• শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৮:০৭ পূর্বাহ্ন
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

গ্রিসে উচ্চ তাপমাত্রা, শুষ্কতা এবং শক্তিশালী বাতাসের কারণে সহজে দাবানল সৃষ্টি হতে পারে

bdnewseu online desk Greece
আপডেট : মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪

উচ্চ তাপমাত্রা, শুষ্কতা এবং শক্তিশালী বাতাসের কারণে সহজে দাবানল সৃষ্টি হতে পারে।ভ্যাসিলিস কিকিলিয়াস সবাইকে খুব সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন ।কর্তৃপক্ষ আগামী পাঁচ দিনের মধ্যে বনের দাবানলের ঝুঁকির জন্য সর্বোচ্চ সতর্কতা জারি করেছে, কারণ উচ্চ তাপমাত্রার ঝুঁকি রয়েছে পূর্বের শুষ্কতা এবং ৭ বিউফোর্ট পর্যন্ত প্রবল উত্তরের বাতাসের সাথে আবহাওয়ার অবস্থার পরিবর্তন হয়, যা আগুনের প্রাদুর্ভাবের জন্য বিপজ্জনক পরিস্থিতি তৈরি করতে পারে।এটা কোন কাকতালীয় ঘটনা নয় যে জলবায়ু সংকট এবং নাগরিক সুরক্ষা মন্ত্রী ভ্যাসিলিস কিকিলিয়াস গতকাল এক বিবৃতিতে সপ্তাহান্তে সবাইকে সতর্কতা অবলম্বন করার আহ্বান জানিয়েছেন।

“আগামীকাল থেকে সপ্তাহান্ত পর্যন্ত, আগুনের ঝুঁকির মানচিত্র রেড অ্যালার্টের স্তরের এক ধাপ নিচে থাকবে, কারণ বিজ্ঞানীদের মতে, আগের তাপপ্রবাহের কারণে গাছপালা শুকিয়ে গেছে, তাপমাত্রা আবার উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পাবে, এবং বিশেষ করে শক্তিশালী উত্তরের বাতাস প্রত্যাশিত রয়েছে বলে জানান মিঃ কিকিলিয়াস । তিনি বলেন “আমি সবাইকে অসতর্কতা ও অপরাধমূলক কর্মকাণ্ডের দ্বারা বন, সম্পত্তি এবং জীবনকে বিপন্ন হওয়া থেকে রক্ষা করার জন্য চরম সতর্কতা অবলম্বন করার আহ্বান জানাচ্ছি।”

আজ, মঙ্গলবার, আবহাওয়া সাধারণত রোদ থাকবে। এথেন্সে বর্তমানে ৩১° টেম্পারেচার বিরাজমান রয়েছে।মধ্যাহ্ন এবং বিকালের সময়, মেঘের মূল ভূখণ্ডের উপর বিকশিত হবে, এবং স্থানীয় বৃষ্টি প্রধানত মধ্য ও উত্তর গ্রিসের পার্বত্য অঞ্চলে প্রত্যাশিত। ৪ থেকে ৬ বিউফোর্টে উত্তর দিক থেকে বাতাস বইবে, স্থানীয়ভাবে এজিয়ান সাগরের ৭ বিউফোর্টে পৌঁছাবে।

তাপমাত্রা আরও কিছুটা বাড়বে। মূল ভূখণ্ড গ্রিসে, তাপমাত্রা ৩৬ থেকে ৩৭ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছাবে, স্থানীয়ভাবে ৩৮ ডিগ্রি পর্যন্ত। আয়োনিয়ান দ্বীপপুঞ্জ, পূর্ব এজিয়ান দ্বীপপুঞ্জ, ডোডেকানিজ এবং ক্রিতিতে তাপমাত্রা ৩৪ থেকে ৩৫ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে এবং বাকি দ্বীপগুলিতে তাপমাত্রা ৩১ থেকে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকবে বলে আবহাওয়া অধিদপ্তর গ্রিস থেকে জানা গেছে।সূত্র-প্রতোথেমা

bdnewseu/18June/ZI/Greece


আরো বিভন্ন ধরণের নিউজ