• মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১২:৫৭ অপরাহ্ন
শিরোনাম
ঢাবির হলে শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে ভিসির বাসভবনের জরুরী বৈঠক হয়েছে শিক্ষার্থীদের রক্তে রক্তাক্ত ঢাবি, আহত শতাধিক ইংল্যান্ডকে হারিয়ে ইউরো ফুটবলের চ্যাম্পিয়ন স্পেন টিউশনির টাকায় রোবট তৈরি করে তাক লাগালেন লালমনিরহাটের হাবিব অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় জাঁকজমকপূর্ণ বিবাহত্তোর অনুষ্ঠান সম্পন্ন কোটা সংস্কার আন্দোলনকারীদের নিয়ে সরকারের মন্তব্য বিদ্বেষপ্রসূত, বিভ্রান্তিকর : গণসংহতি কোটাবিরোধী আন্দোলনের যে অনুভূতি মুঠোফোনে জানালেন বাবাকে, ঢাবি ছাত্রী ভোলায় শ্যালকের পর দুলাভাই ৩৯ লক্ষ টাকার ইয়াবাসহ গ্রেপ্তার শেরপুরের নালিতাবাড়ীতে চিরকুট লিখে গৃহবধূর আত্মহত্যা অস্ট্রিয়ান সরকার পারিবারিক ভিসা অত্যন্ত সূক্ষ্মভাবে পরীক্ষা করছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ব্রাজিল ২০২৭নারী বিশ্বকাপ আয়োজন করবে বলে জানায় ফিফা

কবির আহমেদ স্পোর্টস ডেস্ক বিডিএনইইউ
আপডেট : শনিবার, ১৮ মে, ২০২৪

২০২৭ সালের নারী ফুটবল বিশ্বকাপের দশম আসর আয়োজন করবে ব্রাজিল। এর আগে ২০১৪ সালে বিশ্বকাপ আয়োজন করেছিল ল্যাটিন আমেরিকান দেশটি। থাইল্যান্ডের ব্যাংককে চলমান ৭৪ তম ফিফা কংগ্রেসে ১১৯টি ভোট পেয়ে দক্ষিণ আমেরিকার প্রথম দেশ হিসেবে নারীদের বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পেয়েছে তারা। আয়োজক হবার লড়াইয়ে ব্রাজিলের প্রতিদ্বন্দ্বী ছিলো ইউরোপের তিন দেশ জার্মানি, বেলজিয়াম ও নেদার ল্যান্ডস।ভোট গ্রহণের আগে থেকেই সবার ফেভারিট ছিলো ব্রাজিল। যার মূল কারণ, টুর্নামেন্ট সফলভাবে আয়োজনের সম্ভাব্যতা, বাণিজ্যিক বিষয়াদি, অংশগ্রহণ কারী দলগুলোর সুযোগসুবিধা ও আবাসনের মত বিষয়। সেই সাথে ২০১৪ সালে পুরুষ বিশ্বকাপ আয়োজন করেছিল দেশটি। সেবার বিশ্বকাপের জন্য ১০টি স্টেডিয়াম নির্মাণসহ দুই বছর পর রিওতে অলিম্পিক আয়োজন করেছিল তারা। এজন্য অবকাঠামোগত কিছুটা বাড়তি সুবিধাই পেয়েছে ব্রাজিল।

এদিকে ব্রাজিল আয়োজক হওয়ায় উচ্ছ্বসিত খোদ ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফান্তিনো। সর্বকালের সেরা বিশ্বকাপ হতে যাচ্ছে এটি, এমনটাই প্রত্যাশা ইনফান্তিনোর।

প্রসঙ্গত, ফিফা নারী বিশ্বকাপের যাত্রা শুরু হয় ১৯৯১ সালে। যেখানে সবশেষ আসর বসেছিলো অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের যৌথ আয়োজনে। সেবার চ্যাম্পিয়ন হয় স্পেন। এছাড়া সর্বোচ্চ চার বার চ্যাম্পিয়ন হয়েছে যুক্তরাষ্ট্র। তবে এখন পর্যন্ত শিরোপার স্বাদ পায়নি ল্যাটিন আমেরিকার কোন দেশ। ঘরের মাঠে বিশ্বকাপের মত আসর বসায় এবার সেই সুবিধা লুফে নিতে চাইবে সেলেসাওরা।

bdnewseu/18May/ZI/FIFA


আরো বিভন্ন ধরণের নিউজ