• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:২২ পূর্বাহ্ন
শিরোনাম
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

২০২৪ সালের মধ্যে গ্রিক দুইটি বিচ বিশ্ব বিখ্যাত

জহিরুল ইসলাম ইন্টারন্যাশনাল ডেক্স থেকে বিডিনিউজ ইউরোপ
আপডেট : সোমবার, ৬ মে, ২০২৪

২০২৪ সালের মধ্যে গ্রিক দুইটি বীচ বিশ্ব বিখ্যাত। Voutoumi এবং Fteri- এর গ্রিক সমুদ্র সৈকতগুলি ৪০ বছরের অভিজ্ঞতার সাথে একটি বিখ্যাত সানস্ক্রিন উত্পাদন সংস্থা বানানা বোট দ্বারা বিশ্বের শীর্ষ ৫০টি সমুদ্র সৈকতের মধ্যে নামকরণ করা হয়েছে।সংস্থাটি সম্প্রতি তার বিশ্বের ৫০টি সেরা সমুদ্র সৈকতের তালিকা উন্মোচন করেছে, যা সৈকত রাষ্ট্রদূতদের ভোটের পাশাপাশি বিশ্বের সবচেয়ে অভিজ্ঞ ভ্রমণ প্রভাবক এবং সাংবাদিকদের ইনপুটের ভিত্তিতে সংকলিত হয়েছে।“আমাদের তালিকা ভ্রমণকারীদের পিছনে পিটানো পথ ছেড়ে এবং পৃথিবীর সবচেয়ে অত্যাশ্চর্য এবং আরামদায়ক সমুদ্র সৈকত উপভোগ করতে অনুপ্রাণিত করতে সাহায্য করবে,” বলেছেন Tine Holst, বিশ্বের ৫০টি সেরা সমুদ্র সৈকতের সহ-প্রতিষ্ঠাতা৷

সমুদ্র সৈকতগুলিকে আটটি গুরুত্বপূর্ণ মানদণ্ড অনুসারে স্থান দেওয়া হয়েছিল : অনন্য বৈশিষ্ট্য, বন্যপ্রাণী, অস্পর্শ্য, প্রকৃতির সাউন্ডট্র্যাক, জলে প্রবেশ করা সহজ, প্রায়শই শান্ত জল, খুব বেশি ভিড় নয় এবং সুন্দর পরিবেশের ফ্রিকোয়েন্সি।

একটি সবুজ পাহাড়ের পাদদেশে অবস্থিত, Antipaxos দ্বীপের Voutoumi সমুদ্র সৈকত তার গভীর নীল জল এবং নুড়ি পাথর এবং সূক্ষ্ম সাদা বালির চমৎকার মিশ্রণের জন্য বিশ্বের ৫ তম সেরা সমুদ্র সৈকত হিসাবে স্থান পেয়েছে ।

“অ্যান্টিপ্যাক্সোস দ্বীপের এই দর্শনীয়, নির্জন সৈকতটি প্রাথমিকভাবে নৌকা দ্বারা অ্যাক্সেসযোগ্য, এটি আরও অ্যাক্সেসযোগ্য গ্রিক সৈকতের তুলনায় শান্ত এবং আদিম রাখে ,” বিচ অ্যাম্বাসেডররা বলেছেন।

কেফালোনিয়ার Fteri সৈকত ২৯ তম স্থান অর্জন করেছে। প্রাথমিকভাবে নৌকা দ্বারা বা একটি খাড়া ট্রেইল হাইকের মাধ্যমে অ্যাক্সেসযোগ্য, ব্যানানা বোটের বিচ অ্যাম্বাসেডররা Fteri এর বিচ্ছিন্নতাকে তার “প্রাথমিক এবং নির্মল পরিবেশ” এর জন্য প্রশংসা করেছেন, এটিকে আরও “পর্যটন-ভারী” গন্তব্যস্থল থেকে আলাদা করেছে।

ইউরোপের সেরা সমুদ্র সৈকত তালিকায় , Voutoumi সমুদ্র সৈকত ২য় স্থান অধিকার করেছে, যখন Fteri সৈকত ৭ তম স্থান দাবি করেছে। উপরন্তু, আরও পাঁচটি গ্রিক সৈকত ইউরোপের সেরাগুলির মধ্যে স্বীকৃত হয়েছে।

ক্রিটের এলাফোনিসি সৈকত ১৪ তম স্থানে রয়েছে , যা গত বছরের ১৯ তম অবস্থান থেকে সামান্য হ্রাস পেয়েছে , যেখানে কেফালোনিয়ার মিরতোস বিচ ২০২৩ সালে ৩২ তম স্থান থেকে ১৬ তম স্থানে উঠে এসেছে৷ মাইকোনোসের এলিয়া বিচটি ইউরোপের ৩১ তম সেরা সৈকত হিসাবেও স্বীকৃত হয়েছে ৷

ক্রিটের বালোস সৈকতকেও ইউরোপীয় তালিকায় স্থান দেওয়া হয়েছিল, যদিও এটি ২০২৩ সালে ১০ তম অবস্থান থেকে এই বছর ৩৪ তম স্থানে নেমে এসেছে। সর্বশেষে, লেফকাদার পোর্তো কাতসিকি সেরা ইউরোপীয় সৈকত হিসাবে ৪৫ তম স্থান পেয়েছে , যা গত বছরের ২৫ তম অবস্থান থেকে হ্রাস পেয়েছে ।

২০২৩ সালের জন্য বিশ্বের সেরা সমুদ্র সৈকত হিসাবে স্বীকৃত শীর্ষ তিনটি সমুদ্র সৈকত হল ক্যারিবিয়ানের ট্রাঙ্ক বে, ইতালির ক্যালা মারিওলু এবং অ্যাঙ্গুইলার মিডস বে ।

জ্যো শঙ্কর, পাইলট ম্যাডেলিন, ভয়েজফক্স, টেরপ্ল্যানেট, মারিয়া পোনোমারিওয়া এবং অন্যান্যদের মতো উল্লেখযোগ্য নাম সহ বিশ্বের ৫০টি সেরা সমুদ্র সৈকত তালিকার সংকলনে বিশ্বের শীর্ষস্থানীয় ভ্রমণ প্রভাবশালী এবং পেশাদারদের মধ্যে ১০০০ জনেরও বেশি সহযোগিতা করেছেন।

bdnewseu/6May/ZI/Beach


আরো বিভন্ন ধরণের নিউজ