• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০২:৪১ অপরাহ্ন
শিরোনাম
ধারাভাষ্যে সাকিব কে নিয়ে তামিমের যত কথা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ঝালকাঠিতে তৈল জাতীয় ফসল উৎপাদনকারী কৃষকদের মধ্যে ৫জনকে পুরস্কৃত

Badhon Roy, Zalokati
আপডেট : বুধবার, ১২ জুন, ২০২৪

ঝালকাঠিতে তৈল জাতীয় ফসল উৎপাদনকারী কৃষকদের মধ্যে ৫জনকে পুরস্কার প্রদান।২০২৩-২০২৪ অর্থ বছরে ঝালকাঠি জেলায় তৈল জাতীয় ফসল উৎপাদন বৃদ্ধি প্রকল্পের আওতায় উল্লেখযোগ্য তৈল উৎপাদনের জন্য ৫জন কৃষক কৃষানীদের মধ্যে পুরস্কার  প্রদান করা হয়েছে। মঙ্গল বার বেলা সাড়ে ১২টায় জেলা কৃষি সম্প্রসারণ বিভাগের খামার বাড়ি প্রশিক্ষণ কেন্দ্রে আনুষ্ঠানিক ভাবে কৃষকদের মধ্যে নগদ অর্থের পুরস্কার তুলে দেয়া হয়েছে।

জেলার ৪টি উপজেলার ভিতর তৈল জাতীয় ফসল উৎপাদনকারী দেড় শতাধিক কৃষক উপস্থিত ছিলেন। এই জেলায় চিনা বাদাম, তিল, সরিষা ও সূর্যমুখী এ জাতীয় তৈল ফসল উৎপাদন হচ্ছে। ঝালকাঠির জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ মনিরুল ইসলাম এই অনুষ্ঠানের সভাপতিত্ব করেন এবং অন্যদের মধ্যে আঞ্চলিক বীজ প্রত্যয়ন অফিসার মোঃ জাকির হোসেন তালুকদার, ঝালকাঠি কৃষি সম্প্রসারণ বিভাগের অতিরিক্ত উপ-পরিচালক রিফাত সিকদার ও জুনিয়র মনিটরিং এন্ড রিপোর্টিং স্পেশালিষ্ট মোঃ ওমর ফারুক উপস্থিত ছিলেন। ৫জন পুরস্কার প্রাপ্ত কৃষকদের মধ্যে ১ম হয়েছে ঝালকাঠি সদর উপজেলার গরংগল গ্রামের মোঃ শাহিন তালুকদার, ২য় হয়েছে রাজাপুর উপজেলার বাসবুনিয়া গ্রামের কৃষানি ঝুমুর রানী, ৩য় যুগ্মভাবে ঝালকাঠি জেলার সদর উপজেলার দেউরি গ্রামের মোঃ মিলন হাওলাদার ও রাজাপুর উপজেলার ফুলহরি গ্রামের মোঃ কবির হোসেন ও একই উপজেলার বামুনকাঠি গ্রামের মোঃ রবিউল ইসলাম।

এরপূর্বে রিফাত সিকদার উপস্থিত ৪ উপজেলার তৈল জাতীয় ফসল উৎপাদনকারী কৃষকদের মধ্যে উৎপাদন বৃদ্ধির জন্য করনীয় বিষয় প্রশিক্ষণ প্রদান করেন।

bdnewseu/12June/ZI/bhola


আরো বিভন্ন ধরণের নিউজ