• মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১২:১২ অপরাহ্ন
শিরোনাম
ঢাবির হলে শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে ভিসির বাসভবনের জরুরী বৈঠক হয়েছে শিক্ষার্থীদের রক্তে রক্তাক্ত ঢাবি, আহত শতাধিক ইংল্যান্ডকে হারিয়ে ইউরো ফুটবলের চ্যাম্পিয়ন স্পেন টিউশনির টাকায় রোবট তৈরি করে তাক লাগালেন লালমনিরহাটের হাবিব অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় জাঁকজমকপূর্ণ বিবাহত্তোর অনুষ্ঠান সম্পন্ন কোটা সংস্কার আন্দোলনকারীদের নিয়ে সরকারের মন্তব্য বিদ্বেষপ্রসূত, বিভ্রান্তিকর : গণসংহতি কোটাবিরোধী আন্দোলনের যে অনুভূতি মুঠোফোনে জানালেন বাবাকে, ঢাবি ছাত্রী ভোলায় শ্যালকের পর দুলাভাই ৩৯ লক্ষ টাকার ইয়াবাসহ গ্রেপ্তার শেরপুরের নালিতাবাড়ীতে চিরকুট লিখে গৃহবধূর আত্মহত্যা অস্ট্রিয়ান সরকার পারিবারিক ভিসা অত্যন্ত সূক্ষ্মভাবে পরীক্ষা করছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

টার্মিনেটর খ্যাত সাবেক হলিউড সুপারস্টার আর্নল্ড শোয়ার্জনেগার ভিয়েনায়

Kabir Ahmed Diplomatic Correspondents, Vienna, Austria
আপডেট : শুক্রবার, ২১ জুন, ২০২৪

টার্মিনেটর খ্যাত সাবেক হলিউড সুপারস্টার আর্নল্ড শোয়ার্জনেগার ভিয়েনায়।জলবায়ু কংগ্রেসে অংশ গ্রহণ করতে অস্ট্রিয়ান বংশোদ্ভূত সাবেক ক্যালি ফোর্নিয়া রাজ্যের গভর্নর ও হলিউড সুপারস্টার ভিয়েনায় আসেন।বুধবার (১৯ জুন) পরিবেশগত কংগ্রেসে অংশগ্রহণের জন্য অস্ট্রিয়ান ফেডারেল রাজধানীতে ভিয়েনায় আসেন তিনি। ভিয়েনায় তিনি এক ব্যস্ততম দিন কাটান এই সুপারস্টার।ভিয়েনা সফরের সময় তিনি অস্ট্রিয়ান সরকার প্রধান চ্যান্সেলর কার্ল নেহামারের সাথেও এক সৌজন্য বৈঠক করেন। তবে প্রকাশ্যে ধূমপানের জন্য কিছুটাসমালোচনায় পড়েন তিনি।

আর্নল্ড শোয়ার্জনেগার (৭৬) বৃহস্পতিবার (২০ জুন)
ভিয়েনায় অনুষ্ঠিত”অস্ট্রিয়ান ওয়ার্ল্ড সামিট” – এ “টার্মিনেটর” তার হৃদয়ের কাছাকাছি প্রকল্পগুলির বিষয়ে কথা বলবেন বলে কথা রয়েছে। আ

৭৬ বছর বয়সী এই সুপারস্টার কংগ্রেসে যোগদানের আগে একটি পরিবেশ বান্ধব ই-বাইকে শহরের কেন্দ্রে সাইকেল চালান। বরাবরের মতো, আর্নি শহরের কেন্দ্রস্থলে একই হোটেলে অবস্থান করছেন। যেখান থেকে তিনি চ্যান্সেলর কার্ল নেহামার (৫১) এর সাথে একটি সৌজন্য বৈঠকের জন্য বুধবার হফবার্গে যান। বরাবরের মতোই নৈমিত্তিক – একটি শীতল বোমার জ্যাকেট, গাঢ় সানগ্লাস এবং মুখে তার ট্রেডমার্ক সিগার!

মাথায় ধোঁয়ার মেঘ নিয়ে, তিনি একটি বৈদ্যুতিক বিএমডব্লিউতে উঠেন এবং অ্যাপয়েন্টমেন্টে যান। যে আউট কাজ করে? শোয়ার্জনেগার তামাকজাত দ্রব্যের প্রতি তার আবেগের কারণে প্রায়ই সমস্যায় পড়েছিলেন: ২০১১ সালে, তাকে অবৈধ ধূমপানের জন্য সালজবুর্গ বিমানবন্দরে রিপোর্ট করা হয়েছিল।

প্রাক্তন ক্যালিফোর্নিয়ার গভর্নর (রিপাবলিক) ভিয়েনার ফাইভ স্টার হোটেল ‘হায়াত’ এ অবস্থান করছেন। তিনি
বিকালে হোটেলের ক্যাফেতে,পথচারী অঞ্চলের ঠিক পাশের বাগানে বসে বিশ্রাম নেন। এই সময় তাকে
একনজর দেখতে পথচারীদের কিছুটা ভীড় লেগে
যায়।

আর্নল্ড শোয়ার্জনেগার ১৯৪৭ সালের ৩০ জুলাই
অস্ট্রিয়ার Steiermark রাজ্যে জন্মগ্রহণ করেন।
তিনি একজন অস্ট্রিয়ান বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের
নাগরিক। তিনি ১৯৭০ সালে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান।
এর আগে তিনি ইউরোপিয়ান বডিবিল্ডার চ্যাম্পিয়ন
ছিলেন।

শোয়ার্জনেগার ১৫ বছর বয়স থেকে ভারোত্তোলন শুরু করেন। তিনি ২০ বছর বয়সে মিস্টার ইউনিভার্স হন। এ ছাড়া তিনি সাত বার মিস্টার অলিম্পিয়া প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন। অবসর নেয়ার পরও শোয়ার্জনেগার বডিবিল্ডিং বা শরীর গঠন জগতে একজন প্রখ্যাত ব্যক্তি ছিলেন। শরীর গঠন বিষয়ে তিনি একাধিক বই ও নিবন্ধ লিখেছেন।

শোয়ার্জনেগার হলিউড চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে পৃথিবীব্যাপী পরিচিতি লাভ করেন। দ্য টার্মিনেটর, কোনান দ্য বার্বারিয়ান, প্রিডেটর তার অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্র।

শোয়ার্জনেগার রিপাবলিকান পার্টির একজন পদপ্রার্থী হিসেবে ২০০৩ সালের অক্টোবরে ক্যালিফোর্নিয়ার গভর্নর নির্বাচিত হন এবং তৎকালীন গভর্নর গ্রে ডেভিসকে স্থলাভিষিক্ত করেন। ২০০৩ এর ২৩ নভেম্বর শোয়ার্জনেগার শপথ গ্রহণ করেন। পরবর্তীতে ২০০৬ সালের ৭ নভেম্বর তিনি ক্যালিফোর্নিয়ার গভর্নর হিসেবে পুনঃনির্বাচিত হন। এই নির্বাচনে তিনি ডেমোক্রেটিক পার্টি পদপ্রার্থী ফিল অ্যাঞ্জেলিডেসকে পরাজিত করেন।

bdnewseu/21June/ZI/Vienna


আরো বিভন্ন ধরণের নিউজ