• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:১২ পূর্বাহ্ন
শিরোনাম
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ঝালকাঠি জেলায় প্রাণিসম্পদ অধিদপ্তরের আওতাধীন কোরবানীযোগ্য ৩০ হাজার ১৯টি চাহিদার বিপরীতে ৩১ হাজার ১১৪টি, উদ্বৃত্ত ১ হাজার ৯৫টি

Badhon Roy, Zalokati
আপডেট : মঙ্গলবার, ৪ জুন, ২০২৪

ঝালকাঠি জেলায় প্রাণিসম্পদ অধিদপ্তরের আওতাধীন কোরবানীযোগ্য ৩০ হাজার ১৯টি চাহিদার বিপরীতে ৩১ হাজার ১১৪টি, উদ্বৃত্ত ১ হাজার ৯৫টি।ঝালকাঠি জেলায় আসন্ন পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে কুরবানীর পশু স্থানীয়ভাবে চাহিদা পূরণের লক্ষ্যে জেলায় রিষ্ঠ পুষ্ঠকরণ কোরবানিযোগ্য গবাদি পশু সংখ্যা ৩১ হাজার ১১৪টি। জেলায় চাহিদা রয়েছে ৩০ হাজার ১৯টির এবং উদ্দৃত্ব থাকবে ১ হাজার ৯৫টি। এরমধ্যে সার ২১ হাজার ৭১৫, বলদ ৪ হাজার ২৫৬, গাভী ১ হাজার ৪৮৩, মহিষ ৪৩টি, ছাগল ৩ হাজার ৫৮১ ও ভেড়া ৩৬। জেলায় খামারের সংখ্যা ২ হাজার ৮৪টি। ঝালকাঠি জেলা প্রাণিসম্পদ বিভাগের জেলা কর্মকর্তা ডাঃ মোঃ বখতিয়ার উদ্দিন এই পরিসংখ্যান প্রকাশ করেছেন।

ঝালকাঠি জেলার সদর উপজেলায় ৬ হাজার ৩১৪টি ষাড়, ১ হাজার ২৫০টি বলদ, ৫৯৬টি গাভী ও ১ হাজার ৫৬টি ছাগলসহ ৯ হাজার ২১৬টি গবাদি পশু প্রাপ্যতা রয়েছে। চাহিদা ৮ হাজার ৫৯৭টি এবং উদ্বৃত্ত ৬১৯টি। নলছিটি উপজেলায় ৬ হাজার ২৯০টি ষাড়, ১ হাজার ১৭০টি বলদ, ২৪২টি গাভী, ২৫টি মহিষ, ৯৬০টি ছাগল ও ২০টি ভেড়াসহ প্রাপ্য গবাদি পশুর সংখ্যা ৮ হাজার ৭০৭টি এবং চাহিদা রয়েছে ৮ হাজার ৬২০টি উদ্বৃত্ত থাকবে ৮৭টি। রাজাপুর উপজেলায় ৫ হাজার ৮৯টি ষাড়, ১ হাজার ৬৪২ বলদ, ৩৯৭টি গাভী, ৮টি মহিষ, ৮৮৯টি ছাগল ও ৪টি ভেড়াসহ প্রাপ্যতা ৮ হাজার ২৯টি এবং চাহিদা রয়েছে ৭ হাজার ৭৭২টি এবং উদ্বৃত্ত থাকবে ২৫৭টি।

কাঠালিয়া উপজেলায় ৪ হাজার ৪২টি ষাড়, ১৯৪টি বলদ, ২৪৮টি গাভী, ১০টি মহিষ, ৬৭৬টি ছাগল ও ১২টি ভেড়াসহ প্রাপ্য পশুর সংখ্যা ৫ হাজার ১৬২টি এবং চাহিদা রয়েছে ৫ হাজার ৩০টি, উদ্বৃত্ব থাকবে ১৩২টি।

bdnewseu/4June/ZI/Zalokati


আরো বিভন্ন ধরণের নিউজ