• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:১৪ পূর্বাহ্ন
শিরোনাম
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

এথেন্স এবং দ্বীপপুঞ্জে মে মাস নতুন জুলাই

বিডিনিউজ ইউরোপ ইন্টারন্যাশনাল ডেক্স (ইউরোপ) গ্রিস
আপডেট : রবিবার, ২ জুন, ২০২৪

এথেন্স এবং দ্বীপপুঞ্জে মে মাস নতুন জুলাই ।অ্যাক্রোপলিসের জন্য ট্যুর বাসগুলি অ্যামালিয়াস অ্যাভিনিউতে ট্রাফিককে অচল করে দিচ্ছে। Dionysiou Areopagitou স্ট্রিটে পর্যটকদের ভিড় জুলাইয়ের কথা মনে করিয়ে দেয়। দিনের মাঝামাঝি ডোবা থেকে আবর্জনা উপচে পড়ে। ফুটপাত গুলো টেবিল-চেয়ারের দখলে। রেস্তোরাঁগুলি অসহনীয়ভাবে ব্যয়বহুল, এবং খোলা-বাতাস সিনেমা হলে, আপনাকে একটি আসন বুক করতে হবে কারণ সেগুলি শহরের সবচেয়ে জনপ্রিয় আকর্ষণ গুলির মধ্যে একটি।Airbnbs পুরো আশেপাশের এলাকাকে মৃদু করে তুলছে, নিয়মিত ভাড়াটেদের তাড়িয়ে দিচ্ছে। কেন্দ্র ও এর আশপাশে ভাড়া দেওয়া সামাজিক ক্ষত হয়ে উঠছে। এথেন্স তার বাসিন্দাদের চেয়ে দর্শকদের কাছে আরও বেশি করে। সপ্তাহান্তে দক্ষিণ উপকূল বরাবর সৈকতে, ছায়ার জন্য শ্যাম্পেনের মতো খরচ হয়: একটি ছাতার জন্য 30-90 ইউরো।

সমুদ্রে সাঁতার কাটা, এমনকি মে মাসে, তাই এথেনিয়ানদের জন্য একটি বিলাসিতা। একই সাইক্লেডে একটি ছোট ভ্রমণের জন্য যায়. পরের সপ্তাহে 120 ইউরোরও কম খরচে একটি ডাবল রুম খুঁজে পাওয়া কঠিন একটি দ্বীপে যা বিশেষভাবে চাওয়া হয়নি৷ এমনকি যদি এথেনীয়রা জুনের শুরুতে ছুটি নিতে পারে, তবে গড় বেতনভোগী শ্রমিকের জন্য খরচ অসহনীয়। একই সময়ে, দ্বীপগুলির অবকাঠামো চাপা পড়ে গেছে, গ্রীষ্ম শুরু হওয়ার আগেই জলের ঘাটতি একটি সমস্যা, বর্জ্য ব্যবস্থাপনা স্থানীয় কর্তৃপক্ষের জন্য একটি চ্যালেঞ্জ এবং প্রাকৃতিক পরিবেশের অবনতি ঘটছে।

সান্তোরিনি, মাইকোনোস বা পারোসের মতো দ্বীপগুলি কি রক্ষা করা যেতে পারে, নাকি পরিস্থিতি অপরিবর্তনীয়? পরবর্তী দ্বীপটিকে আমরা “নতুন অ্যান্টিপারোস”, “নতুন সিফনোস” বা “নতুন কিমোলোস” বলি কি ধ্বংস হবে? ভবিষ্যতে, আমরা কি কোনও “জেরোলিথিস” (শুকনো পাথরের দেয়াল) এবং মোরগ দেখতে পাব, নাকি সেগুলি কেবল ইনস্টাগ্রামযোগ্য জিনিসপত্র হিসাবেই থাকবে? কোন জেলে কি মাছ ধরবে, নাকি জাল শুধুমাত্র সেলফি তোলার জন্য মনোরম ব্যাকড্রপ হিসেবে কাজ করবে? গ্রীষ্মে কেউ কি গ্রীক টমেটো খুঁজে পাবে, নাকি তাদের দাম কুইনোয়ার চেয়ে বেশি হবে?

স্থানীয়রা, এমনকি যারা লোভী, তারা মনে করে যে এটি চলতে পারে না এবং যাদের সম্পত্তি আছে তারা তাদের সম্পদের অবমূল্যায়ন দেখে। ইতিমধ্যেই, কিছু দ্বীপ আন্তর্জাতিকভাবে অপ্রীতিকর, নোংরা, অত্যধিক ভিড়ের উদাহরণ এড়াতে হবে। আর তাই সবাই হেরে যায়।

ওভারট্যুরিজমের সমস্যাটি ঠিক যে এটি প্রত্যেককে প্রভাবিত করে: এথেন্স এবং দ্বীপপুঞ্জের দরিদ্র এবং ধনী বাসিন্দা, পরিবেশ কর্মী, হোটেল মালিক, হোটেল কর্মী, পর্যটক – প্রত্যেকেই।সূত্র-কাতিমিরিনা

bdnewseu/2June/ZI/Tuorisom


আরো বিভন্ন ধরণের নিউজ