• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:০৩ পূর্বাহ্ন
শিরোনাম
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

আফ্রিকান ধূলিকণা তাপমাত্রার সাথে মেলে গ্রিসের তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনা

বিডিনিউজ ইউরোপ ইন্টারন্যাশনাল ডেক্স (ইউরোপ) গ্রিস
আপডেট : সোমবার, ২০ মে, ২০২৪

আফ্রিকান ধূলিকণা তাপমাত্রার সাথে মেলে গ্রিসের তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনা ।সাহারা থেকে আসা ধুলোবালি এথেন্স এবং গ্রিসের অন্যান্য অনেক অংশে বসন্তকালের আকাশে, বিশেষ করে দক্ষিণে, সপ্তাহান্তে, বছরের এই সময়ের জন্য দক্ষিণ ইউরোপের তুলনায় উত্তর আফ্রিকার তুলনায় উত্তর আফ্রিকার তাপমাত্রা বৃদ্ধির মত গ্রিসের কিছু কিছু অঞ্চলে তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনা রয়েছে বলে জানান আবহাওয়া অধিদপ্তর।

জাতীয় আবহাওয়া পরিষেবা, EMY, সোমবার মূল ভূখণ্ড গ্রিস, পেলোপনিস এবং দক্ষিণ ও পূর্ব এজিয়ান দ্বীপপুঞ্জে দিনের বেলা সর্বোচ্চ ৩৪ ডিগ্রি সেলসিয়াসের পূর্বাভাস দিয়েছে, মঙ্গলবার আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

দেশের উত্তরাঞ্চলের পরিস্থিতি অনেকটাই ভিন্ন হবে, তবে মেঘলা আকাশ, বিক্ষিপ্ত বৃষ্টি এবং স্থানীয় ঝড়ের সম্ভাবনা, বিশেষ করে উচ্চ উচ্চতায়।

গ্রিসে বসবাস রত অথবা পর্যটকদের জন্য এবং নাবিকদের ও হঠাৎ করে অতিরিক্ত তাপমাত্রায় সর্তকভাবে চলাফেরার ও নিজেদের প্রতি যত্ন নেওয়া দরকার, দুর্বল দৃশ্যমানতা ছাড়াও, তাদের এজিয়ান এবং আয়োনিয়ান সাগরে ৬ বিউফোর্ট পর্যন্ত বাতাসের গতিবেগের সাথে লড়াই করতে হবে ঐ অঞ্চলে চলাচল কারিদের জন্য।
সূত্র-কাতিমিরিনা
bdnewseu/20May/ZI/Greece


আরো বিভন্ন ধরণের নিউজ