• শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৪ অপরাহ্ন
শিরোনাম
ধারাভাষ্যে সাকিব কে নিয়ে তামিমের যত কথা ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় শাহবাগ থানায় হত্যা মামলা; পাঁচ শিক্ষার্থী গ্রেফতার বাংলাদেশ সেনাবাহিনীকে দুই মাসের ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়া হয়েছে যৌথ-বাহিনীর অভিযানে কল্লাকাটা মিজান’সহ ৭ সন্ত্রাসী আটক পূর্ব শত্রুতার জের ধরে দু’জনকে কুপিয়ে জখম, দুই পক্ষের ৪ জন হাসপাতালে ভর্তি অস্ট্রিয়ায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫ অস্ট্রিয়াসহ পূর্ব ইউরোপের কয়েকটি দেশ প্রচণ্ড বৈরী আবহাওয়ার কবলে বঙ্গবন্ধু স্যাটেলাইটে বছরে লোকসান ৬৬ কোটি টাকা দেশ থেকে পাচার হওয়া অর্থ ফেরাতে মার্কিন প্রতি‌নি‌ধিদলের সাথে আলোচনা গ্রিসের শিক্ষা প্রতিষ্ঠানে বিদ্যালয় চলাকালীন সময়ে মোবাইল ফোন ব্যবহার বন্ধ ঘোষণা
বিজ্ঞপ্তি
প্রিয় পাঠক আমাদের সাইটে আপনাকে স্বাগতম এই সাইটি নতুন ভাবে করা হয়েছে। তাই ১৫ই অক্টোবর ২০২০ সাল এর আগের নিউজ গুলো দেখতে ভিজিট করুন : old.bdnewseu24.com

ইউক্রেনকে অব্যাহত সাহায্যের আশ্বাস যুক্তরাষ্ট্রের

কবির আহমেদ কূটনৈতিক বিশ্লেষক আন্তর্জাতিক ডেক্স থেকে বিডিনিউজ ইউরোপ
আপডেট : বুধবার, ১৭ জানুয়ারী, ২০২৪

ইউক্রেনকে অব্যাহত সাহায্যের আশ্বাস যুক্তরাষ্ট্রের। যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেন্সকিকে “ইউক্রেনের জন্য স্থায়ী জোরালো সমর্থন” এবং ইউক্রেনীয় বাহিনীর জন্য সামরিক সহায়তা অব্যাহত রাখার জন্য বাইডেন প্রশাসনের সংকল্পের আশ্বাস দিয়েছেন।মঙ্গলবার(১৬ জানুয়ারি) সুইজারল্যান্ডের ডাভোসে ওয়ার্ল্ড ইকোনোমিক ফোরামের ফাঁকে আলোচনার শুরুতে ব্লিংকেন একথা বলেন। ভয়েস অফ আমেরিকাজানায়,যুক্তরাষ্ট্রের এই শীর্ষ কূটনীতিক বলেছেন, সমর্থনের কথা এমন এক সময় এসেছে যখন ইউক্রেনের অবকাঠামো এবং বেসামরিক নাগরিকদের ওপর রাশিয়া বারবার হামলা চালাচ্ছে।

ব্লিংকেন বলেন “এবং আমরা প্রতিদিন হামলাগুলো দেখি, তবে আমরা ইউক্রেনের জনগণের অবিশ্বাস্য সাহস এবং দৃঢ়তা, আপনার নিরাপত্তা বাহিনীর সাহস ও দৃঢ়তাও দেখি।”জেলেন্সকি ইউক্রেনের বাহিনীকে রাশিয়ার ড্রোন এবং ক্ষেপণাস্ত্র হামলা থেকে দেশকে রক্ষা করতে সাহায্য করার জন্য গুরুত্বপূর্ণ বিমান প্রতিরক্ষা ব্যবস্থাসহ সহায়তা প্রদান করায় যুক্তরাষ্ট্রকে ধন্যবাদ জানান।

ইউক্রেনীয় হামলা:

এদিকে মঙ্গলবার রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, তারা একাধিক অঞ্চলে ইউক্রেনীয় ড্রোনগুলোর আক্রমণকে ব্যর্থ করে দিয়েছে। এর মধ্যে পাঁচটি ড্রোন ধ্বংস করা এবং ভোরোনেজ এলাকায় অন্য তিনটি ড্রোনকে ভূপাতিত করার ঘটনা অন্তর্ভুক্ত।

আঞ্চলিক গভর্নর আলেকজান্ডার গুসেভ বলেছেন, ড্রোনের ধ্বংসাবশেষ পড়ে একটি শিশু আহত হয়েছে। ইউক্রেনের সীমান্ত থেকে প্রায় ২৫০ কিলোমিটার দূরের শহর ভোরোনজের মেয়র সাময়িক জরুরি অবস্থা ঘোষণা করেছেন। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় আরও বলেছে, তারা বেলগোরোড অঞ্চলে চারটি ড্রোন এবং ব্রায়ানস্ক অঞ্চলে আরেকটি ড্রোন ভূপাতিত করেছে।

bdnewseu/17thJanuary/ZI/Ukraine


আরো বিভন্ন ধরণের নিউজ