• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৫:৩০ অপরাহ্ন
শিরোনাম
ইতালির ওয়ার্ক পারমিট ভিসায় বাংলাদেশী বড় ধাক্কা খেল ভোলার তুলাতুলি পার্কে বিনোদনের নামে প্রকাশ্যে চলছে অশ্লিলতা ভোলায় সাংবাদিক নাহিদের উপর হামলা কারীদের গ্রেফতারের জন্য মানববন্ধন ভোলার আ’লীগের সাধারণ সম্পাদক ও সহধর্মিণীর দেশত্যাগে নিষেধাজ্ঞা প্রতিবেশী দেশ সমূহের সাথে সম্পর্কোন্নয়নে ভারতের নতুন করে উদ্যোগ সাবেক সংসদ সদস্য সুমন গ্রেফতার উনাকে পল্লবী থানায় রেখেছেন ইউরোপিয়ান বাংলা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি হেলাল, সম্পাদক সুমন, উপদেষ্টা মাহবুবুর রহমান নির্বাচিত নিরাপত্তার স্বার্থে সাকিব কে দেশে না ফেরার পরামর্শ: ক্রিড়া উপদেষ্টা আল্লাহ অহংকারীদের পছন্দ করেন না অস্ট্রিয়া তিন দলীয় কোয়ালিশন সরকারের পথে এগোচ্ছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ইকুমেনিকাল প্যাট্রিয়ার্ক বার্থোলোমিউ এরদোগান-মিৎসোটাকিস ডিনারে আমন্ত্রিত

আনোয়ার চৌধুরী, তুরস্ক
আপডেট : সোমবার, ১৩ মে, ২০২৪

ইকুমেনিকাল প্যাট্রিয়ার্ক বার্থোলোমিউ এরদোগান-মিৎসোটাকিস ডিনারে আমন্ত্রিত।মিডিয়া আউট লেটগুলি জানিয়েছে যে তুর্কি প্রেসিডেন্সি রবিবার রাতে ইস্তাম্বুলের প্রাইমেট অফ দ্য অর্থোডক্স প্যাট্রিয়ার্কেট সিকে আমন্ত্রণ জানিয়েছে।তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান বিশ্বের খ্রিস্টান অর্থোডক্স প্রাইমেটদের প্রাইমাস আন্তঃপ্রাচীন ইকুমেনিকাল প্যাট্রিয়ার্ক বার্থোলোমিউকে আমন্ত্রণ জানিয়েছেন গ্রীক প্রধানমন্ত্রী কিরিয়াকোস মিৎসো টাকিসের সম্মানে একটি আনুষ্ঠানিক নৈশভোজে যোগদানের জন্য, যা সোমবার সন্ধ্যায় নির্ধারিত ছিল, এটি একটি পদক্ষেপ হিসাবে দেখা গেছে দ্বিপাক্ষিক যোগাযোগ।

মিডিয়া আউটলেটগুলি জানিয়েছে যে তুর্কি প্রেসিডেন্সি রবিবার রাতে ইকুমেনিকাল প্যাট্রিয়ার্কের ফানার-জেলা অফিসে আমন্ত্রণ জানিয়েছে।

ওয়াকিবহাল সূত্রে জানা গেছে, ইকুমেনিকাল প্যাট্রিয়ার্ক বার্থোলোমিউ সোমবার বিকেল সাড়ে ৪টার পর আঙ্কারায় পৌঁছাবেন বলে আশা করা হচ্ছে।

নৈশভোজে শীর্ষ মন্ত্রী ও সহযোগীরা নৈশভোজে শীর্ষ মন্ত্রী এবং এরদোগান এবং মিতসোটাকিস উভয়ের ঘনিষ্ঠ সহযোগীদের পাশাপাশি দুই দেশের গোপন পরিষেবার প্রধান, ইব্রাহিম কালিন এবং থেমিস্টোক্লেস ডেমিরিস উপস্থিত থাকবেন।

গ্রিক প্রধানমন্ত্রীর কার্যালয়ের ঘনিষ্ঠ সূত্রগুলো জোর দিয়ে বলেছে, দুই পক্ষই দ্বিপাক্ষিক সম্পর্কের অগ্রগতির সুবিধার্থে যোগাযোগের সব মাধ্যম খোলা রাখতে চায়।
সূত্র -কাতিমিরিনা, সাবা
bdnewseu/13May/ZI/Ankara


আরো বিভন্ন ধরণের নিউজ