• মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৪:২৬ অপরাহ্ন
শিরোনাম
ঢাবির হলে শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে ভিসির বাসভবনের জরুরী বৈঠক হয়েছে শিক্ষার্থীদের রক্তে রক্তাক্ত ঢাবি, আহত শতাধিক ইংল্যান্ডকে হারিয়ে ইউরো ফুটবলের চ্যাম্পিয়ন স্পেন টিউশনির টাকায় রোবট তৈরি করে তাক লাগালেন লালমনিরহাটের হাবিব অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় জাঁকজমকপূর্ণ বিবাহত্তোর অনুষ্ঠান সম্পন্ন কোটা সংস্কার আন্দোলনকারীদের নিয়ে সরকারের মন্তব্য বিদ্বেষপ্রসূত, বিভ্রান্তিকর : গণসংহতি কোটাবিরোধী আন্দোলনের যে অনুভূতি মুঠোফোনে জানালেন বাবাকে, ঢাবি ছাত্রী ভোলায় শ্যালকের পর দুলাভাই ৩৯ লক্ষ টাকার ইয়াবাসহ গ্রেপ্তার শেরপুরের নালিতাবাড়ীতে চিরকুট লিখে গৃহবধূর আত্মহত্যা অস্ট্রিয়ান সরকার পারিবারিক ভিসা অত্যন্ত সূক্ষ্মভাবে পরীক্ষা করছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

জবি ফিচার, কলাম অ্যান্ড কনটেন্ট রাইটার্সের নতুন কমিটি গঠন

Meherabul Islam Showdip, Jagannath University Correspondent
আপডেট : সোমবার, ২৭ মে, ২০২৪

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) অধ্যয়নরত শিক্ষার্থী দের নিয়ে গঠিত মুক্ত ও বুদ্ধিবৃত্তিক চর্চার সংগঠন ফিচার, কলাম ও কন্টেন্ট লেখকদের সংগঠন ‘জগন্নাথ ইউনিভার্সিটি ফিচার, কলাম অ্যান্ড কনটেন্ট রাইটার্স’- এর নতুন কমিটি গঠন করা হয়েছে।কমিটিতে সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন সমাজবিজ্ঞান বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সিদরাতুল মুনতাহা ও সাধারণ সম্পাদক হয়েছেন একই শিক্ষাবর্ষের সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী শেখ শাহরিয়ার হোসেন।

সংগঠনটির প্রতিষ্ঠাতা ও সমন্বয়ক সুবর্ণ আসসাইফ, সাবেক সভাপতি আবির হাসান সুজন এবং সাবেক সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান মিল্টন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সোমবার এ কমিটি ঘোষণা করা হয়েছে। ২০২৪-২৫ সনের জন্য ১৬ সদস্য বিশিষ্ট পরিচালনা পরিষদ গঠন করা হয়েছে।

পরিচালনা পরিষদের অন্যান্যরা হলেন সহ সভাপতি রুকাইয়া মিজান মিমি ও সাদিয়া আফরিন মৌরি, যুগ্ম সাধারণ সম্পাদক সানজিদা মাহমুদ মিষ্টি, সাংগঠনিক সম্পাদক আবু সুফিয়ান সরকার শুভ ও সাফা আক্তার নোলক, অর্থ সম্পাদক জুনায়েদ মাসুদ, দপ্তর সম্পাদক সাকিবুল ইসলাম প্রচার ও প্রকাশনা সম্পাদক রিপন আল মাহমুদ, সাহিত্য সম্পাদক রওশন আরা অমি।

এছাড়াও কার্যনির্বাহী সদস্যে রয়েছেন জয়া পালিত, মিজান উদ্দীন মাসুদ, সাদিয়া জাহান সুরভী, সিনহা ইসলাম অর্না, মো. মাইনুল ইসলাম অমি।

নবগঠিত পরিচালনা পরিষদের সভাপতি সিদরাতুল মুনতাহা বলেন, ক্যাম্পাসে মুক্ত ও বুদ্ধিবৃত্তিক চর্চার বিকাশ ঘটাতে ২০১৯ সাল থেকে আমাদের সংগঠনটি শিক্ষার্থীদের নিয়ে কাজ করে আসছে। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের লেখালেখি ও পাঠ্যবইয়ের বাইরে পড়াশোনায় উৎসাহ দেয়ার মাধ্যমে চিন্তাশীল মানুষ গড়ে তোলাই আমাদের প্রধান লক্ষ্য ও উদ্দেশ্য। এরই ধারাবাহিকতায় আমাদের নতুন কমিটি গঠন হয়েছে। বুদ্ধিবৃত্তিক চর্চার ধারা অব্যাহত রাখা এবং চিন্তাশীল মানুষ গড়ে তোলার ধারাবাহিকতা বজায় রাখতে নবগঠিত কমিটি সুশৃঙ্খলভাবে কাজ করে যাবে। সামনে সংগঠনের কার্যক্রম আরও বৃহত্তর পরিসরে ছড়িয়ে দিতে আমরা কাজ করে যাবো।

নবগঠিত পরিচালনা পরিষদের সাধারণ সম্পাদক শেখ শাহরিয়ার হোসেন বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের লেখক ও কলামিস্ট হিসেবে তৈরী করা আমাদের সংগঠনের প্রধান কাজ। বিভিন্ন পত্রিকায় শিক্ষার্থীদের লেখা প্রকাশ ও লেখালেখিতে আগ্রহ সৃষ্টির মাধ্যমে আমরা আমাদের কার্যক্রম পরিচালনা করে আসছি। ক্যাম্পাসে ফিচার কলামের কার্যক্রম আরও বিস্তার ঘটাবো এবং সকলকে নিয়ে সংগঠনের কার্যক্রম সর্বদা আরও গতিশীল করার চেষ্টা করবো।

লেখালেখিতে আগ্রহী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত এক দল চৌকস শিক্ষার্থীদের নিয়ে ফিচার, কলাম ও কন্টেন্ট লেখকদের সংগঠন ও বুদ্ধিবৃত্তিক চর্চার প্লাটফর্ম ‘জগন্নাথ ইউনিভার্সিটি ফিচার, কলাম অ্যান্ড কনটেন্ট রাইটার্স’ ২০১৯ সালের ২২ অক্টোবর একটি ফেসবুক গ্রুপের মাধ্যমে সংগঠনটির পথচলার শুরু করে। জগন্নাথ ইউনিভার্সিটি ফিচার, কলাম অ্যান্ড কনটেন্ট রাইটার্স লেখালেখি সংক্রান্ত একটি স্বতন্ত্র প্লাটফর্ম। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত সকলের জন্য আমাদের প্লার্টফর্ম সর্বদা উন্মুক্ত। ইতোমধ্যে এই প্লার্টফর্মের সহযোগিতায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থী লেখালেখিতে নিজ নিজ প্রতিভা বিকাশিত করেছে। সংগঠনটির সদস্যদের লেখা নিয়মিত দেশের শীর্ষস্থানীয় পত্র-পত্রিকায় প্রকাশিত হচ্ছে।

bdnewseu/27May/ZI/Jagannath University


আরো বিভন্ন ধরণের নিউজ