• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৫:৩০ অপরাহ্ন
শিরোনাম
ইতালির ওয়ার্ক পারমিট ভিসায় বাংলাদেশী বড় ধাক্কা খেল ভোলার তুলাতুলি পার্কে বিনোদনের নামে প্রকাশ্যে চলছে অশ্লিলতা ভোলায় সাংবাদিক নাহিদের উপর হামলা কারীদের গ্রেফতারের জন্য মানববন্ধন ভোলার আ’লীগের সাধারণ সম্পাদক ও সহধর্মিণীর দেশত্যাগে নিষেধাজ্ঞা প্রতিবেশী দেশ সমূহের সাথে সম্পর্কোন্নয়নে ভারতের নতুন করে উদ্যোগ সাবেক সংসদ সদস্য সুমন গ্রেফতার উনাকে পল্লবী থানায় রেখেছেন ইউরোপিয়ান বাংলা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি হেলাল, সম্পাদক সুমন, উপদেষ্টা মাহবুবুর রহমান নির্বাচিত নিরাপত্তার স্বার্থে সাকিব কে দেশে না ফেরার পরামর্শ: ক্রিড়া উপদেষ্টা আল্লাহ অহংকারীদের পছন্দ করেন না অস্ট্রিয়া তিন দলীয় কোয়ালিশন সরকারের পথে এগোচ্ছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ইস্টার প্রস্থান: গন্তব্য যে গুরুত্বপূর্ণ তা নয়, তবে নিরাপদ যাত্রা – ট্র্যাফিক লাইভ

বিডিনিউজ ইউরোপ ইন্টারন্যাশনাল ডেক্স (ইউরোপ) গ্রিস
আপডেট : শনিবার, ৪ মে, ২০২৪

ইস্টার প্রস্থান: গন্তব্য যে গুরুত্বপূর্ণ তা নয়, তবে নিরাপদ যাত্রা – ট্র্যাফিক লাইভ একটি সম্পূর্ণ গাইড, প্রস্তুতি এবং নিরাপদ উত্তরণ এবং ফিরে আসার জন্য, সংক্ষিপ্ত ছুটির জায়গায়।দীর্ঘ প্রতীক্ষিত মুহূর্তটি এসেছে যখন আমরা আমাদের উত্সের জায়গা বা কোনও পর্যটন অবলম্বনে ইস্টারের দিনগুলি কাটাতে শহর ছেড়ে যাব ।অবশ্যই, আমরা একমাত্র নই, যেমন হাজার হাজার অন্যান্য ড্রাইভার একই কাজ করবে । আমরা আমাদের গন্তব্যে পৌঁছানোর আগ পর্যন্ত পথ ধরে তাদের অনেকের সাথে দেখা করব, সেটা যেখানেই হোক না কেন। অতএব, পথ চলাকালীন যে কোনো কিছুর মুখোমুখি হতে পারে তার জন্য আমাদের প্রস্তুত থাকা উচিত।দেশের প্রধান সড়কগুলিতে ” ইস্টার ভ্রমণের প্রস্থান” যতটা সম্ভব সহজতর করার জন্য ট্রাফিক কর্তৃপক্ষ প্রাসঙ্গিক ব্যবস্থা নেবে , তবে সবচেয়ে প্রয়োজনীয় উপাদানটি ড্রাইভার নিজেই উদ্বিগ্ন। ভ্রমণের সময় তিনি কী করবেন এবং কীভাবে আচরণ করবেন।

মৌলিক এবং অলঙ্ঘনীয় নিয়ম

আমরা আমাদের গন্তব্যের উদ্দেশ্যে রওনা হওয়ার আগে, এটি বোঝা যায় যে আমরা আমাদের গাড়ির অবস্থা , যান্ত্রিকভাবে এবং এর তরল উভয় ক্ষেত্রে, টায়ারের চাপ এবং অবস্থা এবং পৃথক সিস্টেমের সঠিক ক্রিয়াকলাপ পরীক্ষা করেছি। অন্যান্য ড্রাইভারদের জানান (যেমন ওয়াইপার, লাইট, টার্ন সিগন্যাল, স্টপ লাইট ইত্যাদি)।

চালককে খেয়াল রাখতে হবে যেন গাড়িটি এমনভাবে লোড করা যায় যাতে তার পেছনের দিকে বা পাশের দৃশ্যমানতা বাধাগ্রস্ত না হয় । এটি একটি প্রদত্ত যে আমাদের লাগেজের সংখ্যা অন্যান্য সময়ের তুলনায় বাড়ানো হবে, পথে এবং ফেরার সময় উভয়ই (দ্বিতীয় ক্ষেত্রে, প্রায়শই, এটি আরও বেশি)।

ট্রাঙ্কে তাদের বসানো যুক্তিসঙ্গতভাবে করা উচিত , সবচেয়ে ভারীগুলি গোড়ায় এবং হালকা বা ভঙ্গুরগুলি উপরের দিকে।

উপকরণ

সতর্কতা হিসাবে (এবং অপ্রয়োজনীয়ভাবে), আমরা অগ্নি নির্বাপক যন্ত্র, সতর্কীকরণ ত্রিভুজ এবং টায়ার পরিবর্তনের জ্যাক রাখি যেখানে তারা সবসময় সহজ নাগালের মধ্যে থাকে এবং লাগেজের নিচে চাপা পড়ে না।

যদি আমাদের লাগেজ বড় হয় এবং শুধুমাত্র ট্রাঙ্কে মাপসই না হয়, আমরা একটি ছাদের রাকও বেছে নিই। এছাড়াও, যদি আমরা দীর্ঘ আইটেম বহন করি, তবে আমরা অন্যান্য রাস্তা ব্যবহারকারীদের জন্য এটি নিরাপদে করার বিষয়টি নিশ্চিত করি।

আমরা আমাদের গাড়ির পিছনের অংশটি তার ছাদে লোড করি না কারণ আমরা আমাদের পিছনে কী ঘটছে তা দেখতে সক্ষম হব না, যখন অনুসরণকারীদের সামনের দৃশ্যমানতাকে ব্লক করে।

আমরা আমাদের গাড়ি প্রস্তুতকারকের দ্বারা প্রস্তাবিত লোড সীমাও মেনে চলি। সীমা অতিক্রম করা গাড়ির চালনার আচরণকে প্রভাবিত করে এবং দুর্ঘটনা ঘটার সম্ভাবনা থাকে।

সর্বোপরি নিরাপত্তা

ড্রাইভার নিশ্চিত করে যে সমস্ত যাত্রীরা যাত্রার সময় সিট বেল্ট পরে এবং ছোট শিশুদের সবসময় একটি শিশু আসনে বহন করা হয়। যদি একটি পোষা প্রাণীও পরিবহন করা হয়, তবে এটি অবশ্যই উপযুক্ত পদ্ধতিতে করা উচিত।

যানজট এড়াতে চালককে যত তাড়াতাড়ি সম্ভব যাত্রা শুরু করতে হবে। যদি এটি সম্ভব না হয়, তবে তাকে যে ট্র্যাফিকের মুখোমুখি হতে হবে তার জন্য প্রস্তুত থাকতে হবে এবং শান্ত থাকতে হবে।

এটি বোঝা যায় যে তিনি শুরু করার আগে পান করেন না এবং যাত্রার সময় তার মোবাইল ফোন ব্যবহার করেন না , প্রয়োজনের সময় এবং শুধুমাত্র হ্যান্ডসফ্রি হেডফোন বা স্পিকারফোন ব্যবহার ছাড়া। এটা বলার অপেক্ষা রাখে না যে তিনি মদ্যপান এড়িয়ে যান এবং চিঠিতে রোড ট্রাফিক কোড অনুসরণ করেন।

অবশেষে, তাকে আবহাওয়া সম্পর্কে অবহিত করা হয়, যা যাত্রার সময় রুটে বিরাজ করবে, তবে ইস্টারের দিনগুলিতেও।

bdnewseu/4May/ZI/GreecE


আরো বিভন্ন ধরণের নিউজ