• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:২২ পূর্বাহ্ন
শিরোনাম
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

পর্তুগালের অন্যতম চেরি ফেস্টিভ্যাল শুরু হয়েছে

bdneu International news desk Portugal
আপডেট : শনিবার, ৮ জুন, ২০২৪

পর্তুগালের অন্যতম চেরি ফেস্টিভ্যাল শুরু হয়েছে।ফান্ডাও চেরি ফেস্টিভ্যাল ৭ জুন থেকে ১০ জুন অ্যালকোনগোস্তাতে অনুষ্ঠিত হয়, একটি গ্রাম যেখানে পৌরসভায় ফলের ভ্রূণ লিঙ্ক রয়েছে এবং যেখানে অনেক ডেরিভেটিভ পণ্য এবং সরাসরি বিক্রয় স্ট্যান্ড পাওয়া যায়।ফান্ডাও চেম্বারের সভাপতি , পাওলো ফার্নান্দেস, প্রযোজকের কাছ থেকে সরাসরি চেরি কেনার ইভেন্টের সুবিধা নেওয়ার সম্ভাবনা তুলে ধরেছেন।“মূল্যটি সম্পূর্ণভাবে প্রযোজকের, পরিবারের সাথে থাকে। এটি একটি সম্পূর্ণ ন্যায্য বাণিজ্য, এটি সম্প্রদায়ের সাথে একটি বাণিজ্য, মধ্যস্থতাকারী ছাড়া”, মেয়র হাইলাইট করেন।ফান্ডাওর মেয়রের মতে, চেরি উৎসবে “সাধারণত ২০ থেকে ২৫ হাজার মানুষ এটি পরিদর্শন করে” এবং এটি পৌরসভার একটি উত্সব যা অঞ্চলের বাইরের সবচেয়ে বেশি লোককে আকর্ষণ করে।

মেয়র গ্রাম সম্প্রদায়ের দ্বারা পরিচালিত এই ইভেন্টের প্রভাব তুলে ধরেন, যা তাদের বাড়ির স্থল দরজা খুলে দেয়, এলাকাতে, কিন্তু পৌরসভার উপরও।পাওলো ফার্নান্দেস হাইলাইট করেছেন যে হোটেল শিল্প জুড়ে, দখলের হার ১০০ শতাংশের খুব কাছাকাছি এবং ভবিষ্যদ্বাণী করেছিলেন যে, উৎসবের তারিখ পর্যন্ত, হোটেলগুলির ক্ষমতা শেষ হয়ে যাবে।

কাস্তেলো ব্রাঙ্কো জেলার সেই পৌরসভার সভাপতি জোর দিয়েছিলেন যে “ইতিমধ্যেই পূর্ববর্তী সংস্করণ রয়েছে” যেখানে প্রায় ৫০ টন ফল, ২৫ হাজার দুই কিলো বাক্সের সমতুল্য, আলকনগোস্তার চেরি ফেস্টিভ্যালে ব্যবসা করা হয়েছিল, Fundão থেকে পাঁচ মিনিট দূরে, যা সম্প্রদায়ের জন্য “খুব গুরুত্বপূর্ণ মান” উপস্থাপন করে।

রেস্তোরাঁ, বিনোদন, সরাইখানা, কারুশিল্প এবং অন্যান্য অফার থেকে অন্যান্য সমস্ত উপাদানকে একত্রিত করে, পাওলো ফার্নান্দেস জোর দিয়েছিলেন যে এলাকার উপর অর্থনৈতিক প্রভাব “অবশ্যই ৫০০ হাজার ইউরোর বেশি”।

টানা দ্বিতীয় বছরের জন্য, প্রযোজকরা উৎপাদনে খুব তীব্র হ্রাস সম্পর্কে অভিযোগ করছেন, তবে মেয়র গ্যারান্টি দিয়েছেন যে ৭ জুন থেকে ১০ জুনের মধ্যে অনুষ্ঠিত ইভেন্টে চেরিগুলির কোনও অভাব হবে না।

“এটা সত্য যে জাতের উপর নির্ভর করে প্রায় ৭০ শতাংশ লোকসানের কথা বলা হচ্ছে, কিন্তু আমার কাছে যে তথ্য আছে তা হল ফান্ডাও চেরি ফেস্টিভ্যালের জন্য এই স্থানীয় বাজারকে বাঁচাতে এবং উৎসাহিত করার জন্য আমাদের কাছে পর্যাপ্ত চেরি থাকবে”, পাওলো ফার্নান্দেস আশ্বস্ত করেছেন .

চার দিনের কর্মসূচির মধ্যে রয়েছে কনসার্ট, রাস্তার বিনোদন, লাইভ রান্না, থিয়েটার, গ্যাস্ট্রোনমি, বাগানে হাঁটা, শিশুদের বিনোদন, অন্যান্য আকর্ষণ এবং সমান্তরাল উদ্যোগ।Cláudia Pascoal, শনিবার, 22:00 এ, গ্রামের চার্চের সামনে এবং রবিবার একই সময়ে একই কাজ করার পালা ব্যান্ড ফানিল এবং অ্যাবেলহিনহার।

‘কাসা দা সেরেজা’-তে, ‘এসপার্টো’-এর উপর পরীক্ষামূলক কর্মশালা, একটি নৈপুণ্য যা একসময় আলকনগোস্তাতে সাধারণ ছিল, শনিবার এবং রবিবার বিকেলে অনুষ্ঠিত হবে।

বৈজ্ঞানিক এবং উদ্ভাবনের উপাদানটিও উপস্থিত রয়েছে এবং শনিবার, Quinta Ciência Viva da Cereja e das Ideias-এ, “চেরি মিটিং 4.0 – আধুনিকীকরণের পথে” অনুষ্ঠিত হবে৷ চেরি ফেস্টিভ্যালের উদ্বোধন 7 জুন শুক্রবার সন্ধ্যা 7 টায় নির্ধারিত হয়েছে। সূত্র-পর্তুগিজ নিউজ

bdnewseu/8June/ZI/Portugal


আরো বিভন্ন ধরণের নিউজ