• মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১১:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম
ঢাবির হলে শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে ভিসির বাসভবনের জরুরী বৈঠক হয়েছে শিক্ষার্থীদের রক্তে রক্তাক্ত ঢাবি, আহত শতাধিক ইংল্যান্ডকে হারিয়ে ইউরো ফুটবলের চ্যাম্পিয়ন স্পেন টিউশনির টাকায় রোবট তৈরি করে তাক লাগালেন লালমনিরহাটের হাবিব অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় জাঁকজমকপূর্ণ বিবাহত্তোর অনুষ্ঠান সম্পন্ন কোটা সংস্কার আন্দোলনকারীদের নিয়ে সরকারের মন্তব্য বিদ্বেষপ্রসূত, বিভ্রান্তিকর : গণসংহতি কোটাবিরোধী আন্দোলনের যে অনুভূতি মুঠোফোনে জানালেন বাবাকে, ঢাবি ছাত্রী ভোলায় শ্যালকের পর দুলাভাই ৩৯ লক্ষ টাকার ইয়াবাসহ গ্রেপ্তার শেরপুরের নালিতাবাড়ীতে চিরকুট লিখে গৃহবধূর আত্মহত্যা অস্ট্রিয়ান সরকার পারিবারিক ভিসা অত্যন্ত সূক্ষ্মভাবে পরীক্ষা করছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ভিয়েনায় মাদানী কোরআন স্কুলে কোরআনের সবক নিল ৫০ শিক্ষার্থী

Kabir Ahmed International desk bdneu
আপডেট : মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪

ভিয়েনায় মাদানী কোরআন স্কুলে কোরআনের সবক নিল ৫০ শিক্ষার্থী।মাদানী কোরআন স্কুল ভিয়েনার পরিচালক ও অস্ট্রিয়া বাংলাদেশ কমিউনিটির সিনিয়র ইমাম ড. মোহাম্মদ ফারুক আল মাদানী শিক্ষার্থীদের সবক পড়ান।শনিবার (২২ জুন) ভিয়েনার ১১ নাম্বার ডিস্ট্রিক্টের একটি হলে এক অনাড়ম্ভর অনুষ্ঠানের মাধ্যমে ভিয়েনার মাদানী কোরআন স্কুলের ২১তম সবক অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে শিক্ষার্থী সহ বিপুল সংখ্যক অভিভাবক ও অস্ট্রিয়া বাংলাদেশ কমিউনিটির শীর্ষ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশী মালিকানাধীন এই মাদানী কোরআন স্কুল অস্ট্রিয়ার মুসলিম কমিউনিটি বিশেষ করে রাজধানী ভিয়েনায় বেশ সাড়া ফেলেছে। বর্তমানে এই মাদ্রাসায় ভিয়েনায় বসবাসকারী প্রবাসী বাংলাদেশী ছেলে-মেয়ে সহ বিশ্বের প্রায় ৫৫টি দেশের প্রায় ৩৫০ জন ছাত্র-ছাত্রী পড়াশোনা করছে।

২১তম কোরআনের সবক অনুষ্ঠানের ৫০ শিক্ষার্থীরা ৩৫টি দেশের বংশোদ্ভূত নাগরিক। স্কুলের পরিচালক শায়খ ড.ফারুক আল মাদানী সূরা আল ফাতিহা পাঠের মাধ্যমে কোরআন পাঠের সবক দেন। অনুষ্ঠানের প্রথম দিকে প্রজেক্টরের মাধ্যমে উপস্থিত অতিথিদের মাদানী কোরআন স্কুল ভিয়েনার বিভিন্ন কার্যক্রম সংক্ষিপ্ত আকারে উপস্থাপন করা হয়।

ইতিমধ্যেই এই মাদ্রাসা (Madani Koran Schule) থেকে কমিউনিটির দ্বিতীয় প্রজন্মের অনেক সন্তান
হাফেজ হয়েছেন। অনুষ্ঠানে কোরআন স্কুলের বিভিন্ন শিক্ষক ও শিক্ষিকাকে বিশেষ অবদানের জন্য
পুরস্কৃত করা হয়। তাছাড়াও প্রতিটি শিক্ষার্থীকে অভিভাবকের পক্ষ থেকেও পুরস্কৃত করা হয়।

মাদানী কোরআন স্কুলের পরিচালক শায়খ ড.এক সংক্ষিপ্ত বক্তব্যে জানান,প্রবাসে বাংলাদেশী কমিউনিটির ছেলে-মেয়ে সহ অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় বসবাসকারী বিভিন্ন দেশের মুসলিম সন্তানদের সঠিক কোরআন ও হাদিস শিক্ষার মাধ্যমে ইসলামিক জ্ঞান দানে মাদানী কোরআন স্কুল চেষ্টা চালিয়ে যাচ্ছে।

bdnewseu/25June/ZI/vienna

 


আরো বিভন্ন ধরণের নিউজ