• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:০৫ পূর্বাহ্ন
শিরোনাম
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

গ্রিসে করদাতাদের অবশ্যই ঘোষণাপত্র পরীক্ষা করতে হবে

bdnewseu online desk Athens
আপডেট : বৃহস্পতিবার, ৬ জুন, ২০২৪

গ্রিসে করদাতাদের অবশ্যই ঘোষণাপত্র পরীক্ষা করতে হবে।গ্রিসের রাজস্ব বিভাগ গত ৩ জুন প্রকাশিত এক প্রতিবেদনে জানিয়েছে যে চলতি বছরের লক্ষ লক্ষ করদাতা তাদের ট্যাক্স রিটার্নে সম্ভাব্য ত্রুটির বিরুদ্ধে আছেন, যা অতিরিক্ত কর দিতে পারে। পুঙ্খানুপুঙ্খ যাচাই-বাছাই, বিশেষ করে করদাতাদের দ্বারা যাদের রিটার্নগুলি কর প্রশাসন দ্বারা পূর্বে পূরণ করা হয়, অপরিহার্য, কারণ তাদের প্রকৃত আয়ের উপর নয় বরং তাদের অনুমানকৃত আয়ের (“টেকমিরিয়া”) মূল্যায়নের জন্য ব্যবহৃত সম্পদের ভিত্তিতে কর আরোপ করা যেতে পারে।

যাদের সুদ, লভ্যাংশ এবং বিদেশ থেকে আয় আছে এবং যাদের অনাদায়ী ভাড়া আছে তাদের জন্যও বিশেষ যত্ন প্রয়োজন।এই সমস্ত ক্ষেত্রে, কর বিশেষত বেশি হতে পারে এবং করদাতাদের সংশোধনী ঘোষণা জমা দিতে হবে, যতক্ষণ না তারা সময়মতো প্রয়োজনীয় সহায়ক নথি সংগ্রহ করার যত্ন নেয়। এর মানে হল যে শুধুমাত্র ঘোষণা করাই যথেষ্ট নয়, উদাহরণ স্বরূপ, কারো অনাদায়ী ভাড়া আছে।

যদিও ফাইলিং প্রক্রিয়া বর্তমানে ধীর, করদাতাদের চেক করা শুরু করা উচিত এবং সন্দেহ হলে একজন হিসাবরক্ষকের সাহায্য নেওয়া উচিত। একজন কর বিশেষজ্ঞের মতে, “যদিও বেশিরভাগ করদাতাদের জন্য ঘোষণাগুলি পূর্ব-সম্পূর্ণ হয়, তবুও তারা ত্রুটি এবং বাদ পড়েছে কিনা তা নির্ধারণ করতে একটি অডিটের অনুরোধ করে। ভয়টি মূলত তথ্যটি সঠিক কিনা এবং কোডগুলি সঠিকভাবে পূরণ করা হয়েছে কিনা তা নিয়ে।

আপনি আয়কর রিটার্ন জমা ( কাতারিস্তিকো গ্রিক ভাষায়) করার সময় একজন একাউন্টের মাধ্যমে যথেষ্ট সতর্কতা অবলম্বন করে জমা করা প্রয়োজন তা না হলে বিভিন্ন ধরনের জরিমানা অযাচিত কর্জ আপনাকে পরবর্তী পরিশোধ করতে হবে।source-katimirini
bdnewseu/6June/ZI/Tax


আরো বিভন্ন ধরণের নিউজ