• শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৮:০২ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

গ্রিসের চারপাশে একাধিক এলাকায় আগুন জ্বলছে

bdnewseu online desk Athens
আপডেট : মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪

গ্রিসের চারপাশে একাধিক এলাকায় আগুন জ্বলছে ।শনিবার রাত নামার সাথে সাথে, অগ্নিনির্বাপক কর্মীরা দক্ষিণ গ্রিসের আন্দ্রোস দ্বীপে একটি বড় অগ্নিকাণ্ডের সাথে লড়াই করেছিল এবং রোডোপি, ইভিয়া এবং লাকোনিয়ায় আরও তিনটি ছোট অগ্নিকাণ্ডের সাথে লড়াই করেছিল, কারণ উচ্চ তাপমাত্রা, শুষ্ক অবস্থা এবং প্রবল বাতাসের সংমিশ্রণে আগুন জ্বলতে থাকে।দুটি বিমান এবং পাঁচটি হেলিকপ্টার দ্বারা সমর্থিত 30 টিরও বেশি দমকলকর্মী পর্যটন রিসর্ট থেকে দূরে আন্দ্রোসে একটি দাবানলের বিরুদ্ধে লড়াই করছিল, যেখানে সতর্কতা হিসাবে চারটি সম্প্রদায়কে সরিয়ে নেওয়া হয়েছিল।

ইভিয়াতে, 55টি দমকলকর্মী, তিনটি জলের বোমারু বিমান এবং দুটি হেলিকপ্টার কন্টোডেস্পোটিতে কাজ করছিল, যেখানে খোঁড়ারা প্রধানত পাইন গাছ পুড়িয়েছিল, যখন আরও ইউনিট আসার আশা করা হয়েছিল। স্থানীয় দমকল বিভাগের মতে, বর্তমানে কোনো আবাসিক এলাকা ঝুঁকির মধ্যে ছিল না।

উত্তর গ্রিসের রোডোপিতে, আস্কাইট এলাকার বাসিন্দাদের কর্তৃপক্ষের দ্বারা বলা হয়েছিল, প্রয়োজনে সরে যেতে প্রস্তুত থাকতে। ফায়ার সার্ভিস 30 জন দমকলকর্মী, একটি দল পায়ে হেঁটে, দুটি বিমান এবং একটি হেলিকপ্টার এলাকায় পাঠিয়েছে।

দক্ষিণে, 16 অগ্নিনির্বাপক, চারটি বিমান এবং একটি হেলিকপ্টার কাস্ত্রোর কাছে ল্যাকোনিয়ায় আগুনে নিযুক্ত ছিল।180 জন অগ্নিনির্বাপক বাহিনীর একটি বড় দল ইলিয়াতে রয়ে গেছে, যদিও কর্তৃপক্ষ বলেছে যে দাবানলে কোন সক্রিয় ফ্রন্ট নেই যেখানে শুক্রবার একজন 55 বছর বয়সী লোক আহত হওয়ার পরে মারা গেছে।

bdnewseu/25June/ZI/athens


আরো বিভন্ন ধরণের নিউজ