• বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:৩৭ অপরাহ্ন
শিরোনাম
তিউনিসিয়া উপকূলে নৌকা ডুবির ঘটনায় বাংলাদেশী নিহত ৮ আহত ২৭ জীবিত উদ্ধার এলাকার উন্নয়নে প্রত্যেক সংসদ সদস্যরা পাবেন ২০ কোটি টাকা ড. মুহাম্মদ ইউনূস ও আমাদের সমাজ রাজনীতির কারণে পুতিনের শত্রুতেও পরিণত হন নাভালনি কারাগারে হঠাৎ অসুস্থ হয়ে মারা গেছেন রাশিয়ার বিরোধী দলীয় নেতা নাভালনি ইংরেজিতেও নতুন AADE সাইট তৈরি করল গ্রিক কর্তৃপক্ষ আওয়ামী লীগের যারা সংরক্ষিত নারী আসনে মনোনয়ন পেলেন ইউক্রেন যুদ্ধ থেকে পিছু হটলে গুপ্তহত্যার শিকার হতে পারেন পুতিন : ইলন মাস্ক দেশবরেণ্য আলেম মাওলানা লুৎফর রহমান ব্রেনস্ট্রোকে আক্রান্ত হয়েছেন ফখরুল ও খসরুর জামিন মঞ্জুর মুক্তি পেতে সব বাধা অপসারিত
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

অস্ট্রিয়ায় করোনার গণ পরীক্ষায় ৩০০টিচারস উপসর্গহীন পজিটিভ সনাক্তঃ শিক্ষামন্ত্রী

কবির আহমেদ কূটনীতিক প্রতিবেদক অস্ট্রীয়া
আপডেট : সোমবার, ৭ ডিসেম্বর, ২০২০

অস্ট্রিয়ায় করোনার বিশেষ গণ পরীক্ষায় ৩০০ শিক্ষক-শিক্ষিকা উপসর্গহীন পজিটিভ সনাক্ত- শিক্ষামন্ত্রী

সোমবার ৭ ডিসেম্বর এক সাংবাদিক সম্মেলনে অস্ট্রিয়ার শিক্ষামন্ত্রী হাইঞ্জ ফ্যাসম্যান জানান,স্কুল শুরুর পূর্বে অস্ট্রিয়ায় শিক্ষক-শিক্ষিকাদের এক স্বেচ্ছা করোনার গণ পরীক্ষায় ৩০০ জন উপসর্গহীন সংক্রমণ সনাক্ত হয়েছেন। এই আক্রান্তের সংখ্যা স্বেচ্ছায় অংশগ্রহণকারী শিক্ষকদের মধ্যে ০,২৪%। তিনি আরও জানান,উপসর্গহীন এই ৩০০ শিক্ষকদের ১৪ দিনের আইসোলেশনে থাকার নির্দেশ দেয়া হয়েছে। শিক্ষামন্ত্রী আরও জানান,জানুয়ারীতে পুনরায় শিক্ষক- শিক্ষিকাদের স্বেচ্ছাসেবী করোনার গণ পরীক্ষা পুনরায় করা হবে।


আজ থেকে অস্ট্রিয়ায় পুনরায় কিন্ডারগার্টেন ও প্রাইমারী স্কুল খুলে দেওয়া হয়েছে। শিক্ষামন্ত্রী ১০ বৎসরের উপরে শিশুদের ক্লাশ রুমেও মাস্ক পড়ার নির্দেশ দিয়েছেন। আগামীকাল অস্ট্রিয়ায় ঈসা আঃ এর মাতা হযরত মরিয়ম আঃ এর সন্মানার্থে এক খ্রীষ্ট ধর্মীয় ছুটির দিন। স্কুল ও অফিস আদালত বন্ধ থাকলেও ব্যবসা-বাণিজ্য ও দোকানপাট খোলা থাকবে।

আজ অস্ট্রিয়ায় নতুন করে করোনায় সংক্রমণ সনাক্ত হয়েছেন ২,২৬৩ জন এবং মৃত্যুবরণ করেছেন ৫৭ জন। আক্রান্তের এই সংখ্যা গত ২২ অক্টোবরের পর সবচেয়ে কম। আজ রাজধানী ভিয়েনায় করোনার নতুন সংক্রমণ সনাক্ত হয়েছে ৪৪২ জন। অন্যান্য রাজ্যের মধ্যে NÖ রাজ্যে ৪১৩ জন,OÖ রাজ্যে ৩০৫ জন, Vorarlberg রাজ্যে ২৬৫ জন,Tirol রাজ্যে ২৬৩ জন, Steiermark রাজ্যে ২২৭ জন,Salzburg রাজ্যে ১৪৮ জন,Kärnten রাজ্যে ১৪৫ জন এবং Burgenland রাজ্যে ৫৬ জন।

অস্ট্রিয়ায় এই পর্যন্ত করোনার মোট আক্রান্তের সংখ্যা ৩,০৫,৬৯৩ জন এবং মৃত্যুবরণ করেছেন ৩,৮৯৭ জন। করোনার থেকে এই পর্যন্ত মোট আরোগ্য লাভ করেছেন ২,৫৬,৮১১ জন। বর্তমানে করোনার সক্রিয় রোগীর সংখ্যা ৪৪,৯৮৫ জন। এর মধ্যে ক্রিটিক্যাল অবস্থার মধ্যে আইসিইউতে আছেন ৬১৬ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৩,৮৮৫ জন। বাকীরা নিজ নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।
বিডিনিউজ ইউরোপ/৭ ডিসেম্বর / জই


আরো বিভন্ন ধরণের নিউজ