• মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০১:১৩ অপরাহ্ন
শিরোনাম
ঢাবির হলে শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে ভিসির বাসভবনের জরুরী বৈঠক হয়েছে শিক্ষার্থীদের রক্তে রক্তাক্ত ঢাবি, আহত শতাধিক ইংল্যান্ডকে হারিয়ে ইউরো ফুটবলের চ্যাম্পিয়ন স্পেন টিউশনির টাকায় রোবট তৈরি করে তাক লাগালেন লালমনিরহাটের হাবিব অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় জাঁকজমকপূর্ণ বিবাহত্তোর অনুষ্ঠান সম্পন্ন কোটা সংস্কার আন্দোলনকারীদের নিয়ে সরকারের মন্তব্য বিদ্বেষপ্রসূত, বিভ্রান্তিকর : গণসংহতি কোটাবিরোধী আন্দোলনের যে অনুভূতি মুঠোফোনে জানালেন বাবাকে, ঢাবি ছাত্রী ভোলায় শ্যালকের পর দুলাভাই ৩৯ লক্ষ টাকার ইয়াবাসহ গ্রেপ্তার শেরপুরের নালিতাবাড়ীতে চিরকুট লিখে গৃহবধূর আত্মহত্যা অস্ট্রিয়ান সরকার পারিবারিক ভিসা অত্যন্ত সূক্ষ্মভাবে পরীক্ষা করছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ইকুমেনিকাল প্যাট্রিয়ার্ক বার্থোলোমিউ এরদোগান-মিৎসোটাকিস ডিনারে আমন্ত্রিত

আনোয়ার চৌধুরী, তুরস্ক
আপডেট : সোমবার, ১৩ মে, ২০২৪

ইকুমেনিকাল প্যাট্রিয়ার্ক বার্থোলোমিউ এরদোগান-মিৎসোটাকিস ডিনারে আমন্ত্রিত।মিডিয়া আউট লেটগুলি জানিয়েছে যে তুর্কি প্রেসিডেন্সি রবিবার রাতে ইস্তাম্বুলের প্রাইমেট অফ দ্য অর্থোডক্স প্যাট্রিয়ার্কেট সিকে আমন্ত্রণ জানিয়েছে।তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান বিশ্বের খ্রিস্টান অর্থোডক্স প্রাইমেটদের প্রাইমাস আন্তঃপ্রাচীন ইকুমেনিকাল প্যাট্রিয়ার্ক বার্থোলোমিউকে আমন্ত্রণ জানিয়েছেন গ্রীক প্রধানমন্ত্রী কিরিয়াকোস মিৎসো টাকিসের সম্মানে একটি আনুষ্ঠানিক নৈশভোজে যোগদানের জন্য, যা সোমবার সন্ধ্যায় নির্ধারিত ছিল, এটি একটি পদক্ষেপ হিসাবে দেখা গেছে দ্বিপাক্ষিক যোগাযোগ।

মিডিয়া আউটলেটগুলি জানিয়েছে যে তুর্কি প্রেসিডেন্সি রবিবার রাতে ইকুমেনিকাল প্যাট্রিয়ার্কের ফানার-জেলা অফিসে আমন্ত্রণ জানিয়েছে।

ওয়াকিবহাল সূত্রে জানা গেছে, ইকুমেনিকাল প্যাট্রিয়ার্ক বার্থোলোমিউ সোমবার বিকেল সাড়ে ৪টার পর আঙ্কারায় পৌঁছাবেন বলে আশা করা হচ্ছে।

নৈশভোজে শীর্ষ মন্ত্রী ও সহযোগীরা নৈশভোজে শীর্ষ মন্ত্রী এবং এরদোগান এবং মিতসোটাকিস উভয়ের ঘনিষ্ঠ সহযোগীদের পাশাপাশি দুই দেশের গোপন পরিষেবার প্রধান, ইব্রাহিম কালিন এবং থেমিস্টোক্লেস ডেমিরিস উপস্থিত থাকবেন।

গ্রিক প্রধানমন্ত্রীর কার্যালয়ের ঘনিষ্ঠ সূত্রগুলো জোর দিয়ে বলেছে, দুই পক্ষই দ্বিপাক্ষিক সম্পর্কের অগ্রগতির সুবিধার্থে যোগাযোগের সব মাধ্যম খোলা রাখতে চায়।
সূত্র -কাতিমিরিনা, সাবা
bdnewseu/13May/ZI/Ankara


আরো বিভন্ন ধরণের নিউজ