• সোমবার, ২৪ জুন ২০২৪, ১২:৫২ পূর্বাহ্ন
শিরোনাম
ঝালকাঠি এলজিইডি বিভাগের নির্বাহী প্রকৌশলীর সাথে উপজেলা প্রকৌশলীদের কর্ম-সম্পাদন চুক্তি স্বাক্ষর তুরস্ক আমাদের অস্তিত্বের জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে: গ্রিক প্রতিরক্ষা মন্ত্রী গ্রিসে মাইকোনোস দ্বীপের বাড়ির দামের শীর্ষে রয়েছে এথেন্সের আইকনিক হিলটন হোটেলের নাম পরিবর্তন করে ‘দ্য ইলিসিয়ান’ করা হয়েছে চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় গবেষণায় আকর্ষণ বাড়াতে হবে ভোলার বোরহানউদ্দিনে ১৩ জন জুয়ারী আটক কোরআন মজিদের ৪০ আয়াতে আল্লাহ-ও রাসুলের নাম একসাথে পাশাপাশি লিখা ভোলায় মুক্তবুলি ম্যাগাজিনের প্রাণবন্ত সাহিত্য আড্ডা বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের সাহায্য করাও ইবাদত টার্মিনেটর খ্যাত সাবেক হলিউড সুপারস্টার আর্নল্ড শোয়ার্জনেগার ভিয়েনায়
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

অস্ট্রিয়ায় করোনার গণ পরীক্ষায় ৩০০টিচারস উপসর্গহীন পজিটিভ সনাক্তঃ শিক্ষামন্ত্রী

কবির আহমেদ কূটনীতিক প্রতিবেদক অস্ট্রীয়া
আপডেট : সোমবার, ৭ ডিসেম্বর, ২০২০

অস্ট্রিয়ায় করোনার বিশেষ গণ পরীক্ষায় ৩০০ শিক্ষক-শিক্ষিকা উপসর্গহীন পজিটিভ সনাক্ত- শিক্ষামন্ত্রী

সোমবার ৭ ডিসেম্বর এক সাংবাদিক সম্মেলনে অস্ট্রিয়ার শিক্ষামন্ত্রী হাইঞ্জ ফ্যাসম্যান জানান,স্কুল শুরুর পূর্বে অস্ট্রিয়ায় শিক্ষক-শিক্ষিকাদের এক স্বেচ্ছা করোনার গণ পরীক্ষায় ৩০০ জন উপসর্গহীন সংক্রমণ সনাক্ত হয়েছেন। এই আক্রান্তের সংখ্যা স্বেচ্ছায় অংশগ্রহণকারী শিক্ষকদের মধ্যে ০,২৪%। তিনি আরও জানান,উপসর্গহীন এই ৩০০ শিক্ষকদের ১৪ দিনের আইসোলেশনে থাকার নির্দেশ দেয়া হয়েছে। শিক্ষামন্ত্রী আরও জানান,জানুয়ারীতে পুনরায় শিক্ষক- শিক্ষিকাদের স্বেচ্ছাসেবী করোনার গণ পরীক্ষা পুনরায় করা হবে।


আজ থেকে অস্ট্রিয়ায় পুনরায় কিন্ডারগার্টেন ও প্রাইমারী স্কুল খুলে দেওয়া হয়েছে। শিক্ষামন্ত্রী ১০ বৎসরের উপরে শিশুদের ক্লাশ রুমেও মাস্ক পড়ার নির্দেশ দিয়েছেন। আগামীকাল অস্ট্রিয়ায় ঈসা আঃ এর মাতা হযরত মরিয়ম আঃ এর সন্মানার্থে এক খ্রীষ্ট ধর্মীয় ছুটির দিন। স্কুল ও অফিস আদালত বন্ধ থাকলেও ব্যবসা-বাণিজ্য ও দোকানপাট খোলা থাকবে।

আজ অস্ট্রিয়ায় নতুন করে করোনায় সংক্রমণ সনাক্ত হয়েছেন ২,২৬৩ জন এবং মৃত্যুবরণ করেছেন ৫৭ জন। আক্রান্তের এই সংখ্যা গত ২২ অক্টোবরের পর সবচেয়ে কম। আজ রাজধানী ভিয়েনায় করোনার নতুন সংক্রমণ সনাক্ত হয়েছে ৪৪২ জন। অন্যান্য রাজ্যের মধ্যে NÖ রাজ্যে ৪১৩ জন,OÖ রাজ্যে ৩০৫ জন, Vorarlberg রাজ্যে ২৬৫ জন,Tirol রাজ্যে ২৬৩ জন, Steiermark রাজ্যে ২২৭ জন,Salzburg রাজ্যে ১৪৮ জন,Kärnten রাজ্যে ১৪৫ জন এবং Burgenland রাজ্যে ৫৬ জন।

অস্ট্রিয়ায় এই পর্যন্ত করোনার মোট আক্রান্তের সংখ্যা ৩,০৫,৬৯৩ জন এবং মৃত্যুবরণ করেছেন ৩,৮৯৭ জন। করোনার থেকে এই পর্যন্ত মোট আরোগ্য লাভ করেছেন ২,৫৬,৮১১ জন। বর্তমানে করোনার সক্রিয় রোগীর সংখ্যা ৪৪,৯৮৫ জন। এর মধ্যে ক্রিটিক্যাল অবস্থার মধ্যে আইসিইউতে আছেন ৬১৬ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৩,৮৮৫ জন। বাকীরা নিজ নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।
বিডিনিউজ ইউরোপ/৭ ডিসেম্বর / জই


আরো বিভন্ন ধরণের নিউজ