• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৪ অপরাহ্ন
শিরোনাম
ধারাভাষ্যে সাকিব কে নিয়ে তামিমের যত কথা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

আসিফা ভুট্টো হতে পারেন পাকিস্তানের ফার্স্ট লেডি

অনলাইন ডেস্ক থেকে বিডিনিউজ ইউরোপ
আপডেট : মঙ্গলবার, ১২ মার্চ, ২০২৪

জারদারির মেয়ে আসিফা ভুট্টো হতে পারেন পাকিস্তানের ফার্স্ট লেডি।পাকিস্তানের প্রেসিডেন্ট আসিফ জারদারি তার মেয়ে আসিফা ভুট্টোকে দেশের ফার্স্ট লেডি হিসেবে আনুষ্ঠানিক স্বীকৃতি দিকে পারেন বলে সূত্রের বরাত দিয়ে জানিয়েছে এআরওয়াই নিউজ।এই প্রথম পাকিস্তানের কোনো প্রেসিডেন্টের মেয়েকে ফার্স্ট লেডি ঘোষণা করা হতে পারে। ফার্স্ট লেডি সাধারণত কোনো দেশের প্রেসিডেন্টের স্ত্রী হয়ে থাকেন।বিশ্লেষকরা বলছেন, এই যুগান্তকারী পদক্ষেপটি পাকিস্তানের রাজনীতির ইতিহাসে গুরুত্বপূর্ণ অধ্যায় হতে যাচ্ছে।

আনুষ্ঠানিক ঘোষণার পরআসিফা ভুট্টো জারদারিকে প্রথম নারীদের জন্য উপযুক্ত প্রোটোকল ও সুযোগ-সুবিধা দেওয়া হবে বলে এআরওয়াই নিউজ জানিয়েছে।
রোববার পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) কো-চেয়ারম্যান আসিফ জারদারি দেশটির ১৪তম রাষ্ট্রপতি হিসেবে শপথ নিয়েছেন। তিনি দেশের ইতিহাসে দ্বিতীয়বারের মতো রাষ্ট্রপ্রধানের দায়িত্ব গ্রহণ করা প্রথম বেসামরিক ব্যক্তি। এর আগে তিনি ২০০৮ থেকে ২০১৩ সাল পর্যন্ত পাকিস্তানের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন।

পাকিস্তানের নির্বাচন কমিশনের মতে, জারদারি শনিবার তার প্রতিপক্ষ ও পাশতুনখোয়া মিলি আওয়ামী পার্টির (পিকেএমএপি) প্রধান মেহমুদ খান আচাকজাইকে পরাজিত করেছেন। প্রাদেশিক পরিষদগুলোতে তিনি মোট ৪১১ ভোট পেয়েছেন। আচাকজাই পেয়েছেন মাত্র ১৮১ ভোট।

পাকিস্তানের প্রধান বিচারপতি কাজী ফয়েজ ঈসা রোববার ইসলামাবাদের প্রেসিডেন্ট হাউজে জারদারিকে শপথবাক্য পাঠ করান। তাদের সঙ্গে ছিলেন নবনির্বাচিত প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ ও বিদায়ী রাষ্ট্রপতি আরিফ আলভি।

সেনাপ্রধান জেনারেল অসীম মুনির, জয়েন্ট চিফস অব স্টাফ কমিটির চেয়ারম্যান জেনারেল সাহির শামশাদ মির্জা ও পিপিপি প্রধান বিলাওয়াল ভুট্টো জারদারিও উপস্থিত ছিলেন।

bdnewseu/12March/ZI/Pakistan


আরো বিভন্ন ধরণের নিউজ