• মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১১:৪১ পূর্বাহ্ন
শিরোনাম
ঢাবির হলে শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে ভিসির বাসভবনের জরুরী বৈঠক হয়েছে শিক্ষার্থীদের রক্তে রক্তাক্ত ঢাবি, আহত শতাধিক ইংল্যান্ডকে হারিয়ে ইউরো ফুটবলের চ্যাম্পিয়ন স্পেন টিউশনির টাকায় রোবট তৈরি করে তাক লাগালেন লালমনিরহাটের হাবিব অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় জাঁকজমকপূর্ণ বিবাহত্তোর অনুষ্ঠান সম্পন্ন কোটা সংস্কার আন্দোলনকারীদের নিয়ে সরকারের মন্তব্য বিদ্বেষপ্রসূত, বিভ্রান্তিকর : গণসংহতি কোটাবিরোধী আন্দোলনের যে অনুভূতি মুঠোফোনে জানালেন বাবাকে, ঢাবি ছাত্রী ভোলায় শ্যালকের পর দুলাভাই ৩৯ লক্ষ টাকার ইয়াবাসহ গ্রেপ্তার শেরপুরের নালিতাবাড়ীতে চিরকুট লিখে গৃহবধূর আত্মহত্যা অস্ট্রিয়ান সরকার পারিবারিক ভিসা অত্যন্ত সূক্ষ্মভাবে পরীক্ষা করছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

অষ্ট্রিয়ার নাগরিক আফসানা ইংরেজি সাহিত্যে ইউল্যাবে স্বর্ণপদক পেয়েছেন

কবির আহমেদ কূটনীতিক বিশ্লেষক আন্তর্জাতিক ডেক্স থেকে বিডিনিউজ ইউরোপ
আপডেট : বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪
{"remix_data":[],"remix_entry_point":"challenges","source_tags":[],"origin":"unknown","total_draw_time":0,"total_draw_actions":0,"layers_used":0,"brushes_used":0,"photos_added":0,"total_editor_actions":{},"tools_used":{},"is_sticker":false,"edited_since_last_sticker_save":false,"containsFTESticker":false}

অস্ট্রিয়ায় বেড়ে ওঠা বিশেষ করে অষ্ট্রিয়া- বাংলাদেশ উভয়  কমিউনিটির মেয়ে ও  ডেইজির ইউল্যাবে স্বর্ণপদক পেয়ে  অসাধারণ  সাফল্য অর্জন করেছেন।আফসানা রহমান ডেইজি অস্ট্রিয়া বাংলাদেশ কমিউনিটির সিনিয়র সিটিজেন ও ইউরো বাংলা টাইমসের এডিটর-ইন-চীফ মাহবুবুর রহমানের দ্বিতীয় কন্যা।মঙ্গলবার (৭ মে) বঙ্গবন্ধু বাংলাদেশ চীন মৈত্রী সম্মেলন কেন্দ্রে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) এর সপ্তম সমাবর্তন অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। সপ্তম সমাবর্তন অনুষ্ঠানে এবারের প্রতিপাদ্য ছিল “নুতন বিশ্বের সুজোগ”।

সমাবর্তন অনুষ্ঠানে বাংলাদেশের বিশ্ববিদ্যালয় সমূহের চ্যান্সেলর মহামান্য রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুউদ্দিন এর প্রতিনিধি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রীর শিক্ষা ও সাংস্কৃতিক উপদেষ্টা কামাল আব্দুল নাসের চৌধুরী।

এসময় বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় সমূহের মঞ্জুরী কমিশনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রফেসর ড. মোঃ আলমগীর সহ ইউল্যাবের বোর্ড অফ ট্রাস্টিজের প্রেসিডেন্ট ড. কাজী আনিস আহমেদ এবং ইউল্যাবের ভাইস চ্যান্সেলর প্রফেসর ইমরান রহমান। ইউল্যাবের এবারের সমাবর্তন অনুষ্ঠানে বিকাশ লিমিটেডের প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী কর্মকর্তা (CEO) কামাল কাদির সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত ছিলেন।

আফসানা রহমান ডেইজি University of Liberal Arts Bangladesh (ULAB)এর ইংরেজি বিভাগ থেকে মাষ্টার্স এ সর্বোচ্চ সিজিপিএ ৪ পাওয়ার ফলশ্রুতিতে স্বর্ণপদক পেয়ে অসাধারণ কৃতিত্ব অর্জন করেন। সমাবর্তন অনুষ্ঠানে এবার বিশ্ববিদ্যালয়ের আন্ডার গ্র্যাজুয়েট ও গ্র্যাজুয়েট প্রোগ্রামে মোট ৮ জনকে স্বর্ণ পদক দেয়া হয়।

আফসানা রহমান ডেইজি ইউরোপের দেশ অষ্ট্রিয়ায় বেড়ে ওঠা  নাগরিক। ডেইজির পিতা বীর মুক্তিযোদ্ধা ও সিনিয়র সাংবাদিক মাহবুবুর রহমানের দ্বিতীয় কন্যা। কমিউনিটির মেয়ে হলেও তিনি বর্তমানে বাংলাদেশে স্বামীর সাথে অবস্থান করছেন এবং International Standard University এর ইংরেজি বিভাগে প্রভাষক পদে কর্মরত আছেন।

ডেইজি বাংলাদেশ ও অস্ট্রিয়া থেকে যৌথভাবে প্রকাশিত জনপ্রিয় অনলাইন পত্রিকা ইউরো বাংলা টাইমসের কো-পাবলিশার। ডেইজির স্বামী ব্যারিস্টার মাহমুদুর রহমান শাওন ইউরো বাংলা টাইমসের লিগ্যাল এডভাইজার হিসেবে সংযুক্ত রয়েছেন।

ইউরো বাংলা টাইমস পরিবারের পক্ষ থেকে কো-পাবলিশার আফসানা রহমান ডেইজির এই অসামান্য সাফল্যে গর্বিত।

ইউরো বাংলা টাইমস পরিবার, গ্রিস থেকে প্রকাশিত  বিডিনিউজ ইউরোপ পরিবার, ফ্রান্স থেকে প্রকাশি তৃতীয় বাংলা ডটকম পরিবারের পক্ষ থেকে আফসানা রহমান ডেইজির এই অসামান্য সাফল্যে গর্বিত এবং এই মহীয়সী নারীর সুস্থতার সহিত দীর্ঘ জীবি কামনা করা হয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানা গেছে।

bdnewseu/9May/ZI/Austria

 


আরো বিভন্ন ধরণের নিউজ