• মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১২:৫৬ অপরাহ্ন
শিরোনাম
ঢাবির হলে শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে ভিসির বাসভবনের জরুরী বৈঠক হয়েছে শিক্ষার্থীদের রক্তে রক্তাক্ত ঢাবি, আহত শতাধিক ইংল্যান্ডকে হারিয়ে ইউরো ফুটবলের চ্যাম্পিয়ন স্পেন টিউশনির টাকায় রোবট তৈরি করে তাক লাগালেন লালমনিরহাটের হাবিব অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় জাঁকজমকপূর্ণ বিবাহত্তোর অনুষ্ঠান সম্পন্ন কোটা সংস্কার আন্দোলনকারীদের নিয়ে সরকারের মন্তব্য বিদ্বেষপ্রসূত, বিভ্রান্তিকর : গণসংহতি কোটাবিরোধী আন্দোলনের যে অনুভূতি মুঠোফোনে জানালেন বাবাকে, ঢাবি ছাত্রী ভোলায় শ্যালকের পর দুলাভাই ৩৯ লক্ষ টাকার ইয়াবাসহ গ্রেপ্তার শেরপুরের নালিতাবাড়ীতে চিরকুট লিখে গৃহবধূর আত্মহত্যা অস্ট্রিয়ান সরকার পারিবারিক ভিসা অত্যন্ত সূক্ষ্মভাবে পরীক্ষা করছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ফিলিস্তিনে জাতিসংঘ শান্তিরক্ষী বাহিনী মোতায়েনের আহ্বান আরব লীগের

বিডিনিউজ ইউরোপ অনলাইন নিউজ ডেস্ক
আপডেট : শনিবার, ১৮ মে, ২০২৪

ফিলিস্তিনে জাতিসংঘ শান্তিরক্ষী বাহিনী মোতায়েনের আহ্বান আরব লীগের।ফিলিস্তিনি ভূখণ্ডে জাতিসংঘ শান্তিরক্ষা বাহিনী মোতায়েননের আহ্বান জানিয়েছে আরব দেশগুলোর জোট ‘আরব লীগ’। বাহরাইনের মানামাতে আরব লীগের সম্মেলনে জোটের রাষ্ট্র প্রধানরা এই আহ্বান জানান। খবর খালিজ টাইমস।এক বিবৃতি জোটটি যতদিন পর্যন্ত দ্বিরাষ্ট্র নীতি কার্যকর না হচ্ছে ততদিন ফিলিস্তিনের দখলকৃত সব অঞ্চলে জাতিসংঘের আন্তর্জাতিক শান্তিরক্ষী বাহিনী মোতায়েন করার আহ্বান জানায়।পাশাপাশি দুই-রাষ্ট্রীয় সমাধানের ভিত্তিতে ফিলিস্তিনি সমস্যা সমাধানের জন্য জাতি সংঘের পৃষ্ঠপোষকতায় একটি আন্তর্জাতিক সম্মেল নের আহ্বান জানান বাহরাইনের রাজা হামাদ এবং ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস।

গাজায় অবিলম্বে যুদ্ধবিরতি এবং ফিলিস্তিনি ভূখণ্ডে জোরপূর্বক বাস্তুচ্যুতি বন্ধ করার আহ্বানও জানিয়েছে এই জোট।

মাহমুদ আব্বাস হামাসকে ইসরায়েলি আগ্রাসনের জন্য হামাসকে দায়ী করে বলেন, হামাসই ৭ অক্টোবর হামলা চালিয়ে ফিলিস্তিনে হামলার ন্যায্যতা দিয়েছে।

এছাড়া এই সম্মেলন থেকে ফিলিস্তিনের সব পক্ষকে ফিলিস্তিন লিবারেশন অর্গানাইজেশনের (পিএলও) অধীনে আসার আহ্বান জানানো হয়। বিবৃতিতে আরও বলা হয়, ফিলিস্তিনের বৈধ প্রতিনিধি হিসেবে তারা শুধুমাত্র পিএলওকে স্বীকৃতি দেয়।

পিএলও গাজাভিত্তিক সশস্ত্র গোষ্ঠী হামাসের রাজনৈতিক প্রতিপক্ষ। এতে ক্ষমতাসীন ফাতাহ পার্টির আধিপত্য রয়েছে।

bdnewseu/18May/ZI/Arableage


আরো বিভন্ন ধরণের নিউজ