• সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১৬ অপরাহ্ন
শিরোনাম
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ইউরোপের সর্বোচ্চ গড় বেতন সহ ১৫টি দেশ

জহিরুল ইসলাম ইন্টারন্যাশনাল ডেক্স থেকে বিডিনিউজ ইউরোপ
আপডেট : মঙ্গলবার, ৭ মে, ২০২৪

ইউরোপের সর্বোচ্চ গড় বেতন সহ ১৫টি দেশ।এই নিবন্ধে, আমরা ইউরোপের সর্বোচ্চ গড় বেতন সহ ১৫ টি দেশ উল্লেখ যোগ্য। আমরা আলোচনা করেছি কেন আমেরিকানরা ইউরোপকে স্থানান্তরের জন্য আকর্ষণীয় মনে করে। আপনি যদি আমাদের বিস্তারিত বিশ্লেষণ এড়িয়ে যেতে চান, সরাসরি ইউরোপের সর্বোচ্চ গড় বেতন সহ ৫টি দেশে যান ।ইউরোপ আমেরিকানদের জন্য একটি বাধ্যতামূলক গন্তব্য হয়ে উঠেছে যারা জীবনযাত্রার মান, সাশ্রয়ী মূল্যের আবাসন, রাজনৈতিক স্থিতিশীলতা এবং দূরবর্তী কাজের সুযোগের মতো সুস্পষ্ট কারণগুলির কারণে স্থানান্তর খুঁজছেন। যাইহোক, ইউরোপের ব্যয়বহুল শহরগুলিতে যাওয়া একটি আর্থিক চ্যালেঞ্জ হতে পারে, তবে অনেক আমেরিকানদের জন্য, জীবনযাত্রার মানের বিনিয়োগের অর্থ প্রদান করে। ভিয়েনার মতো শহরগুলিতে, যেখানে শিশু যত্নের খরচ মার্কিন যুক্তরাষ্ট্রের তুলনায় উল্লেখযোগ্যভাবে কম, পরিবারগুলি শিশুদের লালন-পালনকে আরও পরিচালনাযোগ্য বলে মনে করে। যদিও কোপেনহেগেন, স্টকহোম এবং বার্লিনের মতো ইউরোপীয় শহরগুলিতে ভাড়া খাড়া হতে পারে, তবে বাসিন্দারা এই অঞ্চলগুলির অফার করা আশ্চর্যজনক সুবিধাগুলিকে অবহেলা করতে পারে না।

অধিকন্তু, পর্তুগাল ইউরোপে উচ্চ বেতন এবং কম জীবনযাত্রার দেশগুলির মধ্যে একটি হিসাবে পরিচিত । অন্যদিকে, লুক্সেমবার্গ হল ইউরোপের সর্বোচ্চ ন্যূনতম মজুরি সহ দেশ , কিন্তু এটি এখনও স্থানান্তর করার জন্য একটি ব্যয়বহুল দেশ। ইউরোপে চাকরি এবং বেতন সম্পর্কে পড়তে, ইউরোপে সবচেয়ে বেশি চাহিদা থাকা চাকরিগুলি দেখুন ।

ন্যূনতম মজুরির কথা বললে, 2024 সালে, ইউরোপ জুড়ে ন্যূনতম মজুরি উল্লেখযোগ্যভাবে পরিবর্তিত হয়। 27টি ইইউ সদস্য রাষ্ট্রের মধ্যে 22টি একটি জাতীয় ন্যূনতম মজুরি প্রতিষ্ঠা করেছে। যাইহোক, ডেনমার্ক, ইতালি, অস্ট্রিয়া, ফিনল্যান্ড এবং সুইডেন একটি প্রয়োগ করে না। নরওয়ে, সুইজারল্যান্ড এবং আইসল্যান্ড সহ ইউরোপীয় ফ্রি ট্রেড অ্যাসোসিয়েশন (EFTA) দেশগুলিতেও একটি জাতীয় ন্যূনতম মজুরি নীতির অভাব রয়েছে। সাইপ্রাস সম্প্রতি একটি ন্যূনতম মজুরি চালু করেছে, যখন দশটির মধ্যে আটটি প্রার্থী এবং সম্ভাব্য প্রার্থী দেশগুলি তাদের নিজস্ব প্রতিষ্ঠা করেছে৷ ন্যূনতম মজুরি সম্পর্কে আরও পড়তে, বিশ্বের সর্বোচ্চ ন্যূনতম মজুরি সহ 20টি দেশ দেখুন ৷

মহাদেশ জুড়ে ন্যূনতম মজুরি প্রতিষ্ঠিত হওয়া সত্ত্বেও, ন্যূনতম মজুরি বৈষম্য প্রকট, বুলগেরিয়ায় €477 ($481) থেকে লুক্সেমবার্গে 2,571 ($2770) মাসিক ভিত্তিতে। উল্লেখযোগ্যভাবে, লুক্সেমবার্গ, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস এবং জার্মানিতে ন্যূনতম মজুরি €2,000 ($2154) এর উপরে। বিপরীতভাবে, 22টি ইইউ সদস্য রাষ্ট্রের মধ্যে 14টিতে ন্যূনতম মজুরি সহ, এটি প্রতি মাসে €1,000 ($1077) এর নিচে নেমে আসে। পারচেজিং পাওয়ার স্ট্যান্ডার্ড (পিপিএস) এর জন্য সামঞ্জস্য করা একটি সংকীর্ণ পরিসর প্রকাশ করে, যার ন্যূনতম মজুরি আলবেনিয়াতে €542 ($584) থেকে জার্মানিতে €1,883 ($2028) পর্যন্ত।

2022 সালে দশটি ইইউ দেশে মধ্যম মজুরির অনুপাত 50% এর নিচে নেমে যাওয়ার সাথে ন্যূনতম মজুরির পর্যাপ্ততা একটি চাপের বিষয়। কম বেতনের কর্মীদের জন্য।

bdnewseu/7May/ZI/Europe


আরো বিভন্ন ধরণের নিউজ