• মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১১:১১ পূর্বাহ্ন
শিরোনাম
ঢাবির হলে শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে ভিসির বাসভবনের জরুরী বৈঠক হয়েছে শিক্ষার্থীদের রক্তে রক্তাক্ত ঢাবি, আহত শতাধিক ইংল্যান্ডকে হারিয়ে ইউরো ফুটবলের চ্যাম্পিয়ন স্পেন টিউশনির টাকায় রোবট তৈরি করে তাক লাগালেন লালমনিরহাটের হাবিব অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় জাঁকজমকপূর্ণ বিবাহত্তোর অনুষ্ঠান সম্পন্ন কোটা সংস্কার আন্দোলনকারীদের নিয়ে সরকারের মন্তব্য বিদ্বেষপ্রসূত, বিভ্রান্তিকর : গণসংহতি কোটাবিরোধী আন্দোলনের যে অনুভূতি মুঠোফোনে জানালেন বাবাকে, ঢাবি ছাত্রী ভোলায় শ্যালকের পর দুলাভাই ৩৯ লক্ষ টাকার ইয়াবাসহ গ্রেপ্তার শেরপুরের নালিতাবাড়ীতে চিরকুট লিখে গৃহবধূর আত্মহত্যা অস্ট্রিয়ান সরকার পারিবারিক ভিসা অত্যন্ত সূক্ষ্মভাবে পরীক্ষা করছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

হোয়াইটওয়াশের লজ্জা এড়ালো টাইগাররা

bdnewseu online sports news desk
আপডেট : শনিবার, ২৫ মে, ২০২৪

যুক্তরাষ্ট্রের কাছে দুই ম্যাচে লজ্জাজনক হারের পর হোয়াইটওয়াশ বাচানোর ম্যাচে ১০ উইকেটে জয় পেয়েছে বাংলাদেশ। শনিবার (২৫ মে) স্বাগতিকদের দেয়া ১০৫ রানের জবাবে ব্যাট করতে নেমে ৫০ বল হাতে রেখে ১০ উইকেটের জয় পায় সফরকারীরা। টি-টোয়েন্টি ফরম্যাটে এটিই বাংলাদেশের প্রথম ১০ উইকেটের জয়। ম্যাচ জিতলেও যুক্তরাষ্ট্র সিরিজ জিতেছে ২-১ ব্যবধানে।মুস্তাফিজুর রহমানের ক্যারিয়ার সেরা বোলিংয়ে বাংলাদেশের বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৯ উইকেটে ১০৪ রান করে স্বাগতিক যুক্তরাষ্ট্র। ৪ ওভার বল করে মাত্র ১০ রানে ৬ উইকেট নেন এই পেসার। ৯৬ ম্যাচের টি-টোয়েন্টি ক্যারিয়ারে এটিই মোস্তাফিজের সেরা বোলিং ফিগার ।

হিউস্টনের প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্বান্ত নেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।ব্যাটিংয়ে নেমে ৪.৫ ওভারে ৪৬ রান তুলেন যুক্তরাষ্ট্রের দুই ওপেনার শায়ান জাহাঙ্গীর ও অ্যান্ড্রিস গাউস।

দলকে সাকিবের ব্রেক-থ্রু এনে দেন সাকিব আল হাসান। পরে যুক্তরাষ্ট্রের ব্যাটারদের আটকে রাখে বাংলাদেশের অন্য বোলাররা। ১৪ রানের ব্যবধানে পরের ৪ উইকেট নেন মুস্তাফিজ, রিশাদ ও তানজিম। ৪৬ রানের সূচনার করলেও পরে ৬০ রানে ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে যুক্তরাষ্ট্র।

১৮তম ওভারে জোড়া উইকেট তুলে নিয়ে যুক্তরাষ্ট্রের বড় সংগ্রহের সম্ভাবনা শেষ করেন মুস্তাফিজ। শ্যাডলিকে ১২ রানে এবং অ্যান্ডারসনকে ১৮ রানে বোল্ড করেন তিনি।

ইনিংসের শেষ ওভারে তিনি আরও ২ উইকেট শিকার করলে শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেটে ১০৪ রানে থামে যুক্তরাষ্ট্রের ইনিংস।

bdnewseu/25May/ZI/sports


আরো বিভন্ন ধরণের নিউজ