• শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৪:৪১ অপরাহ্ন
শিরোনাম
এক শতাব্দী পর নামাজের জন্য খুলেছে গ্রিসের ঐতিহাসিক মসজিদ ইয়েনি এবং সুলেমানিও জাপানের কানসাই আন্তর্জাতিক বিমানবন্দর সাগরে ডুবে যাচ্ছে ধ্বংসাবশেষে ফিলিস্তিনিদের ঈদের নামাজ আদায় জলদস্যুদের কড়া পাহারায় নাবিকরা ঈদের নামাজ পড়েছেন জাহাজেই অভিন্ন রাজনৈতিক আশ্রয়-নীতির পথে ইউরোপীয় ইউনিয়ন চরভদ্রাসনে অভিবাসী কর্মীদের একর্তীকরন ও সচেতনা মুলক সভা অনুষ্ঠিত নারায়ণগঞ্জ কলেজ কমিটি গঠন, বাংলাদেশ ছাত্র ফেডারেশন চরফ্যাশনে গুরতে আসা, দুই ভাইয়ের নানা বাড়িতে মৃত্যু ভোলায় নারী উদ্যোক্তাদের ঈদ মেলা ২০২৪ উদ্বোধন করলেন : আরিফুজ্জামান ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকার মাটিতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ইউরোপীয় কমিশন নো-ডিল ব্রেক্সিট-এর জন্য পরিকল্পনা ঘোষণা করেন

রেজাউল করিম তুহিন ইন্টারন্যাশনাল ডেক্স
আপডেট : শুক্রবার, ১১ ডিসেম্বর, ২০২০

ইউরোপীয় কমিশন নো-ডিল ব্রেক্সিট-এর জন্য পরিকল্পনা ঘোষণা করেন
নো-ডিল পরিকল্পনাগুলিতে ‘যুক্তরাজ্য এবং ইইউর মধ্যে কিছু নির্দিষ্ট বিমান পরিষেবা’ এবং ছয় মাসের জন্য রাস্তাঘাট ও রাস্তায় যাত্রী পরিবহনের জন্য ‘বেসিক সংযোগ’ এর প্রস্তাব অন্তর্ভুক্ত ছিল।
ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্ট উরসুল ভন লেইন বৃহস্পতিবার ১০ ডিসেম্বর সকাল সাড়ে ১০ টার কিছু সময় পর এই বিবৃতি দেন।৩১ ডিসেম্বর ব্রেক্সিট কার্যকর হলেও পূর্ব শর্তাবলীর নিরিখে কিছু সেবামূলক কার্যক্রমে কোন ধরনের প্রভাব পড়বে না বলে তিনি মনে করেন।
ইউরোপীয় কমিশনের রাষ্ট্রপতি আলোচনায় অচলাবস্থা ভাঙার ব্যর্থ চেষ্টার কয়েক ঘন্টা পরে ১ জানুয়ারি সম্ভাব্য নো-ডিল ব্রেক্সিটের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়েছেন ।
ইউরোপীয় ইউনিয়নের কার্যনির্বাহী সংস্থা পরিচালনা করার জন্যে উক্ত সংস্থার শীর্ষ নির্বাহী উরসুলা ভন ডের লেইন ১০ ডিসেম্বর সোশ্যাল নেটওয়ার্ক টুইটারে পোস্ট করেছিলেন যে এখন “কোনও চুক্তি বা প্রস্তাব পাওয়া গেলে তা সময়মতো কার্যকর হতে পারে” এমন কোনও গ্যারান্টি নেই।
ব্রেক্সিট বাস্তবায়নের কৌশলগুলোর চেয়ে চুক্তি টি অকার্যকর হলে ইইউ এবং ইউকে’র সাথে অর্থনৈতিক ভাবে সুবিধা জনক হতো বলে ইইউ কমিশনের চীফ এখনো তাই মনে করছেন। তিনি শত চেষ্টার পরও আলোচনায় ব্যর্থ হয়েছেন বলে উনার টুইটারে পোস্ট বিশ্লেষণ করলে বিশেষজ্ঞ গণ তাই মন্তব্য করেন।
বিডিনিউজ ইউরোপ /১১ ডিসেম্বর /জই


আরো বিভন্ন ধরণের নিউজ