• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪৪ অপরাহ্ন
শিরোনাম
ধারাভাষ্যে সাকিব কে নিয়ে তামিমের যত কথা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ঝালকাটিতে ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে প্রাণিসম্পদ ও ওজোপাডিকোর ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৭ কোটি

Badhon Roy, Zalokati
আপডেট : সোমবার, ৩ জুন, ২০২৪

ঝালকাটিতে ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে প্রাণিসম্পদ ও ওজোপাডিকোর ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৭ কোটি।ঝালকাঠি জেলায় ঘূর্ণিঝড় রেমালের আঘাতে প্রাণিসম্পদ বিভাগের ৩৪ লাখ ৮০ হাজার ৮০০ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ঘূর্ণিঝড়েরর কবলে জেলায় ৯৬টি ছাগল, ৫ হাজার ৩৯৬টি মুরগী ও ১ হাজার ৪২৮টি হাস মারা গেছে। জেলার ১০০ভাগ অঞ্চলই প্লাবিত ছিল।

ক্ষতিগ্রস্থদের মধ্যে ২৪টি গবাদি পশুর খামারের ২২০টি গবাদি পশুর অবকাঠামোসহ ২ লাখ ১২ হাজার টাকা, ১২টি হাস-মুরগীর খামারের মধ্যে ৪ হাজার ৮০০ হাস-মুরগী ৫৬ হাজার টাকার, দানাদার খাবার ১.৬ মেট্রিক টন যার মূল্য ৮৯ হাজার ৯০০ টাকা। বিনষ্ট খড়ের পরিমাণ ২৮০টন যার মূল্য ১৪ লাখ টাকা। বিনষ্ট ঘাসের পরিমাণ ২২০ মেট্রিক টন যার মূল্য ৪লাখ ৪০ হাজার টাকা। প্রাণিসম্পদ বিভাগ বন্যা পরবর্তী ৪৬৮টি গবাদী পশু ও ২হাজার ৮০টি হাস-মুরগীর প্রতিশোধক ভেক্সিন প্রদান করেছে। ঝালকাঠি জেলা প্রানিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ বখতিয়ার এই তথ্য নিশ্চিত করেছেন।

অন্যদিকে ঝালকঠির ওজোপাডিকোর ৩৫টি পুল ভেঙ্গেছে ও ১১১টি পুল হেলে পড়েছে। জেলার ৪টি উপজেলায় ওজোপাডিকোর অংশে ২৫ কি.মি বিদ্যুৎ তার ছিড়ে গেছে ও ১২ সেট বৈদ্যুতিক ফিটিংস ক্ষতিগ্রস্থ হয়েছে এবং জেলায় ৪টি বিতরণ ট্রান্সফরমার ক্ষতিগ্রস্থ হয়েছে।

ঝালকাঠি ওজোপাডিকোর ভারপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী মতিউর রহমান এই তথ্য নিশ্চিত করেছেন। ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৬ কোটি টাকা হতে পারে।

bdnewseu/3June/ZI/zalokati


আরো বিভন্ন ধরণের নিউজ