• মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১১:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম
ঢাবির হলে শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে ভিসির বাসভবনের জরুরী বৈঠক হয়েছে শিক্ষার্থীদের রক্তে রক্তাক্ত ঢাবি, আহত শতাধিক ইংল্যান্ডকে হারিয়ে ইউরো ফুটবলের চ্যাম্পিয়ন স্পেন টিউশনির টাকায় রোবট তৈরি করে তাক লাগালেন লালমনিরহাটের হাবিব অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় জাঁকজমকপূর্ণ বিবাহত্তোর অনুষ্ঠান সম্পন্ন কোটা সংস্কার আন্দোলনকারীদের নিয়ে সরকারের মন্তব্য বিদ্বেষপ্রসূত, বিভ্রান্তিকর : গণসংহতি কোটাবিরোধী আন্দোলনের যে অনুভূতি মুঠোফোনে জানালেন বাবাকে, ঢাবি ছাত্রী ভোলায় শ্যালকের পর দুলাভাই ৩৯ লক্ষ টাকার ইয়াবাসহ গ্রেপ্তার শেরপুরের নালিতাবাড়ীতে চিরকুট লিখে গৃহবধূর আত্মহত্যা অস্ট্রিয়ান সরকার পারিবারিক ভিসা অত্যন্ত সূক্ষ্মভাবে পরীক্ষা করছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

জবিস্থ দিনাজপুর জেলা ছাত্র কল্যাণ সমিতির নেতৃত্বে আসিফ-সেলিম

Meherabul Islam Showdeep, Zahangirnagor University Correspondent
আপডেট : রবিবার, ১৯ মে, ২০২৪

জবিস্থ দিনাজপুর জেলা ছাত্র কল্যাণ সমিতির নেতৃত্বে আসিফ-সেলিম।জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) অধ্যয়নরত দিনাজপুর জেলার শিক্ষার্থীদের একমাত্র সংগঠন “দিনাজপুর জেলা ছাত্র কল্যাণ সমিতি, জগন্নাথ বিশ্ববিদ্যালয়” এর আংশিক কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে। এতে সভাপতি হয়েছেন বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের ১৪তম ব্যাচের শিক্ষার্থী মো. মোর্শেদ হাসান আসিফ এবং সাধারণ সম্পাদক হয়েছেন মনোবিজ্ঞান বিভাগের ১৫তম ব্যাচের শিক্ষার্থী মো. সেলিম রানা।শুক্রবার (১৭ মে) সংগঠনের সদস্য ও উপদেষ্টা পরিষদের উপস্থিতিতে নির্বাচনের মাধ্যমে এই কমিটি গঠন করা হয়। আগামী ১ বছরের জন্য এই কমিটি দায়িত্ব পালন করবেন।

আংশিক কমিটিতে সহ সভাপতি হয়েছেন আতিকুর রহমান সোহাগ, যুগ্ম সাধারণ সম্পাদক তাসলিমুল হাসান রাশাদ ও সাংগঠনিক সম্পাদক হয়েছেন মো. কামরুজ্জামান জিনান।

এ বিষয়ে নবনির্বাচিত সভাপতি মো. মোর্শেদ হাসান আসিফ জানান, দিনাজপুর জেলা ছাত্র কল্যাণ সমিতি, জবি আমাদের প্রাণের সংগঠন। আমরা দিনাজপুর জেলার প্রায় ৪০০ শিক্ষার্থী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত আছি। আমরা সবাই এই সংগঠনে একত্রিত হয়ে সকল শিক্ষার্থীর যে কোন যৌক্তিক প্রয়োজনে এবং সমস্যায় পাশে থাকি। এই সংগঠনে কাজই হলো ছাত্র-ছাত্রীদের জন্য শিক্ষার্থী বান্ধব সেবা প্রদান করা। আমরা চাই জেলা কল্যাণ সমিতির গতানুগতিক কাজের বাইরেও সৃজনশীল কিছু কাজ করতে এটা হতে পারে বিভিন্ন ক্যারিয়ার ওয়ার্কশপ, রিসার্চ ফেয়ার, বিতর্ক প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা, আইডিয়া শেয়ার সেমিনার ইত্যাদি। সর্বোপরি উপদেষ্টা পরিষদ, এ্যালামনাই এবং সকলের ঐকান্তিক সহযোগিতায় আমাদের এই সংগঠনে সকল সদস্যদের যেকোন পরিস্থিতিতে পাশে থাকবো ইনশাআল্লাহ।

সাধারণ সম্পাদক মো. সেলিম রানা বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সবার ফেবারিট সংগঠন, জাগো বাহে, কুনঠে সবাই এর সংগঠন, উত্তরাঞ্চলের সবচেয়ে বৃহৎ সংগঠন দিনাজপুর জেলা ছাত্রকল্যান সমিতি, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার পক্ষ থেকে সবাইকে জানাই শুভেচ্ছা। দিনাজপুর আম-লিচুর দেশ, চাল-চিড়ার দেশ, রামসাগর-কান্তজিউ মন্দিরের দেশ। ঐতিহ্য ও সংস্কৃতিতে ভরা জেলা মোদের দিনাজপুর। প্রাচুর্যে ভরা এরকম একটা জেলার গুরুদায়িত্ব পেয়ে আমি খুবই আনন্দিত। সবার কাছে আমি দোয়াপ্রার্থী। সবাই যেভাবে আমাকে সহযোগিতা করেছেন আমি চাই আগামীতেও সেটি অব্যাহত থাকুক। সবার সহযোগিতা, মানবিক মূল্যবোধ ও মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে যাবে আমাদের প্রিয় এই সংগঠন।

সংগঠনের উপদেষ্টারা জানান, এই সংগঠনে গতিশীলতা বৃদ্ধির জন্য আগামী এক বছর এই কার্যনির্বাহী কমিটি শিক্ষার্থীদের জন্য কাজ করে যাবে।

উল্লেখ্য, দীর্ঘ ৩ বছর পর দিনাজপুর জেলা ছাত্র কল্যাণ সমিতি, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে।

bdnewseu/19May/ZI/ZU


আরো বিভন্ন ধরণের নিউজ