• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:২৮ অপরাহ্ন
শিরোনাম
ধারাভাষ্যে সাকিব কে নিয়ে তামিমের যত কথা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

তৃতীয় ধাপে ৮৭টি উপজেলা পরিষদ নির্বাচনে বেসরকারিভাবে ঘোষিত ফলাফল

bdnewseu Online desk
আপডেট : বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪

তৃতীয় ধাপে ৮৭টি উপজেলা পরিষদ নির্বাচনে বেশিরভাগের ফলাফল হাতে এসেছে। বেসরকারিভাবে ঘোষিত ফলাফল অনুযায়ী আওয়ামী লীগের সমর্থকই বেশি জয়ী হয়েছেন। এই ধাপেও ভোট কেন্দ্রে ভোটার উপস্থিতি কম দেখা গেছে। জাল ভোট দেয়া ও অন্যান্য অনিয়মের দায়ে বিভিন্ন স্থানে কয়েকজনকে সাজা দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।তৃতীয় ধাপে দেশের ৮৭টি উপজেলা নির্বাচনের বেশিরভাগ ফলাফল মিলেছে। চেয়ারম্যান পদে কক্সবাজারের রামু উপজেলা পরিষদ নির্বাচনে জয়ী হয়েছেন সিরাজুল ইসলাম ভুট্টো। উখিয়ায় জাহাঙ্গীর কবির চৌধুরী বিজয়ী হয়েছেন। আর টেকনাফে জিতেছেন জাফর আহমদ। এদিকে, ফেনী সদর উপজেলা পরিষদে শুসেন চন্দ্র শীল, সোনাগাজীতে জহির উদ্দিন মাহমুদ লিপটন ও দাগনভূঞায় দিদারুল কবির রতন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। আর রাঙামাটির নানিয়ারচরে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফ নেতা অমর জীবন চাকমা ও লংগদু উপজেলায় জয়ী হয়েছেন বাবুল দাশ বাবু।

হবিগঞ্জের লাখাইয়ে মুশফিউল আলম আজাদ, সদর উপজেলায় মোতাচ্ছিরুল ইসলাম এবং শায়েস্তাগঞ্জে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আব্দুর রশিদ তালুকদার ইকবাল। এছাড়া মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ভানুলাল রায় এবং কমলগঞ্জে কৃষিমন্ত্রী আব্দুস শহীদের ছোট ভাই ইমতিয়াজ আহমেদ বুলবুল চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

মানিকগঞ্জ সদরে সুদেব কুমার সাহা ও সাটুরিয়ায় শাজাহান আলী সাজু চেয়ারম্যান পদে জয়ী রহয়েছেন। ফরিদপুরের সদরপুরে শহিদুল ইসলাম বাবুল এবং ভাঙ্গায় কাজী কাউছার ভূঁইয়া নির্বাচিত হয়েছেন। মুন্সীগঞ্জের শ্রীনগরে এস এম মাহাবুব উল্লাহ কিসমত ও সিরাজদিখানে আওলাদ হোসেন মৃধা বিজয়ী হয়েছেন।

চেয়ারম্যান পদে নাটোরের বড়াইগ্রামে মোয়াজ্জেম হোসেন বাবলু ও গুরুদাসপুরে আহাম্মদ আলী বিজয়ী হয়েছেন। এছাড়া পাবনা সদরে সোহেল হাসান শাহীন, আটঘরিয়ায় তানভীর ইসলাম ও ঈশ্বরদীতে এমদাদুল হক রানা সরদার চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

নেত্রকোনার মোহনগঞ্জে শহীদ ইকবাল এবং মদনে ইফতেখারুল আলম খান চৌধুরী বিজয়ী হয়েছেন। এদিকে, জামালপুরের মেলান্দহে দিদার পাশা এবং মাদারগঞ্জে রায়হান রহমতুল্যাহ রিমু নির্বাচিত হয়েছেন।

দিনাজপুর সদর উপজেলায় ইমদাদ সরকার, খানসামায় সহিদুজ্জামান শাহ এবং চিরিরবন্দর উপজেলায় সুনীল কুমার সাহা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এদিকে, নীলফামারীর সদর উপজেলা পরিষদে আবুজার রহমান নির্বাচিত হয়েছেন। আর, গাইবান্ধার সাদুল্লাপুরে জাতীয় পার্টির নেতা রেজাউল করিম রেজা জয়ী হয়েছেন।

সাতক্ষীরা সদর উপজেলায় জাতীয় পার্টির প্রার্থী মশিউর রহমান বাবু, কলারোয়ায় আমিনুল ইসলাম চেয়ারম্যান হিসেবে বিজয়ী হয়েছেন।

এর আগে, বুধবার বিকেলে আগারগাঁওয়ে নির্বাচন ভবনে ভোট পরবর্তী সংবাদ সম্মেলনে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল জানান, তৃতীয় ধাপের উপজেলা নির্বাচন সুষ্ঠু হয়েছে। দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণ পরিবেশে ভোট হয়েছে।

তৃতীয়ধাপের নির্বাচনে ভোটার উপস্থিতির হার পঁয়ত্রিশ শতাংশেন কম বেশি হতে পারে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার।

এদিকে, বগুড়া সদর উপজেলায় ভাইস চেয়ারম্যান প্রার্থীকে বরাদ্দ দেয়া প্রতীকের সঙ্গে ব্যালটের প্রতীকের অমিল থাকায় ঐ পদে ভোট স্থগিত করা হয়। বরখাস্ত করা হয় রিটার্নিং কর্মকর্তাকে।

bdnewseu/30May/ZI/Election


আরো বিভন্ন ধরণের নিউজ