• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:১৩ পূর্বাহ্ন
শিরোনাম
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ন্যাটো গ্রিক স্টার্টআপে বিনিয়োগ করেছেন

bdnewseu online desk Athens
আপডেট : শনিবার, ৮ জুন, ২০২৪

ন্যাটো গ্রিক স্টার্টআপে বিনিয়োগ করেছেন।উদ্ভাবন তহবিল বিমান এবং মহাকাশযানের জন্য তার হালকা উপাদানগুলির জন্য iCOMAT বেছে নিয়েছে।NATO ইনোভেশন ফান্ড গ্রিক স্টার্টআপ iCOMAT-এ বিনিয়োগ করছে, যা মহাকাশযান, বিমান এবং এমনকি ফর্মুলা ১টি গাড়ির জন্য হালকা এবং আরও দক্ষ উপাদান তৈরি করবে৷অত্যাধুনিক প্রযুক্তিতে (গভীর প্রযুক্তি) সক্রিয় কোম্পানিগুলির অর্থায়নের জন্য ন্যাটোর তহবিলে ১ বিলিয়ন ইউরো রয়েছে৷ Evangelos Zimbeloudis-এর মস্তিষ্কপ্রসূত স্টার্টআপ, মূল বিনিয়োগকারী হিসেবে মার্কিন ভেঞ্চার ক্যাপিটাল 8VC এবং NATO ইনোভেশন ফান্ডের সাহায্যে $22.5 মিলিয়ন পুঁজি সংগ্রহ করেছে।

অর্থায়নের এই রাউন্ডে, সলভে ভেঞ্চারস এছাড়াও উপস্থিত বিনিয়োগকারীদের পাশাপাশি গ্রীক বিনিয়োগ তহবিল ভেলোসিটি পার্টনাররাও অংশগ্রহণ করেছে।iCOMAT টিম এমন রোবোটিক মেশিন তৈরি করে যা যৌগিক উপাদান থেকে উপাদান (বিমান ডানা, গাড়ির হুড, স্যাটেলাইট প্যানেল) তৈরি করতে সাহায্য করে, যেমন কার্বন ফাইবার, যা হালকা কিন্তু শক্তিশালী ফাইবার নিয়ে গঠিত যা ইস্পাতের মতো ধাতুর চেয়ে বেশি টেকসই করে। গ্রীক স্টার্টআপের প্রযুক্তি, উদাহরণস্বরূপ, একটি অটো প্রস্তুতকারকের দ্বারা ব্যবহৃত উপাদানগুলিকে তার যানবাহনগুলিকে হালকা, তবে আরও দক্ষ করে তুলতে পারে এবং এটি প্রতিরক্ষা, স্বয়ংচালিত, অ্যারোনটিক্যাল এবং মহাকাশ খাতের জন্য উচ্চ পর্যায়ের অ্যাপ্লিকেশনের লক্ষ্যে তৈরি করা হয়েছে।

জিম্বেলাউডিস যেমন ক্যাথিমেরিনিকে ব্যাখ্যা করেছিলেন, একই ধরনের প্রযুক্তিগুলি বড় বৈমানিক সংস্থাগুলি দ্বারাও তৈরি করা হচ্ছে, তবে, তারা “ফাইবারগুলির দিক বাঁকানোর একটি উপায় খুঁজে পায়নি, যার ফলস্বরূপ তারা আরও কার্বন ফাইবার ব্যবহার করে এবং ভারী উপাদান তৈরি করে। আমরা এই কৌশলটি স্বয়ংক্রিয়ভাবে করি, তন্তুগুলিকে চূর্ণ না করে এবং উপাদানের বৈশিষ্ট্যগুলি ধ্বংস না করে।” এইভাবে, চূড়ান্ত পণ্যটি 10% -65% হালকা।

ব্রিস্টল স্পিন-অফ বিশ্ববিদ্যালয়টি 2019 সালে প্রতিষ্ঠিত হয়েছিল এবং মহাকাশ, স্বয়ংচালিত এবং প্রতিরক্ষা খাতে 25 টিরও বেশি ক্লায়েন্টের সাথে একটি অংশীদারিত্ব গড়ে তুলেছে। “iCOMAT-এর প্রযুক্তি কৌশলগত গুরুত্বের, বিশেষ করে মহাকাশ শিল্পের জন্য, যানবাহনের ডিজাইন ও নির্মাণের পদ্ধতিতে বিপ্লব ঘটানোর সম্ভাবনার সাথে, মনুষ্যবিহীন এবং ফাইটার এয়ারক্রাফ্ট থেকে শুরু করে স্যাটেলাইট, মহাকাশ লঞ্চ যানবাহন, বেসামরিক বিমান চলাচলের বিমান এবং এমনকি উচ্চ-কার্যক্ষমতাসম্পন্ন গাড়ি পর্যন্ত,” বোর্ডে ভেলোসিটি পার্টনারদের প্রতিনিধি জিওরগোস পাপাস্টারগিউ গ্রিসের স্থানীয় সংবাদ মাধ্যমগুলো জানিয়েছেন। সূত্র-কাথিমেরিনি

bdnewseu/8June/ZI/Athens


আরো বিভন্ন ধরণের নিউজ