr) ভিয়েনার ২৩ নাম্বার ডিস্ট্রিক্টের Großmarktstraße 2, মুসলিম কবরস্থান মসজিদে অনুষ্ঠিত হবে। জানাজার নামাজের পর পরই তাকে সেখানে চিরনিদ্রায় সমাহিত করা হবে।

bdnewseu/25June/ZI/Vienna


আরো বিভন্ন ধরণের নিউজ