• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩১ পূর্বাহ্ন
শিরোনাম
ধারাভাষ্যে সাকিব কে নিয়ে তামিমের যত কথা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

যথাযোগ্য মর্যাদায় ভোলার লালমোহনে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত

রিপন শান,ব্যুরো চীফ বরিশাল
আপডেট : বুধবার, ৯ ডিসেম্বর, ২০২০

যথাযোগ্য মর্যাদায় ভোলার লালমোহনে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত
৯ ডিসেম্বর আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস। প্রতিবছরের মত এই বছরও ‘শুদ্ধাচারই পুনরুদ্ধার” প্রতিপাদ্য বিষয় নিয়ে ভোলার লালমোহনে দুর্নীতি প্রতিরোধের সম্মিলিত মানববন্ধনে পালন করা হয়েছে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস ২০২০।
লালমোহনের চৌরাস্তার মোড়ে ৯ ডিসেম্বর ২০২০ বুধবার বিকাল ৩ টায়, অস্ট্রিয়া বাংলাদেশ প্রেসক্লাব ও বাংলাদেশ মিডিয়া ক্লাব ইন অস্ট্রিয়ার যৌথ উদ্যোগে, লালমোহন মিডিয়া ক্লাবের ব্যবস্থাপনায় প্রায় ২০ টি সংগঠনের অঙশগ্রহণে দুর্নীতি বিরোধী মানববন্ধন করা হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন লালমোহন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আবদুর রব মাস্টার, সাধারণ সম্পাদক ও লালমোহন মিডিয়া ক্লাবের সভাপতি কবি রিপন শান, তজুমদ্দিন প্রেসক্লাবের সভাপতি ও তজুমদ্দিন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক রফিক সাদী, আশ্রাফনগর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান কামরুল, লালমোহন সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাহীন আলম মাকসুদ, লালমোহন মিডিয়া ক্লাবের সাংগঠনিক সম্পাদক মিজান হাওলাদার, দপ্তর সম্পাদক জাকির হোসেন জুয়েল, অর্থ সম্পাদক রফিকুল ইসলাম মলিন ও পৌর আওয়ামীলীগ নেতা নিয়াজ মুশফিক প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন- রুখবো দুর্নীতি গড়ব দেশ, হবে সোনার বাংলাদেশ। সুশাসিত গণতান্ত্রিক বাংলাদেশ গড়তে দেশে আইনের শাসন ও জবাবদিহিতামূলক সরকার প্রতিষ্ঠার বিকল্প নেই। তাই সকল গণতান্ত্রিক প্রতিষ্ঠান বিশেষ করে আইন প্রয়োগকারী সংস্থা, প্রশাসন, বিচার প্রক্রিয়া, নির্বাচন কমিশন ও মানবাধিকার কমিশনের নিরপেক্ষতা, বস্তুনিষ্ঠতা, দক্ষতা ও পেশাদারিত্ব নিশ্চিতের পাশাপশি গণমাধ্যম ও দেশবাসীর স্বাধীন মত প্রকাশের অধিকার অক্ষুন্ন রাখতে হবে। দেশের প্রতিটি সেক্টরের জবাবদিহিতা থাকতে হবে। আমাদের আজকের শপথ হোক নিজে দুর্নীতি করব না এবং অন্য কেউ দুর্নীতি করলে বা করার চেষ্টা করলে প্রতিবাদ করব।

মানববন্ধনে অংশ গ্রহণ করে, অস্ট্রিয়া বাংলাদেশ প্রেসক্লাব, বাংলাদেশ মিডিয়া ক্লাব ইন অস্ট্রিয়া, লালমোহন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি, লালমোহন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড, উপজেলা শিল্পকলা একাডেমি, লালমোহন মিডিয়া ক্লাব, ভোলা দক্ষিণ প্রেসক্লাব, কলিমউদ্দিন মিয়াজী ফাউন্ডেশন, দানবীর মজু পঞ্চায়েত সমাজকল্যাণ ট্রাস্ট, মুক্তিযোদ্ধা সালাউদ্দিন স্মৃতিমঞ্চ, শান ফাউন্ডেশন, গ্যালাক্সী স্বেচ্ছাসেবী সংগঠন, লালমোহন সাংবাদিক ইউনিয়ন, লালমোহন সাংবাদিক ফোরাম, বাংলাদেশ রোদসী কৃষ্টিসংসার, নেক্সাস ৯৩, ইউরো সমাচার ও ইউরো বাংলা টাইমস, বিডিনিউজ ইউরোপ,জাতীয় সাংবাদিক ঐক্য ফোরাম লালমোহন, ভোলার কন্ঠ ডটকম পরিবার সহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক মানবিক সংগঠন।

বিডিনিউজ ইউরোপ /৯ ডিসেম্বর/ জই


আরো বিভন্ন ধরণের নিউজ