• মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১১:২৯ পূর্বাহ্ন
শিরোনাম
ঢাবির হলে শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে ভিসির বাসভবনের জরুরী বৈঠক হয়েছে শিক্ষার্থীদের রক্তে রক্তাক্ত ঢাবি, আহত শতাধিক ইংল্যান্ডকে হারিয়ে ইউরো ফুটবলের চ্যাম্পিয়ন স্পেন টিউশনির টাকায় রোবট তৈরি করে তাক লাগালেন লালমনিরহাটের হাবিব অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় জাঁকজমকপূর্ণ বিবাহত্তোর অনুষ্ঠান সম্পন্ন কোটা সংস্কার আন্দোলনকারীদের নিয়ে সরকারের মন্তব্য বিদ্বেষপ্রসূত, বিভ্রান্তিকর : গণসংহতি কোটাবিরোধী আন্দোলনের যে অনুভূতি মুঠোফোনে জানালেন বাবাকে, ঢাবি ছাত্রী ভোলায় শ্যালকের পর দুলাভাই ৩৯ লক্ষ টাকার ইয়াবাসহ গ্রেপ্তার শেরপুরের নালিতাবাড়ীতে চিরকুট লিখে গৃহবধূর আত্মহত্যা অস্ট্রিয়ান সরকার পারিবারিক ভিসা অত্যন্ত সূক্ষ্মভাবে পরীক্ষা করছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

শীঘ্রই প্রায় ১১,০০০ বাংলাদেশী নাগরিককে দেশে ফেরত পাঠাবে যুক্তরাজ্য

Kabir Ahmed International desk bdneu
আপডেট : শুক্রবার, ১৭ মে, ২০২৪

শীঘ্রই প্রায় ১১,০০০ বাংলাদেশী নাগরিককে দেশে ফেরত পাঠাবে যুক্তরাজ্য।আশ্রয়ের আবেদন খারিজ হয়ে যাওয়া প্রায় ১১হাজার অভিবাসীকে দেশে ফেরত পাঠাতে বাংলাদেশের সঙ্গে একটি নতুন চুক্তি করেছে যুক্তরাজ্য।যুক্তরাজ্যের জনপ্রিয় দৈনিক দ্যা টেলিগ্রাফ জানিয়েছে, সম্প্রতি বাংলাদেশ-যুক্তরাজ্যের করা ‘ফাস্ট-ট্র্যাক’ চুক্তি অনুযায়ী, যাদের আশ্রয়ের আবেদন খারিজ করা হয়েছে, যারা বিদেশি অপরাধী ও যাদের ভিসার মেয়াদ অতিবাহিত হয়ে গেছে তাদের দ্রুততম উপায়ে বাংলাদেশে ফেরত পাঠানো হবে।উল্লেখ্য যে,গত বছর প্রায় ১১ হাজার বাংলাদেশি ছাত্র, ভ্রমণ বা কাজের ভিসায় যুক্তরাজ্য এসে স্থায়ীভাবে বসবাসের জন্য আশ্রয়ের আবেদন করেন। এর মধ্যে মাত্র ৫ শতাংশের আবেদন মঞ্জুর করে দেশটির কর্তৃপক্ষ। অর্থ্যাৎ ১০ হাজারেরও বেশি অভিবাসীকে দেশে ফেরত পাঠানো হবে।

যুক্তরাজ্যের (ইউকে) অবৈধ অভিবাসনবিষয়ক মন্ত্রী মাইকেল টমলিনসন বলেছেন, অবৈধভাবে এখানে আসা বা থাকা বন্ধ করার জন্য এই চুক্তি আমাদের পরিকল্পনার একটি গুরুত্বপূর্ণ অংশ। বাংলাদেশ আমাদের মূল্যবান অংশীদার এবং আমরা তাদের সাথে বিভিন্ন বিষয়ে আমাদের সম্পর্ক জোরদার করছি।

চলতি সপ্তাহে লন্ডনে অনুষ্ঠিত স্বরাষ্ট্রবিষয়ক যুক্তরাজ্য-বাংলাদেশ প্রথম যৌথ ওয়ার্কিং গ্রুপের বৈঠকে চুক্তির ব্যাপারে দুই দেশ সম্মত হয়। ওয়ার্কিং গ্রুপে উভয় দেশ অংশীদারত্ব জোরদারে অঙ্গীকার করে। পাশাপাশি অর্থনৈতিক, সাংস্কৃতিক ও সামাজিক বিষয়ে সহযোগিতা জোরদার করতে প্রতিশ্রুতিবদ্ধ হওয়ার কথা জানায়।

bdnewseu/17May/ZI/UK


আরো বিভন্ন ধরণের নিউজ