• সোমবার, ২২ জুলাই ২০২৪, ০১:২৯ অপরাহ্ন
শিরোনাম
সৌদি সরকার এক সপ্তাহে ১৯ হাজারের বেশি গ্রেফতার করেছে দেশে শতাধিক মৃত্যুর পর সুপ্রিম কোর্টের কোটা সংস্কারের পক্ষে রায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন থেকে সরে দাঁড়ালেন জো বাইডেন বাংলাদেশে কোটা সংস্কার আন্দোলনে কোটি কোটির আর্থিক ক্ষতির আশঙ্কা পশ্চিম বাংলায় তৃণমূলের শহিদ সভা এবার ৩১ বছরে পদার্পণ উরসুলা ভন ডার লেইন ইইউ কমিশনের প্রেসিডেন্ট হিসাবে পুনর্নির্বাচিত আমার প্রাণের বাংলাদেশ এভাবে রক্তাক্ত হতে পারে না: শাকিব খান এবার ইউরো সেরা একাদশে নেই রোনালদো,এমবাপ্পে ও হ্যারি ক্যান কোটা সংস্কার আন্দোলনে পুলিশের গুলিতে যাত্রাবাড়িতে সাংবাদিকসহ ৫ জন নিহত শেষ মূহুর্তের বৃক্ষমেলায় তেমন কোনো দেখা নেই, সাধারণ ক্রেতাদের
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

“আদিনাথ পর্যবেক্ষণ টাওয়ার” এর নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছেঃজেলা প্রশাসক

জাবেদ নুর শান্ত ( বাংলাদেশ) কক্সবাজার
আপডেট : বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর, ২০২০

বাংলাদেশের মহেশখালী একমাত্র দ্বীপ যেখানে পাহাড়ের নান্দনিক সৌন্দর্যে ভরপুর এবং ভ্রমণ পিপাসুদের প্রথম পছন্দের দর্শনীয় স্থান। বিশেষ করে সনাতনধর্মাবলম্বীদের জন্য অন্যতম গুরুত্বপূর্ণ ধর্মীয় বিশ্বাসের স্থান ও বটে। এই গুরুত্বপূর্ণ স্থানটিকে আরো চমকপ্রদ করে তোলার ক্ষেত্রে কক্সবাজার জেলা প্রশাসন গুরুত্বপূর্ণ দিক বিবেচনা করে একটি দৃষ্টি নন্দন ওয়াচ-টাওয়ার নির্মাণের জন্য ভিত্তি প্রস্তর স্থাপন করেছেন।


হিন্দু বিভিন্ন ধর্ম গ্রন্থানুযায়ী হাজার বছর পূর্বে ত্রেতাযুগে প্রতিষ্ঠিত আদিনাথ মন্দির ধর্মীয় ও ঐতিহাসিকভাবে যেমন গুরুত্বপূর্ণ তেমনি পর্যটনের দিক দিয়েও অপার সম্ভাবনাময়। দূর-দূরান্ত হতে হাজার হাজার পর্যটক প্রতিদিন বাংলাদেশের একমাত্র পাহাড়ি দ্বীপ মহেশখালী বেড়াতে আসেন। ঘুরে যান মৈনাক পর্বতের চূড়ায় স্থাপিত এ তীর্থস্থান।


গতকাল মহেশখালী তথা কক্সবাজারের পর্যটন প্রসারে জেলা প্রশাসক, কক্সবাজার এর টি আর বরাদ্দ ও আর্থিক সহায়তায় দৃষ্টনন্দন “আদিনাথ পর্যবেক্ষণ টাওয়ার” এর নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। এ টাওয়ার থেকে পর্যটকের দৃষ্টিতে এক নজরেই ধরা পড়বে পুরো কক্সবাজারের অপরূপ শোভা। এসময় টাওয়ারটর নির্মাণ কাজের ব্যয়ের চেক প্রদান করা হয়।


মহেশখালীকে আন্তর্জাতিক মানের পর্যটন স্পট হিসেবে গড়ে তুলতে অনতিবিলম্বে প্রাকৃতিক সৌন্দর্য অক্ষত রেখে ইকো-ট্যুরিজম পার্ক গড়ে তোলা হবে।

কক্সবাজারের পর্যটন প্রসারে জেলা প্রশাসন, কক্সবাজার কাজ করে যাবে।

বিডিনিউজ ইউরোপ /১০ ডিসেম্বর / জই


আরো বিভন্ন ধরণের নিউজ