• রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম
ভারত তাদের দেশ এবং গ্রিসের ক্রিতি দ্বীপ তাদের বাড়ি ফিলিস্তিনে জাতিসংঘ শান্তিরক্ষী বাহিনী মোতায়েনের আহ্বান আরব লীগের ব্রাজিল ২০২৭নারী বিশ্বকাপ আয়োজন করবে বলে জানায় ফিফা শনিবার‌ও এই তাপপ্রবাহ ও গরম অব্যাহত থাকতে পারে শীঘ্রই প্রায় ১১,০০০ বাংলাদেশী নাগরিককে দেশে ফেরত পাঠাবে যুক্তরাজ্য চীন-রাশিয়ার সম্পর্কের নতুন দিগন্ত ‘উভয় সঙ্কটে’ বাংলাদেশ সৌদিতে থাকা রোহিঙ্গাদের পাসপোর্ট নবায়ন নিয়ে আওয়ামী লীগ জমিদারতন্ত্র কায়েমের জন্য ডামির নির্বাচন অনুষ্ঠিত করেছে নারায়ণগঞ্জে : জোনায়েদ সাকি ভোলার নির্বাচনে এমপি-মন্ত্রীরা পেশিশক্তি প্রদর্শন না করার নির্দেশ : নির্বাচন কমিশনার অস্ট্রিয়ায় জুলাই থেকে ১৮ বছর বয়সীদের জন্য সমগ্র অস্ট্রিয়ার গণপরিবহণ ফ্রি
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ঋণের দায়ে আবুধাবি প্রবাসী লক্ষ্মীপুরের শিবলী সাদিকের আত্মহত্যা

বিডিনিউজ ইউরোপ ইন্টারন্যাশনাল ডেক্স
আপডেট : রবিবার, ৫ মে, ২০২৪

ঋণের দায়ে আবুধাবি প্রবাসী লক্ষ্মীপুরের শিবলী সাদিকের আত্মহত্যা ।সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি প্রবাসী মোহাম্মদ শিবলী সাদিক। দীর্ঘদিন ধরে ব্যবসার সঙ্গে জড়িত তিনি। কিছুদিন আগে দেশ থেকে ঋণ নিয়ে এখানে রিয়েল এস্টেট কোম্পানিতে বিনিয়োগ করেন। সাম্প্রতিক তার ব্যবসায়ীক পার্টনার রিয়েল এস্টেট এ বিনিয়োগ করা সকল অর্থ হাতিয়ে নিয়ে পালিয়ে যায়।ঋণের চাপ ও পার্টনার কর্তৃক প্রতারিত হয়ে ডুবে যান হতাশার বেড়াজালে। শেষ পর্যন্ত আর কোন কূলকিনারা না পেয়ে বেঁছে নিলেন আত্মহত্যার পথ।ঋণের দায়ে আত্মহত্যা করা নিহত প্রবাসী মোহাম্মদ শিবলি সাদিক (৩৮) লক্ষ্মীপুর জেলা সদরের বাঞ্ছানগর গ্রামের মৃত হারুন উর রশিদের ছেলে।

নিহতের প্রতিবেশী চাচাতো ভাই মোহাম্মদ মনির বলেন, শিবলি দীর্ঘদিন ধরে ব্যবসার সঙ্গে জড়িত। কিছুদিন আগে দেশ থেকে ঋণ নিয়ে এখানে রিয়েল এস্টেট কোম্পানিতে বিনিয়োগ করেন। সাম্প্রতিক তার ব্যবসায়ী পার্টনার রিয়েল এস্টেট এ বিনিয়োগ করা সকল অর্থ হাতিয়ে নিয়ে পালিয়ে যায়। ঋণের চাপ ও পার্টনার কর্তৃক প্রতারিত হয়ে হতাশয় ভুগছিলেন তিনি। পরে হতাশাগ্রস্ত হয়ে আত্মহননের মত কঠিন সিদ্ধান্ত নেন শিবলি। এখন পর্যন্ত মৃতের ব্যবসায়ী পার্টনার প্রতারকের কোনও খোঁজ পাওয়া যায়নি।

তিনি আরও জানান, মৃত শিবলী একই গ্রামের মো. আবুল কাশেমের মেয়ে তানজিনা আফরিনের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ ছিলেন। ব্যক্তি জীবনে নিঃসন্তান ছিলেন তিনি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বাংলাদেশ দূতাবাস আবুধাবিতে নিযুক্ত শ্রম কাউন্সিলর লুৎফুন নাহার নাজিম বলেন, মৃত্যুর খবর আমারা জেনেছি। মরদেহ এখন বানিয়াছ এর কেন্দ্রীয় মর্গে রয়েছে।

দেশটির আইনি প্রক্রিয়া শেষে নিহতের মরদেহ দেশে পৌঁছাতে দূতাবাস দ্রুত পদক্ষেপ নিবে এবং প্রয়োজনীয় সব ডকুমেন্টস তৈরির বিষয়ে যত দ্রুত সম্ভব করে দেওয়া হবে বলেও জানান তিনি।

উল্লেখ, গত শনিবার (২৭ এপ্রিল) দেশটির রাজধানী আবুধাবির শেখ হামদান সড়কে তার বাসস্থল বিল্ডিং এর ছাদ থেকে লাফ দিয়ে তিনি আত্মহত্যা করেন বলে জানায় আবুধাবি পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা।

bdnewseu/5May/ZI/uae


আরো বিভন্ন ধরণের নিউজ