• মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১২:৩১ অপরাহ্ন
শিরোনাম
ঢাবির হলে শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে ভিসির বাসভবনের জরুরী বৈঠক হয়েছে শিক্ষার্থীদের রক্তে রক্তাক্ত ঢাবি, আহত শতাধিক ইংল্যান্ডকে হারিয়ে ইউরো ফুটবলের চ্যাম্পিয়ন স্পেন টিউশনির টাকায় রোবট তৈরি করে তাক লাগালেন লালমনিরহাটের হাবিব অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় জাঁকজমকপূর্ণ বিবাহত্তোর অনুষ্ঠান সম্পন্ন কোটা সংস্কার আন্দোলনকারীদের নিয়ে সরকারের মন্তব্য বিদ্বেষপ্রসূত, বিভ্রান্তিকর : গণসংহতি কোটাবিরোধী আন্দোলনের যে অনুভূতি মুঠোফোনে জানালেন বাবাকে, ঢাবি ছাত্রী ভোলায় শ্যালকের পর দুলাভাই ৩৯ লক্ষ টাকার ইয়াবাসহ গ্রেপ্তার শেরপুরের নালিতাবাড়ীতে চিরকুট লিখে গৃহবধূর আত্মহত্যা অস্ট্রিয়ান সরকার পারিবারিক ভিসা অত্যন্ত সূক্ষ্মভাবে পরীক্ষা করছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

গ্রীষ্মকালীন অলিম্পিকের আগে গ্রিস থেকে অলিম্পিক শিখা ৮ মে ২০২৪ ইং ফ্রান্সে পৌঁছেছে

বিডিনিউজ ইউরোপ ইন্টারন্যাশনাল ডেক্স
আপডেট : শনিবার, ১১ মে, ২০২৪

গ্রীষ্মকালীন অলিম্পিকের আগে গ্রিস থেকে অলিম্পিক শিখা ৮ মে ২০২৪ ইং ফ্রান্সে পৌঁছেছে।দক্ষিণের বন্দর নগরী মার্সেইতে আনুষ্ঠানিকভাবে অলিম্পিক শিখাকে স্বাগত জানিয়েছে ফ্রান্স। ইভেন্টে ফাইটার জেট এবং আতশবাজি সহ প্রায় ২০০,০০০ দর্শক উপস্থিত ছিল বলে জানিয়েছেন রইটার্স।ফ্রান্স তার দক্ষিণাঞ্চলীয় শহর মার্সেই বন্দরে বুধবার বিকেলে এক অনুষ্ঠানে অলিম্পিক শিখাকে স্বাগত জানায়। অনুষ্ঠানে ফ্রান্সের দ্বিতীয় বৃহত্তম শহরের রাস্তায় ফাইটার জেট এবং আতশবাজি এবং 200,000 দর্শক উপস্থিত ছিলেন। 

ELEANOR BEARDSLEY, BYLINE: বেলেম, একটি তিন-মাস্তের পুরানো পালতোলা জাহাজ, কুয়াশার শিং এবং করতালির বিস্ফোরণে ফ্রান্সের প্রাচীনতম শহর বন্দরে প্রবেশ করেছে৷ এটি ১২ দিনের ভূমধ্যসাগর পাড়ি দিয়ে গ্রিস থেকে ফ্রান্সে অলিম্পিক শিখা বহন করে। ফরাসী টিভি জাহাজের আগমনের সাথে সারাদিন সাদা পালের অত্যাশ্চর্য চিত্রগুলিকে অনুসরণ করে যা আকাশী সমুদ্রে স্কিমিং করে। শিখা বোর্ডে একটি বিশেষ লণ্ঠনে ক্রসিং তৈরি করেছিল।

বিয়ার্ডসলি: ফিনিশিয়ানদের দ্বারা প্রতিষ্ঠিত ২০০০ বছরের পুরানো শহরটির উপর ঝাঁপিয়ে পড়ার সাথে সাথে আটটি ফাইটার জেট লাল, সাদা এবং নীল ধোঁয়া উড়িয়ে একটি শোতে এর আগমনকে অভিবাদন জানায়।বিয়ার্ডসলি: একটি সম্পূর্ণ অর্কেস্ট্রা বিশেষ করে গেমগুলির জন্য লেখা সঙ্গীত বাজায়৷ মার্সেইলীয় নেটিভদের মনোযোগে গর্বিত। তাদের শহর, প্রায়শই ড্রাগ গ্যাং গুলির জন্য খবরে, ফ্রান্সের তারকা ছিল, একবারের জন্য, উত্তরে তার প্রতিযোগী বোন প্যারিসকে ছাড়িয়ে গিয়েছিল। মার্সেইয়ের বাসিন্দা ফরাসি র‌্যাপার জুলের পছন্দ সবার পছন্দ নাও হতে পারে, কিন্তু এটি হাজার হাজার তরুণকে রোমাঞ্চিত করেছে যারা বেরিয়ে এসেছে। এক বছরেরও কম সময় আগে এই একই বন্দরে পুলিশের বিরুদ্ধে তাণ্ডব চালায় কয়েকজন।

ইউরোপীয় গোয়েন্দা কর্মকর্তারা এই গ্রীষ্মে গেমসে সম্ভাব্য সন্ত্রাসী হামলার বিষয়ে সতর্ক করেছেন, কিন্তু নিরাপত্তা বিশেষজ্ঞ গুইলাউম ফার্দে বিএফএম টিভিকে বলেছেন যে পুলিশ এই ইভেন্টে সেই ভয়গুলো দূর করতে সাহায্য করেছে।

GUILLAUME FARDE: (দোভাষীর মাধ্যমে) এটি একটি নিখুঁত উদাহরণ যে একটি বিশাল নিরাপত্তা অভিযান শত সহস্র মানুষের সাথে কাজ করা উচিত। ঘন এবং মজবুত, কিন্তু একবার আপনি নিরাপত্তা পরিধির ভিতরে গেলে খুব বেশি নিয়ন্ত্রণ করবেন না।

বিয়ার্ডসলি: এখন, ১১০০০ রিলেয়ার শিখাটি ফ্রান্সের মধ্য দিয়ে প্রায় ৭৫০০ মাইল দূরে প্যারিসে নিয়ে যাবে, যেখানে এটি ২৬ জুলাই শুরু হওয়া গেমগুলির সভাপতিত্ব করবে। বন্দরের ভিড়ের মধ্যে একজন উজ্জ্বল মুখ ছিলেন রাষ্ট্রপতি ইমানুয়েল ম্যাক্রন, যিনি বলেছিলেন যে শিখাটি ছিল দেশকে ঐক্যবদ্ধ করেছে।

প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরন: (ফরাসি ভাষায় কথা বলছেন)।

বিয়ার্ডসলি: “যখন আমরা আমাদের সেরা ক্রীড়াবিদ এবং শিল্পী, আমাদের নিরাপত্তা, শিল্প, গ্যাস্ট্রোনমি, ল্যান্ডস্কেপ এবং শহরগুলির সাথে একত্রিত হই,” তিনি বলেছিলেন, “আমরা বিশ্বের সবচেয়ে সুন্দর জিনিসগুলি তৈরি করতে পারি।”

 


আরো বিভন্ন ধরণের নিউজ