• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১৩ পূর্বাহ্ন
শিরোনাম
বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা গ্রিসের বেশ কিছু অঞ্চলকে আগুনের উচ্চ ঝুঁকি পূর্ণ ঘোষণা করা হয়েছে সীমান্তে বিএসএফ এর হত্যা নিয়ে কঠোর অবস্থানে বাংলাদেশ
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ইউরোপীয় কমিশন এথেন্সের ট্রেনে ১০ মিলিয়ন ইউরো বরাদ্দ

জহিরুল ইসলাম,গ্রিস
আপডেট : শুক্রবার, ১২ এপ্রিল, ২০২৪

ইউরোপীয় কমিশন মঙ্গলবার এথেন্স মেট্রো সিস্টেমের লাইন ১-এ ব্যবহৃত ১৪ টি ট্রেনের সংস্কারের জন্য ইইউ কমিশনের তহবিল থেকে ১০ মিলিয়ন ইউরোরও বেশি বিনিয়োগের অনুমোদন দিয়েছে, যেটি এথেন্সের বেশ কয়েকটি আশেপাশের মাধ্যমে পেরিয়াস থেকে কিফিসিয়া পর্যন্ত চলে।

বিনিয়োগটি এথেন্সে প্রথম বৃত্তাকার অর্থনীতি প্রকল্প চালু করে, পুরানো ট্রেনগুলিকে উন্নত করে এবং বিদ্যমান উপকরণগুলির পুনর্ব্যবহার নিশ্চিত করে, নাগরিকদের আরও নির্ভরযোগ্য গণপরিবহন পরিষেবা প্রদান করে এবং শহরে সবুজ গতিশীলতায় বিনিয়োগ করে, ইইউ কমিশন বলেছে। এটি অনুমান করা হয় যে আধুনিকীকরণ ট্রেনের আয়ু প্রায় ২৫ বছর বাড়িয়ে দেবে।

কমিশন উল্লেখ করেছে যে বৃহত্তর স্বাচ্ছন্দ্য এবং উন্নত নির্ভরযোগ্যতা ট্রেনগুলিকে যাত্রীদের কাছে আরও আকর্ষণীয় করে তুলবে এবং যোগ করেছে যে প্রকল্পটি অন্যান্য বিষয়গুলির মধ্যে, অনেক পরিবেশগত সুবিধা এবং শক্তি সঞ্চয় করবে।

bdnewseu/12April/ZI/EU


আরো বিভন্ন ধরণের নিউজ