• মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ১২:৩০ অপরাহ্ন
শিরোনাম
ঢাবির হলে শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে ভিসির বাসভবনের জরুরী বৈঠক হয়েছে শিক্ষার্থীদের রক্তে রক্তাক্ত ঢাবি, আহত শতাধিক ইংল্যান্ডকে হারিয়ে ইউরো ফুটবলের চ্যাম্পিয়ন স্পেন টিউশনির টাকায় রোবট তৈরি করে তাক লাগালেন লালমনিরহাটের হাবিব অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় জাঁকজমকপূর্ণ বিবাহত্তোর অনুষ্ঠান সম্পন্ন কোটা সংস্কার আন্দোলনকারীদের নিয়ে সরকারের মন্তব্য বিদ্বেষপ্রসূত, বিভ্রান্তিকর : গণসংহতি কোটাবিরোধী আন্দোলনের যে অনুভূতি মুঠোফোনে জানালেন বাবাকে, ঢাবি ছাত্রী ভোলায় শ্যালকের পর দুলাভাই ৩৯ লক্ষ টাকার ইয়াবাসহ গ্রেপ্তার শেরপুরের নালিতাবাড়ীতে চিরকুট লিখে গৃহবধূর আত্মহত্যা অস্ট্রিয়ান সরকার পারিবারিক ভিসা অত্যন্ত সূক্ষ্মভাবে পরীক্ষা করছে
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

“গ্রীস জনসংখ্যাগত পতনের সম্মুখীন হচ্ছে” – জন্মহার হ্রাস সম্পর্কে একটি সতর্কতা: এলন মাস্ক

International desk bdnewseu greece
আপডেট : রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

“গ্রীস জনসংখ্যাগত পতনের সম্মুখীন হচ্ছে” – জন্মহার হ্রাস সম্পর্কে একটি সতর্কতা: এলন মাস্ক/একটি পোস্টের মাধ্যমে যা তার স্বাভাবিক শৈলীর বাইরে, বিলিয়নেয়ার উদ্যোক্তা ইলন মাস্ক গ্রিসের মতো দেশে জন্মহার হ্রাসের জন্য বিপদের ঘণ্টা বাজিয়েছেন, একটি জনসংখ্যাগত পতনের সতর্কবাণী৷বিশেষত, তার পোস্টে, এলন মাস্ক লিখেছেন যে “কম জন্মহারের কারণে জনসংখ্যাগত পতনের সম্মুখীন হওয়া কয়েক ডজন দেশের মধ্যে গ্রীস অন্যতম।”
তার পোস্টে, ইলন মাস্ক thepeoplesvoice.tv থেকে একটি নিবন্ধ শেয়ার করেছেন , যা জনসংখ্যার বার্ধক্য নিয়ে ব্যাপকভাবে আলোচনা করে যেমন অন্যান্য কারণগুলির সাথে সংমিশ্রণে যেমন ক্রমহ্রাসমান জন্মের পাশাপাশি আকস্মিক মৃত্যু, যা শেষ পর্যন্ত জনসংখ্যাগত পতনের দিকে পরিচালিত করে।

কস্তুরী একটি বাস্তব সমস্যা তুলে ধরেন, যা গ্রীসের জনসংখ্যাগত পরিস্থিতি। সরকারী তথ্য অনুসারে, জনসংখ্যা বার্ধক্যের সাথে সাথে জন্ম হ্রাস পাচ্ছে।
2050 সালের মধ্যে গ্রীসে জনসংখ্যা নাটকীয়ভাবে 1.5 মিলিয়ন পর্যন্ত হ্রাস পাবে

এই প্রেক্ষাপটে, জনসংখ্যাগত প্রবণতা সম্পর্কে তীব্র উদ্বেগ রয়েছে, অনুমান অনুসারে 2050 সালের মধ্যে গ্রীসে জনসংখ্যা 1.5 মিলিয়ন পর্যন্ত হ্রাস পেতে পারে।

দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় গ্রিসের অবদান এবং আত্মত্যাগ

একই সময়ে, 2023-এর জন্য জন্ম রেকর্ড সর্বনিম্ন, 73,000-এর কম, বিশেষ করে 72,244, ডেটা যা আসন্ন সময়ের মধ্যে সিভিল রেজিস্ট্রি এবং ELSTAT দ্বারা চূড়ান্ত করা হবে বলে আশা করা হচ্ছে৷ এটা লক্ষ করা উচিত যে এই সংখ্যায় সমস্ত জন্মই অন্তর্ভুক্ত, শুধুমাত্র গ্রীকদের নয়, যার মানে গ্রীক জনসংখ্যার প্রকৃত সংখ্যা আরও কম। 1987 সাল থেকে প্রজনন হার 1.5% এর নিচে নেমে এসেছে। এর মানে হল যে, গড়ে প্রজনন বয়সের প্রতিটি মহিলা দেড় থেকে দুই সন্তানের সাথে মিলে যায়।

গ্রীসের জন্য নেতিবাচক রেকর্ড – জনসংখ্যা বার্ধক্যে বিশ্বব্যাপী 6 তম স্থান

2022 সালে, ELSTAT গ্রীক জনসংখ্যার সংকোচনের প্রবণতা নিশ্চিত করেছে: পূর্ববর্তী বছরের তুলনায় জন্ম 10.31% কমেছে। পরম সংখ্যায়, 2022 সালে, 76,541 শিশুর জন্ম হয়েছিল, যা 2021 সালে সারা দেশে সিভিল রেজিস্ট্রিগুলিতে রেকর্ড করা 85,346 শিশুর চেয়ে 8,805 কম।

অধিকন্তু, 2022 সালে জন্মের মোট সংখ্যা 1955 সাল থেকে আমাদের দেশের জন্য পূর্ববর্তী প্রতিটি নেতিবাচক রেকর্ড ভেঙে দিয়েছে, যেহেতু প্রথমবারের মতো সরকারী নির্ভরযোগ্য পরিসংখ্যানগত তথ্য রাখা হচ্ছে, গ্রীসে বার্ষিক 80,000 এরও কম জন্ম রেকর্ড করা হয়েছিল/

source;prothothema

bdnewseu/28April/ZI/greece


আরো বিভন্ন ধরণের নিউজ