• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০৩ পূর্বাহ্ন
শিরোনাম
বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা গ্রিসের বেশ কিছু অঞ্চলকে আগুনের উচ্চ ঝুঁকি পূর্ণ ঘোষণা করা হয়েছে সীমান্তে বিএসএফ এর হত্যা নিয়ে কঠোর অবস্থানে বাংলাদেশ
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

গ্রীস এবং বুলগেরিয়াকে সংযুক্তকারী নতুন অক্ষের কাজ চলছে

বিডিনিউজ ইউরোপ ইন্টারন্যাশনাল ডেক্স (ইউরোপ) গ্রিস
আপডেট : শনিবার, ৪ মে, ২০২৪

গ্রীস এবং বুলগেরিয়াকে সংযুক্তকারী নতুন অক্ষের কাজ চলছে Egnatia Odos S.A. উল্লম্ব অক্ষ Xanthi – Synora এবং আরও বিশেষভাবে Dimario – Synora- এর অংশটি সম্পূর্ণ করার জন্য একটি নতুন দরপত্র নিয়ে এগিয়ে চলেছে ৷দরপত্রটি প্রায় 8 কিলোমিটার দীর্ঘ “ডিমারিও – গ্রীক-বুলগেরিয়ান সীমান্ত” প্রকল্পের সমাপ্তির বিষয়ে উদ্বেগ প্রকাশ করে এবং বিশেষভাবে চুক্তির প্রযুক্তিগত অবজেক্টের সমাপ্তি “উল্লম্ব অক্ষ 70 ইগনাটিয়া রোড: বিভাগ: “মেলিভিয়া – গ্রীক-বুলগেরিয়ান সীমান্ত” উপধারা: “ডিমারিও-গ্রীক-বুলগেরিয়ান বর্ডার ( কোড 70.2.2/comp. 5526)”।

রাস্তার অক্ষটি AKTOR থেকে একটি চুক্তির সাথে শুরু হয়েছিল এবং “ধাঁধা” সম্পূর্ণ করার জন্য আরও একটি বিভাগে সম্পন্ন করা হচ্ছে। এই কারণে, Egnatia Odos SA . 11,476,708.46 ইউরোর প্রতিশ্রুতি দিয়েছে ।

দরপত্রটি নিকট ভবিষ্যতে “চালনা” হবে বলে আশা করা হচ্ছে এবং লক্ষ্য হল প্রাসঙ্গিক চুক্তি স্বাক্ষরের সাথে 7 মাসের মধ্যে একটি ইতিবাচক ফলাফল পাওয়া।

গ্রীক অঞ্চলের মধ্যে , অক্ষের দৈর্ঘ্য প্রায় 49 কিলোমিটার , যার মধ্যে 40 কিলোমিটার (বিভাগ “জান্থি-ইচিনোস-ডিমারিও”) বিদ্যমান রাস্তাটি জ্যামিতিক বৈশিষ্ট্যগুলি (গতি Ve=30 কিমি/ঘন্টা আনুমানিক) উপস্থাপন করে এবং পরবর্তীতে 9 কিলোমিটার (বিভাগ “ডিমারিও-গ্রীক-বুলগেরিয়ান বর্ডার”), সেখানে কেবল একটি নোংরা বনের রাস্তা রয়েছে।

bdnewseu/4May/ZI/Greece


আরো বিভন্ন ধরণের নিউজ