• মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১১:২০ পূর্বাহ্ন
শিরোনাম
ঢাবির হলে শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে ভিসির বাসভবনের জরুরী বৈঠক হয়েছে শিক্ষার্থীদের রক্তে রক্তাক্ত ঢাবি, আহত শতাধিক ইংল্যান্ডকে হারিয়ে ইউরো ফুটবলের চ্যাম্পিয়ন স্পেন টিউশনির টাকায় রোবট তৈরি করে তাক লাগালেন লালমনিরহাটের হাবিব অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় জাঁকজমকপূর্ণ বিবাহত্তোর অনুষ্ঠান সম্পন্ন কোটা সংস্কার আন্দোলনকারীদের নিয়ে সরকারের মন্তব্য বিদ্বেষপ্রসূত, বিভ্রান্তিকর : গণসংহতি কোটাবিরোধী আন্দোলনের যে অনুভূতি মুঠোফোনে জানালেন বাবাকে, ঢাবি ছাত্রী ভোলায় শ্যালকের পর দুলাভাই ৩৯ লক্ষ টাকার ইয়াবাসহ গ্রেপ্তার শেরপুরের নালিতাবাড়ীতে চিরকুট লিখে গৃহবধূর আত্মহত্যা অস্ট্রিয়ান সরকার পারিবারিক ভিসা অত্যন্ত সূক্ষ্মভাবে পরীক্ষা করছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

এথেন্সের আইকনিক হিলটন হোটেলের নাম পরিবর্তন করে ‘দ্য ইলিসিয়ান’ করা হয়েছে

bdnewseu online desk Greece
আপডেট : শনিবার, ২২ জুন, ২০২৪

এথেন্সের আইকনিক হিলটন হোটেলের নাম পরিবর্তন করে ‘দ্য ইলিসিয়ান’করা হয়েছে ।এথেন্সের আইকনিক হিলটন হোটেল, গত শতাব্দীর স্থাপত্যের একটি মাস্টারপিস, এর নাম পরিবর্তন করা হয়েছে “দ্য ইলিসিয়ান” এবং ব্যাপক সংস্কারের পর 2025 সালে আবার চালু হবে৷এটির নামকরণ করা হয়েছে এথেন্সের পাড়ার নামানুসারে যেখানে এটি অবস্থিত এবং এর নামকরণ করা হয়েছে ইলিসোস নদীর নামে।আইওনিয়ান হোটেল এন্টারপ্রাইজ বৃহস্পতিবার এথেন্সে একটি অনুষ্ঠানে 340-মিলিয়ন ইউরো ($365 মিলিয়ন) হোটেলের জন্য তাদের দৃষ্টিভঙ্গি উপস্থাপন করেছে।প্রধানমন্ত্রী কিরিয়াকোস মিৎসোটাকিস আশা প্রকাশ করেছেন যে হিলটন যেমন 20 শতকের একটি স্মৃতিস্তম্ভ ছিল “ইলিসিয়ান” 21 শতকের একটি স্মৃতিস্তম্ভ হয়ে উঠবে।তিনি এমন একটি বিনিয়োগের কথা বলেছিলেন যা উন্নয়নকে উত্সাহিত করে এবং জাতীয় অর্থনীতিকে উপকৃত করে, যোগ করে যে “আমরা যে বিনিয়োগগুলি সবসময় চাই তা হল পরিষেবার মান উন্নত করে এবং পরিবেশকে সম্মান করে।”

অর্ধ শতাব্দীরও বেশি সময় ধরে এথেন্স হিলটনে থাকা ঐতিহাসিক ভবনটি একটি বাস্তুতন্ত্রে বিকশিত হচ্ছে যাতে হিলটনের পুরস্কার বিজয়ী কনরাড এবং ওয়াল্ডর্ফ অ্যাস্টোরিয়া ব্র্যান্ডের একটি নতুন হোটেল এবং বাসস্থান, গ্যাস্ট্রোনমি, বিনোদন, সুস্থতা এবং কেনাকাটার ক্ষেত্র রয়েছে।এতে 278টি রুম এবং স্যুট, সেইসাথে একটি 400 বর্গ মিটার মেগা স্যুট থাকবে। 18টি কনরাড রেসিডেন্স এবং 37টি ওয়াল্ডর্ফ অ্যাস্টোরিয়া রেসিডেন্সও বিল্ডিংয়ের উপরের তলায় তৈরি করা হচ্ছে।

“The Ilisian” একটি কর্মসংস্থান কেন্দ্র হয়ে উঠবে বলে আশা করা হচ্ছে, কারণ এটি 800টি সরাসরি নতুন চাকরি তৈরি করবে বলে আশা করা হচ্ছে, যা হিলটনের চেয়ে তিনগুণ বেশি। মোট 1,760টি প্রত্যক্ষ ও পরোক্ষ কর্মসংস্থান সৃষ্টি হবে বলে আশা করা হচ্ছে।

হিলটন হোটেলে থাকা বিল্ডিং কমপ্লেক্সের কাজ 2022 সালে শুরু হয়েছিল, যখন 2025 সালের 4র্থ ত্রৈমাসিকের জন্য খোলার পরিকল্পনা করা হয়েছে।হিলটন হোটেল এথেন্সের একটি ল্যান্ডমার্ক হিলটন হোটেলের নির্মাণ, যা এথেনিয়ানদের জন্য একটি প্রিয় ল্যান্ডমার্ক হয়ে উঠেছে, 1959 সালে 17,000 বর্গ মিটারের একটি প্লটে শুরু হয়েছিল এবং এটি সেই সময়ে সুযোগ এবং নকশায় অভূতপূর্ব বলে বিবেচিত হয়েছিল।

পেজা পরিবারই এই প্রচেষ্টা শুরু করেছিল, কিন্তু নির্মাণের সময়, তারা বুঝতে পেরেছিল যে তারা প্রকল্পটি সম্পূর্ণ করতে পারবে না। শেয়ারগুলির মালিকানা আইওনিয়ান ব্যাংকের কাছে চলে যায়, যা নির্মাণের সমাপ্তিতে অর্থায়ন করে।জমির মূল্যসহ তৎকালীন নির্মাণ ব্যয় ছিল ১৫ কোটি মার্কিন ডলার।

এটি প্রথম 1963 সালে তার দরজা খুলেছিল; এটি ছিল দেশে পরিচালিত প্রথম বড় আন্তর্জাতিক হোটেল চেইন। হলিউড তারকা যেমন ফ্রাঙ্ক সিনাত্রা এবং অ্যান্টনি কুইন এমনকি হোটেলের জমকালো উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।হোটেলটির প্রতি গ্রীকদের একটি বিশেষ অনুরাগ রয়েছে এবং অনেকে এটিকে 1960-এর দশকে গ্রিসের প্রস্ফুটিত যুগের প্রতীক হিসাবে দেখেন।

হোটেলটি, যা তর্কযোগ্যভাবে একটি শীর্ষ আন্তর্জাতিক পর্যটন গন্তব্য হিসাবে দেশের মর্যাদাকে ইন্ধন যোগায় , আধুনিক এথেন্সের ইতিহাসে একটি গুরুত্বপূর্ণ স্থান রাখে। এর আইকনিক সম্মুখভাগটি গ্রীক শিল্পী ইয়ানিস মোরালিস দ্বারা ডিজাইন করা হয়েছিল।

এথেনিয়ানদের জন্য, যারা হোটেলটিকে “হিলটন” হিসাবে উল্লেখ করতে অভ্যস্ত, নাম পরিবর্তনে অভ্যস্ত হতে সম্ভবত অনেক সময় লাগবে।

bdnewseu/22June/ZI/hilton


আরো বিভন্ন ধরণের নিউজ